রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলের প্রতিপক্ষ মেক্সিকো

জমে উঠেছে রাশিয়া বিশ্বকাপের মঞ্চ। মাঠের লড়াইয়ের পাশাপাশি তীব্র প্রতিযোগিতা চলছে পয়েন্ট টেবিলেও। চমক দেখাচ্ছেন বিশ্বের তারকা খেলোয়াড়রা। এরইমধ্যে অনেক দল নিশ্চিত করে ফেলেছে দ্বিতীয় রাউন্ড। তারই জের ধরে দুই জয় ও এক ড্রয়ে ‘ই’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠেছে রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিল। নকআউট পর্বে তাদের প্রতিপক্ষ ‘এফ’ গ্রুপ রানারআপ মেক্সিকো। গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ দাপুটে জয় দিয়ে শুরু করলেও শেষ ম্যাচে সুইডেনের কাছে হারে মেক্সিকো।

অন্যদিকে, ‘ই’ গ্রুপ থেকে শেষ ষোলোয় ওঠা অপর দল সুইজারল্যান্ড। এক জয় ও দুই ড্রয়ে নকআউটে ওঠা সুইসদের প্রতিপক্ষ সুইডেন।

নিজেদের গ্রুপ পর্বের ম্যাচে শেষ মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বুধবার রাত ১২টায় সার্বিয়ার মুখোমুখি হয় ব্রাজিল। এ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করে বর্তমান ফুটবলের অন্যতম তারকা নেইমারের দল। একই সময়ে অপর খেলায় কোস্টারিকার বিপক্ষে ২-২ গোলে ড্র করে পরের রাউন্ডে যায় সুইজারল্যান্ড।

দিনের অপর দুই খেলায় বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-০ গোলে হারিয়ে ইতিহাসে নাম লেখায় দক্ষিণ কোরিয়া। এতে ৮০ বছর পর গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় জার্মানি। আর উড়তে থাকা মেক্সিকোকে ৩-০ গোলে পরাজিত করে সুইডেন।

আগামী ২ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় সামারায় অনুষ্ঠিত হবে ব্রাজিল-মেক্সিকো ম্যাচ। আর ৩ জুলাই বাংলাদেশ সময় রাত ৮টায় সেইন্ট পিতাসবুর্গে বসবে সুইডেন-সুইজারল্যান্ড ম্যাচ।

ব্রাজিল-সার্বিয়া ম্যাচের ‘ম্যান অব দ্য ম্যাচ’ কে?

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলে জিতেছে ব্রাজিল। ম্যাচে গত ম্যাচের মতো মাঝে মধ্যে ঝলক দেখিয়েছেন দলের সেরা তারকা নেইমার। স্বাচ্ছন্দ্যে খেলেছেন আগের দুই ম্যাচের ম্যাচ সেরা কুতিনহোও (দুই গোল হওয়ার পর তুলে নেওয়া হয়)। তবে এদের কারও হাতে ম্যাচ সেরার পুরস্কার উঠেনি। পুরস্কারটি পেয়েছেন পওলিনহো।

৫ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে সার্বিয়া গোলে দু’বার বল জড়াতে সক্ষম হয় ব্রাজিল। এদের মধ্যে একটি করেছেন পওলিনহো। অন্যটি থিয়াগো সিলভা।

ম্যাচে তখন ৩৬ মিনিট। মাঝ মাঠ থেকে কুতিনহোর লম্বা পাস ধরে ফেলেন মিডফিল্ডার থেকে হঠাৎ আক্রমণভাবে ঢুকে পড়া পওলিনহো। এরপর গোলরক্ষককে বোকা বানিয়ে তার মাথার ওপর দিয়ে সোজা পাঠিয়ে দেন সার্বিয়ার জালে। ৬৮ মিনিটে নেইমারের কর্নার কিক থেকে রক্ষণে দুর্দান্ত খেলা সিলভা সার্বিয়ার জালে বল জড়ালেও পওলিনহোর ওই বুদ্ধিদীপ্ত শটের কারণেই তাকে ম্যাচ সেরা নির্বাচিত করা হয়েছে।

হাসপাতালে মার্সেলো

মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে বুধবার রাতে নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট দল ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১২টায় গ্রুপ ‘ই’র ম্যাচটি শুরু হয়।

তবে ম্যাচের শুরুতেই হোচট খায় ব্রাজিল। ম্যাচের ১০ মিনিট পার হতেই ইনজুরি আক্রান্ত হন ডিফেন্ডার মার্সেলো। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার বদলে খেলতে নামেন ফিলিপ লুইস।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে ইনজুরি আক্রান্ত হয়ে কাঁদতে থাকেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার মার্সেলো। এক পর্যায়ে জার্সি টেনে মুখ ঢেকে ফেলেন। তবে তার আঘাত কতটা গুরুতর তা এখনও অস্পষ্ট।

সার্বিয়াকে গুঁড়িয়ে দ্বিতীয় রাউন্ডে ব্রাজিল

নিজেদের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে সার্বিয়ার মুখোমুখি হয় রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেভারিট ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১২ টায় গ্রুপ ‘ই’র ম্যাচটি শুরু হয়।

এদিন শুরু থেকেই দুর্দান্ত খেলতে থাকে ব্রাজিল। ম্যাচের ৩৬ মিনিটে ফিলিপে কুতিনহোর সহযোগিতায় দারুণ এক গোল করেন পাওলিনহো। এক গোলে করে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। এরপর দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৬৮ মিনিটে আরও একটি গোল করে ব্রাজিল। এবারের গোলের নায়ক থিয়াগো সিলভা।

ম্যাচের শেষর দিকে কয়েকটি পাল্টাপাল্টি আক্রমন হলেও কোনো দলই আর গোলের দেখা পায়নি। অবশেষে রেফারির শেষ বাঁশিতে ২-০ গোলের জয় নিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ব্রাজিল।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় ফুটবল টুর্নামেন্টে ফাইম একাদশ, গদখালি ও পাথরঘাটা সেমিতে

কলারোয়ায় ৮দলীয় ফুটবল টুর্নামেন্টে ১ম, ২য় ও ৩য় খেলায় ফাইমবিস্তারিত পড়ুন

কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে মাধবকাটিকে হারালো স্বাগতিকরা

কলারোয়ার কেঁড়াগাছিতে এক প্রীতি ফুটবল ম্যাচে সাতক্ষীরা সদরের মাধবকাটি ফুটবলবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

সাতক্ষীরায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখবিস্তারিত পড়ুন

  • বেনাপোলে সিরাজুল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন করলেন এমপি আফিল
  • কলারোয়ার কাজীরহাটে প্রীতি ফুটবল ম্যাচে বোয়ালিয়ার সাথে ড্র স্বাগতিকদের
  • কলারোয়ার কেঁড়াগাছিতে প্রীতি ফুটবল ম্যাচে বাগঁআচড়ার সাথে ড্র স্বাগতিকদের
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কলারোয়ার খোরদোয় ফুটবল টুর্নামেন্টে সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন
  • এশিয়া কাপের শিরোপা জেতা হলো না টাইগার যুবাদের
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে পৌরসভা চ্যাম্পিয়ন
  • তালায় বঙ্গবন্ধু ফুটবল টূর্নামেন্টে সদর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে ফিংড়িকে হারিয়ে ধুলিহর ইউনিয়ন চ্যাম্পিয়ন
  • শার্শার ধলদায় ফুটবল টুর্নামেন্টে বারোপোতাকে হারিয়ে বাঁগআচড়ার জয়
  • ফুটবল স্টেডিয়াম হয়ে গেল ঘন জঙ্গল!