শনিবার, অক্টোবর ১, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কে হবেন সাতক্ষীরা জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান

আগামীকাল বুধবার সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে সাতক্ষীরা জেলায় এখন নির্বাচনী আমেজ লক্ষ্য করা যাচ্ছে। এবারই প্রথম জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তবে কে হবেন সাতক্ষীরা জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান। তার ভাগ্য নির্ধারন হবে কাল। আর এ নির্ধারণ করবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বর ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা।

সাতক্ষীরা জেলার মোট ৭৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় মোট ১৫টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এবারের জেলা পরিষদের নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১ হাজার ৫১ জন ভোটার জেলার মোট ১৫টি কেন্দ্রে তাদের ভোট প্রদান করবেন। কেন্দ্র গুলোর মধ্যে রয়েছে সাতক্ষীরা শহরের সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সদর উপজেলার ঝাউডাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, ভাদড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, কলারোয়া উপজেলার জি.কে.এম.কে পাইলট মাধ্যমিক বিদ্যালয়, বামনখালী দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়, দেবহাটা উপজেলার সখীপুর খান বাহাদুর আহছানউল্লাহ কলেজ,কালিগঞ্জ উপজেলার তারালী মাধ্যমিক বিদ্যালয়, কালিগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তন, বিষ্ণুপুর পি.কে.এম. মাধ্যমিক বিদ্যালয়, শ্যামনগর উপজেলা পরিষদ হলরুম, মুন্সিগঞ্জের ধানখালি সুন্দরবন বালিকা মাধ্যমিক বিদ্যালয়, আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনাইটেড একাডেমী হাইস্কুল, গুণাকরকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়, তালা উপজেলার পাটকেলঘাটা হারুণ অর রশিদ কলেজ,বি.দে সরকারী উচ্চ বিদ্যালয় এ মোট ১৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে জেলা পরিষদের নির্বাচনে সাতক্ষীরা জেলায় চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়ে (আনারস) প্রতীক নিয়ে লড়ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহম্মেদ। তার প্রতিদ্বন্দ্বী হিসেবে (মটর সাইকেল) প্রতিক নিয়ে লড়ছেন জেলা আওয়ামী লীগের বারবার নির্বাচিত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। চেয়ারম্যান পদে এ প্রার্থীদের মধ্যে প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতা করবেন। আর এ প্রতিদ্বদ্বীতায় তাদের ভাগ্য নির্ধারন হবে কে হবেন প্রথম জেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান।

জেলা পরিষদের নির্বাচনে সাধারন সদস্য (পুরুষ) প্রার্থী হিসেবে ১৫টি পদে রয়েছে ৭৫ জন ও পাঁচজন সংরক্ষিত সাধারন সদস্যের (নারী) বিপরীতে ১৯জন প্রতিদ্বন্ধসঢ়;দ্বীতা করছেন। তবে কৈখালি ও রমজাননগর ইউনিয়নে ভোট বন্ধ সংক্রান্ত হাইকের্টের একটি আদেশ থাকায় এ দু’ইউনিয়নের ভোটাররা তাদের ভোট দিতে পারবেন কিনা তা নিয়ে সংশয় আছে। অপরদিকে, গতকাল সোমবার রাত ১২টা থেকে জেলা পরিষদের নির্বাচনী প্রচারণা বন্ধ ঘোষণা করেছেন রিটার্ণিং অফিসার। ফলে আজ থেকে কোন প্রার্থী আর প্রচার প্রচারণা করতে পারবেনা। তবে জেলার প্রায় সকল কেন্দ্র গুলোতে পোষ্টার ও ব্যানারে ছেয়ে গেছে। কেন্দ্র গুলো যেন নতুন সাজে সেজেছে। কেন্দ্র গুলোর দিকে তাকালেই যেন নির্বাচনী আমেজ মনে হচ্ছে। জেলার সাধারন জনগন ভোট দিতে না পারলেও কেন্দ্রের আশপাশে তাদের কে আনন্দের সাথে পোষ্টার,ব্যানার ও ফেসটুন ঝুলাতে দেখা গেছে। যেন তাদের মনের মধ্যে এক উৎসবের আমেজ কাজ করছে।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহম্মেদ জানান, তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের সাথে আছেন। এজন্য দল তাকে দলীয় মনোনয়ন দিয়ে মূল্যায়ন করেছেন। এজন্য আমি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, দুই প্রার্থীর মধ্যে ভোটাররা যাকে ভালো মনে করবেন তাকে ভোট দিয়ে জয়ীকরবেন এটাই নিয়ম। মানুষ জেলা পরিষদের সেবা দেখেছে। ভোটাররা সবসময় ভালো কিছু আশা করে। নতুন কিছুর প্রত্যাশায় ভোটাররা নির্বাচনে তাকে জয়ী করে নানা অনিয়ম ও দুর্ণীতির প্রতিশোধ নেবে বলে তিনি মনে করেন।

সাতক্ষীরার প্রধান নির্বাচন কর্মকর্তা এইচএম কামরুল ইসলাম জানান,কৈখালি ও রমজাননগর ইউনিয়নে ভোট বন্ধ সংক্রান্ত হাইকের্টের আদেশ তারা পেয়েছেন। তবে বিষয়টি সম্পর্কে করণীয় জানতে তিনি ইতিমধ্যেই প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি লিখেছেন।

সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন জানান, ২৮ ডিসেম্বর জেলা পরিষদ নির্বাচন শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে সব ধরণের চেষ্টা অব্যহত রাখা হয়েছে। এ নির্বাচনে ভোটারদের মতামত প্রাধান্য পাবে।

কোন অনিয়ম ও ত্রুটি চোখে পড়লে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাৎক্ষণিত ব্যবস্থা নেবেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বর্ণিল সাজে সেজেছে সাতক্ষীরার ৫৮৪টি দুর্গাপূজা মন্ডপ

সনাতন ধর্মালম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব (দূর্গাপূজা) কে কেন্দ্রবিস্তারিত পড়ুন

‘ভোমরা স্থলবন্দরকে পূর্ণাঙ্গ বন্দর করা হবে’ : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর উন্নয়ন ও পরিচালনা গতিশীলতা আনয়নের নিমিত্ত গঠিতবিস্তারিত পড়ুন

  • ‘ডেঙ্গু প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই’ : জেলা প্রশাসক মোস্তফা কামাল
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • সাতক্ষীরার বাঁশদহের ভবানীপুর প্রাইমারি স্কুলে মিলন সভাপতি নির্বাচিত
  • সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ এক ব্যক্তি গ্রেপ্তার
  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • সাতক্ষীরায় প্রি-পেইড মিটার স্থাপন ও চুরিরোধে ওজোপাডিকো’র অভিযান
  • ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদী-খালের অবৈধ নেট-পাটা-বাধ অপসারণের নির্দেশ
  • সাতক্ষীরায় ছাগল খড়ি’তে দেয়ার অপরাধে যুবককে মারপিট!
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • সড়কের জায়গা দখল করে ব্যবসা নয়, অবৈধ বিলবোর্ড অপসারণের নির্দেশ ডিসি’র