শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কালিগঞ্জে জাসদের প্রতিনিধি সভা

শ্রমজীবী-কর্মজীবী-পেশাজীবী জনগন এক হও এই শ্লোগনকে সামনে রেখে জাতীয় সমাজতান্ত্রীক দল জাসদ কালিগঞ্জ উপজেলা শাখার আয়োজনে ৩ জুলাই মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা অফিসাস ক্লাবে জাসদের প্রতিনিধি সভা ও পরে গনসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় সমাজতান্ত্রীক দল জাসদ এর কালিগঞ্জ উপজেলা শাখার আহবায়ক আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জাসদ সাতক্ষীরা জেলার সভাপতি ও কেন্দ্রীয় কার্যকারী কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী রিয়াজ।
তিনি বলেন- আমরা আওয়ামীলীগ ও ১৪ দলের সাথেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহন করবো। সাতক্ষীরা-৪ আসনে আমাদের মনোনিত প্রার্থী অধ্যক্ষ আশেক-ই-এলাহী। তিনি বলেন এ অঞ্চলের জাসদের নেতৃত্বে ছিল ক্যাপ্টেন শাহাজান মাস্টার ও আব্দুস সামাদ। তারা আমাদের মাঝে নেই দীর্ঘ দিন পরে কালিগঞ্জে জাসদের প্রতিনিধি সভা ও সমাবেশ অনুষ্ঠিত হওয়ায় নতুন প্রজম্মের মাঝে সাড়া পড়েছে। দলকে সুসংগঠিত করার জন্য সকলকে একযোগে কাজ করার আহবান জানান।
প্রতিনিধি সভায় প্রধান বক্তা ছিলেন জাতীয় কৃষক জোট কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ও জাসদ মনোনিত সাতক্ষীরা ৪ আসনের সংসদ প্রার্থী অধ্যক্ষ আশেক-ই-এলাহী, জাসদ নেতা শেখ জাকির হোসেনের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিনিধি সভা ও গনজামায়েত প্রস্তুতি কমিটির আহবায়ক শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা জাসদের যুগ্ম সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু, জাসদ শ্যামনগর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ হারুন অর রশিদ, জাসদ দেবহাটা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, আশাশুনি উপজেলা শাখার আহবায়ক সিরাতুজ্জামান, মাহাবুবর রহমান বাপ্পি ও আতিকুর রহমান সোহেল প্রমুখ। সম্মেলন শেখ মোদাচ্ছের হোসেন জান্টু কে সভাপতি ও আব্দুর রাজ্জাক কে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয় এবং আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সাতক্ষীরা-৪ পরিচালনার জন্য জাসদের পক্ষ থেকে শ্যামনগর জাসদের ডাঃ আলী আশরাফ ও কালিগঞ্জ জাসদের শেখ মোদাচ্ছের হোসেন জান্টুকে দায়িত্ব দেওয়া হয়।

জবর দখলের চেষ্টা

কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের দুলাবালা গ্রামের ত্রাশ মোমিন বাহিনী সাংবাদিকের মলেঙ্গা গ্রামের রেজিঃ ও দখলকৃত জমি জবর দখলের চেষ্টা করছে। ঘটনার সুত্রে জানা যায়, ৬৯৫-১৮নং দলিলে মৌজা-তেলিখালী, এস,এ-৯৬ ও ১৩২ এ দাগ-৫৬৯, ৫৬৯/৮০৯,৫৬৯/৫১০দাগে প্রায় ৪ বিঘা জমি এস,এ রেকর্ডীয় মালিক তার পিতা জি,এম, শাহাদাৎ হোসেন দীর্ঘকাল ভোগ দখলের পর গত ইং-২০/০২/২০১৮তারিকে সাংবাদিক জি,এম, গোলাম রব্বানীর নামে রেজিঃ করে দেন। ঐ জমি এবছর আমন ফসলের চাষ করার জন্য গত ২৯/০৬/২০১৮ইং তারিক সম্পুর্ণ জমি চাষ কাজ করে কিছু জমিতে বীজ তলা তৈরী করে ধান ফেলে আসে। এরপর দুলাবালা গ্রামের ঢালাইকার মুনসুর সরদারের বড় পুত্র কদম তলা বাজারের মুদি ব্যবসায়ী মোমিন কোন প্রকার বৈধ কাগজ পত্র ছাড়াই ভুয়া এস,এ রেকর্ডীয় কাগজ পত্র দেখিয়ে ঐ তপশীল বর্ণিত জমি আইন অমান্য করে পূর্ব পরিকল্পিত ভাবে হঠাৎ ৩০/০৬/২০১৮তারিখ মলেঙ্গা গ্রামে আজিবার মহাজনের এক মাত্র পুত্র আব্দুল্লাহ মহাজন হঠাৎ জমিতে নেমে কোদাল দিয়ে আইল ছাটতে থাকে। এসময় সাংবাদিকের ছোট ভাই জি,এম,গোলাম মোস্তফা ভাগরা হিসাবে সংবাদ প্রাপ্ত হয়ে ঘটনাস্থলে যেয়ে তাকে জমিতে থেকে উঠে যেতে বলে। তখন আব্দুল্লাহ মহাজন তার হাতে থাকা কোদালের আছাড় দিয়ে তাকে মাজায় আঘাত করলে চাষকৃত জমিতে লুটিয়ে পড়ে চিৎকার করতে থাকে গোলাম মোস্তফা। তার চিৎকারে এলাকার জনগণ ঘটনাস্থলে উপস্থিত হলে আব্দুল্লাহ মহাজন সহ তার পিতা আজিবার মহাজন দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এবিষয়ে থানায় অবহিত করার পর প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহত গোলাম মোস্তফা কে দ্রুত ঘটনাস্থলে ভর্তি করার পরামর্শ দেওয়ায় তাকে কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এসময় পুলিশ প্রশাসন বিবাদীদের আটক করার চেষ্টা করলে তারা পলায়ন করে। এরপর গত ০২/০৭/২০১৮ তারিখ আহত গোলাম মোস্তফা কালিগঞ্জ হাসপাতার থেকে এক্সরে করার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে রেকর্ড করায় সে সাতক্ষীরায় চলে যায় এবং তার বড় ভাই সাংবাদিক গোলাম রব্বানী বাড়ি না থাকায় ঐ বাহিনী হঠাৎ আবারও জমিতে নেমে জমি দখলের চেষ্টা করে। এলাকাবাসী সুত্রে ও নাম প্রকাশ্যে অনইচ্ছুক একাধিক ব্যক্তির অভিযোগে জানা যায়, মুদি ব্যবসায়ী মোমিন এলাকার তার মুদি ব্যবসার অন্তরালে যুব সমাজ ধ্বংসকারী ব্যবসা করে আঙ্গুল ফুলে কলাগাছ হচ্ছে। বর্তমানে তারা ৩০/৩৫ বিঘা জমি সহ লক্ষ লক্ষ টাকার পাহাড় জমিয়েছে। ফাঁকি দিচ্ছে প্রতি বছর লক্ষ লক্ষ টাকার সরকারী রাজস্ব। এছাড়া মোমিন তার দোকানে ভারতীয় অবৈধ মালামাল বিক্রি সহ মেয়াদ উত্তীর্ন মুদি মালা ও নষ্ট তেল বিক্রি করে। যা খেয়ে অনেক ক্রেতা সহ শিশুরা মারাতœক জটিল রোগে আক্রান্ত হচ্ছে। আর এ মোমিন দোকানদারের সাথে যোগ দিয়েছে একই গ্রামের আজিবার মহাজন, তার পুত্র আব্দুল্লাহ মহাজন, তার জামাতা ও ভাইপো সহ অজ্ঞাত কয়েকজন। এরা সবাই এলাকার নামা অপকর্মে জড়িত। সরকারী দলের নাম ভাঙ্গিয়ে সরকারের উন্নয়নের ভাবমুর্তি নষ্ট করে চলেছে আজিবার পুত্র। এছাড়া যখন যে দল ক্ষমতায় থাকে তখন সে দলের ছত্রছায়ায় থেকে অন্যের ভুমি দখল সহ নানা অপকর্মে লিপ্ত থাকে তারা। এলাকাবাসীর কেউ প্রতিবাদ জানালে তাকে নানা মামলায় জড়ানোর ভয় দেখায়। ফলে এলাকাবাসী ভয়ে মোমিন বাহিনীর বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায়। এলাকাবাসী প্রশাসনের গোপন তদন্তের মাধ্যমে তাদের গ্রেপ্তার সহ শাস্তির দাবী জানিয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ