বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলারোয়ায় বড়বোনের নগ্ন ছবি ছড়িয়ে ছোটবোনকে বিয়ের প্রস্তাব, আটক দুই

সাতক্ষীরার কলারোয়ায় বড় বোনের নগ্ন ছবি তৈরী করে ইন্টারনেটে ছড়িয়ে দিয়ে ব্লাকমেইল করে ছোট বোনকে বিয়ে করতে চাওয়ায় লম্পট দুই যুবককে আটক করেছে থানা পুলিশ।

উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের একটি গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিরুপায় হয়ে ভিকটিমের বাবা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে বৃহস্পতিবার (১৭ জানুয়ারী) সন্ধ্যার দিকে বালিয়াডাঙ্গা বাজারের হক সাহেবের চাতাল থেকে অভিযুক্ত দুই যুবককে আটক করে পুলিশ।

আটক দুই যুবক হলো- বাকসা গ্রামের আব্দুল বারেকের ছেলে সাইফুল ইসলাম বাপ্পা (২৫) ও কাকডাঙ্গা গ্রামের হাফিজুল ইসলামের ছেলে ইমরান সিদ্দিকী জুয়েল (২৪)।

ভিকটিমের পিতা জানান- তার বড় মেয়ের (ভিকটিম) ছবি এডিট করে (নগ্ন ছবি) সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে লম্পট যুবকরা অতিসম্প্রতি তার ছোট মেয়েকে বিরক্ত ও বিভিন্ন ভাবে মোবাইল ফোনের মাধ্যমে ব্লাকমেইল করতে থাকে। প্রতিদান হিসেবে তাকে (ভিকটিমের ছোট বোনকে) বাপ্পার সাথে বিয়ে দেয়ার কথা বলে তারা। এমনকি এবিষয়ে কারোর সাথে কথা বললে বড়বোনের ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকিও দেয়।

লম্পটদের কবল থেকে বাঁচতে বিষয়টি তার পিতাসহ পরিবারকে জানায়। মেয়ের পিতা ঘটনা জানতে পেরে অভিযুক্তদের কাছে বিষয়টি ধামাচাপা রাখতে অনুরোধ করেন। কিন্তু উল্টো তারা মেয়ের পিতার কাছে ৫লাখ টাকা ও ছোট মেয়েকে বাপ্পার সাথে বিয়ে দেয়ার দাবী করে। এরপরও তাদের দাবি মানা না হলে বড় মেয়ের নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে দেয়ার ভয় দেখাতে থাকে। মেয়ের পিতা তাদেরকে টাকা দিতে বা মেয়েকে বিয়ে দিতে অপারগতা প্রকাশ করলে অভিযুক্তরা মেয়ের নামে থাকা ফেসবুক আইডি হ্যাক করে সেই ফেসবুক আইডি’র ম্যাসেঞ্জার থেকে বিভিন্ন বন্ধুদের কাছে নগ্ন ছবি পাঠাতে থাকে।

ফেসবুকে সেই ছবি ছড়িয়ে পড়ায় মেয়ের পিতা কলারোয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার সত্যতা নিশ্চিতের জন্য তদন্ত করে অভিযুক্তদের সনাক্ত করে আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কলারোয়া থানার তদন্ত ওসি জেল্লাল হোসেন জানান, তথ্য প্রযুক্তি আইন-২০১৮ অনুযায়ী ইচ্ছাকৃতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নগ্ন ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার অপরাধে অভিযুক্তদের আটক করা হয়েছে। এ ব্যাপারে ভিকটিমের পিতা বাদী হয় লিখিত অভিযোগ দায়ের করলে সেটা তথ্য প্রযুক্তি আইনে মামলায় রুজু করা হয়। যার মামলা নং (১৫)১/১৯। আটক আসামিদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জানান, অভিযুক্ত আসামিরা এলাকায় উঠতি বসয়ী অনেক মেয়েদের ছবি কম্পিউটারে এডিট (নগ্ন) করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে ভিকটিম পরিবারের কাছ থেকে মোটা অংকের চাঁদা আদার করে কিংবা ব্লাকমেইল করে। মানসম্মানের ভয়ে অনেকে মুখ খুলতে চান না। অভিযুক্তদের এমন জঘন্য কাজে ক্ষুব্ধ এলাকাবাসী। তারা মনে করছেন- আসামিদের পুলিশ রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে আরো অনেক তথ্য পাওয়া যেতে পারে।

এলাকাবাসীর দাবি- এমন জঘন্য ঘটনা সাথে যারাই অভিযুক্ত থাকুক তাদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে নেতিবাচক মানসিকতার অন্যরা শিক্ষা নিতে পারে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা