শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

সাতক্ষীরা থেকে আশাশুনি-কোলা সড়কের বেহাল অবস্থা, ভোগান্তি চরমে

আশাশুনি থেকে সাতক্ষীরা ও আশাশুনি থেকে ঘোলা এবং বুধহাটা টু বাঁকা সড়কের বেহাল দশায় জনভোগান্তি বেড়েই চলেছে। ফলে যানবাহন চালক ও যাত্রী সাধারণের দুরাস্থা চরম আকার ধারণ করেছে।

সড়কগুলোর বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। দীর্ঘদিন সড়কগুলো সংস্কার না করায় সড়কগুলো চলাচল অনুপযোগি হয়ে পড়েছে। সড়ক ও জনপদ বিভাগ মাঝে মধ্যে পুটিং করে চলায় কোন রকমে খুড়িয়ে খুড়িয়ে চলছে। সড়কের দুরাবস্থার মধ্যে ইঞ্জিন ভ্যান, ট্রলি, নসিমন করিমন, ইজিবাইক, ব্যাটারী ভ্যান ও মটর সাইকেল চলাচল করার সময় অধিকাংশ ক্ষেত্রে কেউ কারো সাউট দিতে চায়না। আবার অনেক অনভিজ্ঞ চালক ঠিকভাবে চলাচলে ব্যর্থ হওয়ায় দুর্ঘটনার শিকার হয়। মিনিবাস চালকের মধ্যে একাধিক চালক এ প্রতিবেদকে জানান, সাতক্ষীরা টু আশাশুনি সড়কের ধুলিহর-ব্রহ্মরাজপুর বাজার, চাঁদপুর বাজার, কুল্যার মোড়, বুধহাটা বাজার, মহেশ্বরকাটি মৎস্য সেট, হাড়িভাঙ্গা বাজার, মহিষকুড় বাজার, কালিবাড়ী বাজার এবং বাঁকা সড়কের গুনাকরকাটি বাজার, কাদাকাটি বাজার, শ্রীধরপুর মোড়, কালাবাগী বাজার, দরগাহপুর বাজারের সড়কের দুইধারের ফুটপাত ব্যবাসায়ীরা অবৈধ ভাবে দখল করে রেখেছে। সাথে সাথে ছোট ছোট যানবাহনগুলো সড়কের উপর থেকে যাত্রী উঠানো-নামানো করায় এবং যত্রতত্র স্ট্যান্ড হিসাবে ব্যবহার করায় সমস্যা প্রকট হয়ে উঠেছে।
ফুটপাত উন্মুক্ত না থাকায় যানবাহন গুলোর ক্রসিংয়ে ব্যাপক সমস্যার সৃষ্টি হয়। অনেক সময় ফুটপাত না থাকায় সড়কের একাংশে থাকা অবৈধ যানবাহনে বা পথচারীর পেছনে লেগে যায় অন্য যানবাহনের ধাক্কা।

অন্যদিকে ক্রসিং করতে গিয়ে ফুটপাত দখলকারী ব্যবসা প্রতিষ্ঠানে উঠে যায় গনপরিবহনের চাকা। এতে করে ফুটপাত দখকারী ও পথচারীরা ক্ষিপ্ত হয়ে অনেক সময় গাড়ী ভাংচুরের মত ঘটনাও ঘটে থাকে। এছাড়া সড়কগুলোর বিভিন্ন স্থানে ছোট বড় গর্ত সৃষ্টি হওয়ায় সড়ক এখন খানাখন্দকে পরিনত হয়েছে। আর একারণে অনেক সময় যানবাহনের ব্রেক ফেল, টায়ার বাস্ট, এখনকি অনেক সময় পাতি ভেঙ্গে যাওয়ার মত ভয়াবহ ঘটনাও ঘটে।

এ ব্যাপারে সড়কগুলো দ্রুত সংস্কার ও পুননির্মানের ব্যবস্থা এবং অনিয়ম দূর করতে উর্দ্ধতন কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সচেতন মহল।

জাসাস সভাপতি গ্রেফতার

আশাশুনি থানা পুলিশ অভিযান চালিয়ে নাশকতা মামলার আসামী জাসাস নেতা ইয়াছিস আলি মেম্বারকে গ্রেফতার করেছে। আসামীকে সোমবার আদালতে চালান করা হয়েছে।
পুলিশ পরিদর্শক (ওসি) বিপ্লব কুমার দেবনাথের নির্দেশনা মত এসআই হাসান ও এসআই মঞ্জুরুল সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে শ্রীউলা ইউনিয়ন পরিষদের মেম্বার মাড়িয়ালা গ্রামের আবুল হোসেন মোল্যার পুত্র ইয়াছিন আলিকে গ্রেফতার করেন। তিনি আশাশুনি থানা নাশকতা মামলা ১৮(৬)১৮ এর আসামী এবং উপজেলা জাসাস সভাপতি বলে থানা সূত্রে জানাগেছে।

৪ আশ্রায়ন প্রকল্পে কোরবাণীর পশু বিতরণ

আশাশুনি উপজেলার ৪টি আশ্রায়ন প্রকল্পে (গুচ্ছ গ্রাম) সরকারি ভাবে ৪টি কুরবাণির পশু বিতরণ করা হয়েছে। সেমাবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পশু (গরু) বিতরণ করা হয়।
সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেনের নির্দেশনা মোতাবেক জিআর ফান্ড হতে প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা ব্যয়ে ৪টি গরু ক্রয় করা হয়। গরুগুলি আশ্রায়ন প্রকল্পের অসহায় ভূমিহীন বাসিন্দারা পবিত্র ঈদ-উল-আযহার দিন কুরবানি করে নিজেরা স্বপরিবারে গোস্ত খাওয়ার সুযোগ পাবে। কাদাকাটি ইউনিয়নের তেতুলিয়া আশ্রায়ন প্রকল্পের ১৪০ পরিবারের জন্য একটি গরু তুলে দেন, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন। এসময় কাদাকাটি ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার, ইউপি সদস্য রমজান আলি ও আয়ুব আলি উপস্থিত ছিলেন। পরে নাকনা, ভোলানাথপুর ও বালিয়াপুর আশ্রায়ন প্রকল্পের ৩টি গরু পৌছানোর বব্যস্থা করা হয়।

ভিজিডি’র চাল বিতরন

আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়ন পরিষদে ভিজিডি কার্ডের চাউল বিতরণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন সোমবার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ইউনিয়নের ১৮৯ জন অসহায় কার্ডধারীদের মাঝে ৩০ কেজি করে চাউল বিতরণ করা হয়। এসময় ইউপি চেয়ারম্যান দীপংকর কুমার সরকার, ইউপি সচিব মঞ্জুরুল ইসলাম, ইউপি সদস্য রমজান আলি, আয়ুব আলি, সঞ্জয় কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ