শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নলতা ও পিরোজপুরে অষ্ট প্রহর ব্যাপী পদাবলী কীর্তণ অনুষ্ঠিত

কালিগঞ্জ উপজেলার নলতা ও পিরোজপুরে সার্বজনীন পদাবলী কীত্তন অনুষ্ঠিত হয়েছে। নলতা কালিমাতা মন্দির প্রাঙ্গণে ২৭ এপ্রিল শুক্রবার অষ্ট প্রহর ব্যাপি নবম বার্ষিকী পদাবলী কীর্ত্তণ অনুষ্ঠিত হয়। নলতা সর্বজর্নীন হরি বাসরের ভক্তবৃন্দ ও কালিমাতা মাতা মন্দিরের সহযোগীতায় প্রতিবছরের ন্যায় এবছরও শুক্রবার সকাল ৭টা হতে সারা রাত্র ব্যাপী হাজার হাজার ভক্তবৃন্তের উপস্থিতিতে পদাবলী কীর্তণ পরিবেশন করেন কৃষ্ণ সম্প্রদায় ভারত, ব্রজ গোপাল সম্প্রদায় বগুড়া ও দীপাঞ্জলী সম্প্রদায় সাতক্ষীরা। আয়োজক কমিটি উপস্থিত সকল ভক্তবৃন্দকে প্রসাদ বিতরন করেন। এদিকে উপজেলার মৌতলা ইউনিয়নের পিরোজপুর পঞ্চানন মন্দির প্রাঙ্গনে ১৪ তম সার্বজনীন পদাবলী কীত্তণ- ২৮ এপ্রিল সকাল ১০ থেকে সারা রাত্র ব্যাপী অনুষ্ঠিত হয়। পদাবলী কীর্ত্তন পরিবেশন করেন ভারতের মায়াপুরে স্বরুপানন্দ গোস্বামী, অলোকা দাসী ও শ্রীধর গোস্বামী অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন পিরোজপুর সর্বজনীন পূজা কমিটির সভাপতি সুদীপ সিংহ ও দুলাল সরকার।

কালিগঞ্জে প্রতিবন্ধীদের র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কালিগঞ্জে গ্লোবাল এ্যাকশন উইক ফর এ্যাডুকেশন ২০১৮ পালন উপলক্ষ্যে ২৮ এপ্রিল শনিবার বেলা ১১ টায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আমরা চাই প্রতিবন্ধী সহ সকলেই স্কুলে আসুক, আসুন আমরা তাদের স্বাগত জানাই এই প্রতিপাদ্যকে সামনে রেখে কালিগঞ্জ সদর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন থেকে থেকে র‌্যালীটি বাহির হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। গ্লোবাল এ্যাকশন উইক ফর এ্যাডুকেশন পালন উপলক্ষ্যে বে-সরকারী উন্নয়ন সংস্থা ডি আর আর এর আয়োজনে ও লিলিয়ানা ফ্রন্টস্ এর আর্থিক সহযোগীতায় স্কুল চত্তরে আলোচনা সভায় প্রকল্প ম্যানেজার প্রতাপ কুমার পালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আল আমিন, বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, ডি আর আর এর জেলা প্রতিনিধি আনজির হোসেন, প্রকল্প ম্যানেজার মাহবুবর রহমান, সুবর্ণ নাগরিক উন্নয়ন সংস্থার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম, আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, এসএম, গোলাম ফারুক, ডি আর আর এর প্রতিনিধি নজিফা পারভীন প্রমুখ।

কালিগঞ্জে রেইন ড্রপ শিশু পার্কের শুভ উদ্বোধন

কালিগঞ্জ উপজেলা সদরে সুন্দর মনোরম পরিবেশে এম এম প্যালেস এর পিছনে ২৭ এপ্রিল শুক্রবার সন্ধ্যায় রেইন ড্রপ শিশু পার্ক ও রেস্টুরেন্ট এর শুভ উদ্বোধন করা হয়েছে। রেইন ড্রপ শিশু পার্ক ও রেস্টুরেন্ট এর পরিচালক শেখ লুৎফার রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে শিশু পার্ক ও রেস্টুরেন্ট এর ফিতা কেটে শুভ উদ্বোধন করেন এম এম প্যালেস এর মালিক বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ শেখ মতিয়ার রহমান মতি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারন সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, বাংলাদেশ সাংবাদিক সমিতি কালিগঞ্জ শাখার সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ সুধাংশু হালদান, এস আই আবুবক্কর সিদ্দিক, মিজানুর রহমান, সুশীলন নবযাত্রা উপজেলা সমন্বয়কারী হাবিবুর রহমান, নবযাত্রা ওয়াল্ড ভিশন কালিগঞ্জের অফিস প্রধান আশিষ কুমার হালদার, এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ মেহেদী হাসান রনি, অবসর প্রাপ্ত বি আর ডিপির কর্মকর্তা আব্দুল ওহাব, সাংবাদিক এস এম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, মোদাচ্ছের হোসেন জান্টু, আতিকুর রহমান প্রমুখ। এম এম প্যালেস ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ঢাকা মার্কেন্টাইল ব্যাংকের পিছনে পানির ফোয়ারা, মনোরম লাইটিং সহ পার্কের বিভিন্ন স্থান বসার জায়গা, কপি-চা, আইসক্রীম, ফালুদা, লাচ্চা, জুস, চটপলি, ফুচকা, মোগলাই, হালিম, নান রুটি, তুন্দুল রুটি, কাবাব প্যাটিস, বারগার সহ সকল প্রকার ফাস্ট ফুড ব্যবস্থা সহ বিরানী, সকাল দুপুর রাতের খাবার ব্যবস্থা সহ বিবাহ জন্মদিন পিকনিক যে কোন অনুষ্ঠানে অর্ডার ও ব্যবস্থা রয়েছে।

কালিগঞ্জে বজ্রপাতে নিহত -১ ও আহত -১

কালিগঞ্জে বজ্রপাতে এক সন্তানের জননী গৃহবধুর করুণ মৃত্যু হয়েছে ও এক যুবক বজ্রপাতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত গৃহবধু কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের সূবর্ণগাছী গ্রামের আক্তার হোসেনের স্ত্রী শাহিনুর বেগম (৩৩)। জানা গেছে,২৭ এপ্রিল শুক্রবার বিকাল সাড়ে ৪ টা শিলা বৃষ্টিরত অবস্থায় তাহার বাড়ির পার্শ্ববর্তী মাঠে শাহিনুর বেগম সহ তার পরিবারের সদস্যরা ধান কাটা ও গোছানো কাজে ব্যস্ত ছিল। এসময় আকর্ষিক ভাবে বজ্রপাতে শাহিনুর বেগম ঘটনাস্থলে মারা যান। মায়ের অকাল মৃত্যুতে এক মাত্র কন্যা শারমিন নাহার মুক্তা সহ পরিবারে গভীর শোকের ছায়া নেমে এসেছে। অন্যদিকে উপজেলা কৃষ্ণনগরের শাহপুর গ্রামের সামসুর রহমান ঢালির পুত্র মফিজুল ইসলাম (৩০) শুক্রবার বিকালে ভারি বর্ষনের সময় মাঠে গরু আনতে যায়। এসময় বজ্রপাতের বিকট শব্দে সে গুরুত্বর আহত হয়। বজ্রপাতের আঘাতে সে অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে শ্যামনগর হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশাংকাজনক।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ