সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালায় শিশুর সহায়তায় চাইল্ড হেল্পলাইন ১০৯৮ এর ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত

তালায় শিশু সুরক্ষার লক্ষ্যে, শিশুর সহায়তায় ফোন চাইল্ড হেল্পলাইন “১০৯৮” এর ওরিয়েন্টশন কর্মশালা গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ সন্মেলন কক্ষে কর্মশালা অনুষ্টিত হয়।

সমাজকল্যান মন্ত্রনালয়,সমাজসেবা অধিদপ্তর চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রকেটেশন ইন বাংলাদেশ (সিএসপিডি) প্রকল্পে ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে কর্মশালায় সভাপতিত্ব করেন তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন। সমাজকর্মী তৌফিক ইমরানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ রফিকুল ইসলাম মুল প্রবন্ধ উপস্থাপন করেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান,শহীদ মুক্তিযোদ্ধা ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল,জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক প্রনব ঘোষ বাবলু,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুনেচ্ছা খানম,তালা উপজেলা স্থাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কুদরত-ই-খোদা।

এসময় উন্মক্ত বক্তব্য বক্তব্য রাখেন সমাজসেবা প্রবেশন অফিসার মোঃ মিজানুর রহমান,শিশু বান্ধব পুলিশ অফিসার এসআই রফিকুল ইসলাম,প্রভাষক হীরণময় মন্ডল,সাংবাদিক নজরুল ইসলাম ও সেলিম হায়দার প্রমুখ।

২১ বছর পর এবার মনোনয়ন কিনলেও তা জমা দেননি প্রধান শিক্ষক
তালার ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নির্বাচন বন্ধে অভিযোগ’র পর বন্ধ

সাতক্ষীরা তালার ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নির্বাচনে সেখানকার প্রধান শিক্ষকের চরম দূর্নীতি ও অনিয়মের কারণে দীর্ঘ ২১ বছর পরিষদে থাকার পর মনোনয়ন ক্রয় করলেও এবার তা জমা পড়েনি নির্বাচন কমিশনে। এমনটি অভিযোগ এনে নির্বাচনের স্থগিতাদেশ চেয়ে যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য ও স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান এস এম লিয়াকত হোসেন। গতকাল বৃহস্পতিবার তালা উপজেলা নির্বাহীকর্মকর্তা মোঃ ফরিদ হোসেনর কাছে অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিক ভাবে তিনি নির্বাচনটি সাময়িক স্থাগিত করেছেন।

অভিযোগে জানাগেছে,তালা উপজেলার খেশরা ইউনিয়নের ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের মেয়াদ শেষ হবে আগামী মার্চে। সে অনুযায়ী সেখানকার নির্বাচন কমিশন তফশীল ঘোষণাও করেন। তবে এবার প্রথম থেকেই একটি তঞ্চকতাপূর্ণ কমিটি গঠনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ কুমার দাশ নানামুখি ষড়যন্ত্র শুরু করেন। যার ধারাবাহিকতায় বিদ্যালয়ের আজীবন দাতা সদস্য ও খেশরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এসএম লিয়াকত হোসেনকে এবার নির্বাচনের বাইরে রাখার জন্য প্রথম থেকেই উঠে পড়ে লাগে। যার ধারাবাহিকতায় বরাবরের মত এবারো সেখানকার আজীবন দাতা সদস্য লিয়াকত হোসেন মনোয়ন পত্র ক্রয় করলেও একটি অশুভ চক্রের সাথে হাত মিলিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ তার মনোনয়ন পত্রটি নির্বাচন কমিশনের কাছে জমা দেননি। গত ১৯ ফেব্রুয়ারী মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিনে লিয়াকত হোসেন বিদ্যালয়ে গিয়ে জানতে পারেন যে,তার মনোনয়ন পত্রপি এবার জমা পড়েনি। এরপর ২০ ফেব্রুয়ারী বিষয়টি অবহিত করে প্রধান শিক্ষককে দায়ী করে নির্বাচন বন্ধে মাধ্যমিক উচ্চ শিক্ষাবোর্ড যশোরের মহাপরিচালক,মাউশির খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক,তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা,উপজেলা মাধ্যমিক কর্মকর্তা,বিদ্যালয়ের সভাপতি সহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগকারী এসএম লিয়াকত হোসেন বলেন,তিনি গত প্রায় ২১ বছর ধরে বিদ্যালয়টির আজীবন দাতা সদস্য হিসেবে নির্বাচনের মাধ্যমে পরিচালনা পরিষদের সদস্য নির্বাচিত হয়ে আসছেন। এবার তাকে নির্বাচনের বাইরে অর্থাৎ পরিচালনা পরিষদের বাইরে রাখার জন্য স্থানীয় একটি প্রভাবশালী চক্রের সাথে হাত মিলিয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক পরিতোষ কুমার দাশ তার মনোনয়নপত্রটি কমিশনে জমা দেননি।
এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ কুমার দাশের নিকট জানতে চাইলে তিনি বলেন,উপরি মহলের চাপ রয়েছে তার উপর। তার বিরুদ্ধে নাকি ষড়যন্ত্র চলছে।

এব্যাপারে তালা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আতিয়ার রহমানের নিকট জানতে চাইলে তিনি নির্বাচন কমিশনের পক্ষাবলম্বন করে বলেন,দাতা সদস্য হিসেবে এস এম লিয়াকত হোসেন কোন মনোনয়নপত্র সংগ্রহ করেননি। এছাড়া এব্যাপারে তার কাছে এখন পর্যন্ত কোন অভিযোগ জমা হয়নি।
এব্যাপারে বিদ্যালয়টির পরিচালনা পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএম ফজলুল হকের নিকট জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে বলেন,অপকৌশলের আশ্রয় নিয়ে তাকে নির্বাচনের বাইরে রাখা হচ্ছে। তার জানামতে লিয়াকত হোসেন মনোনয়নপত্র সংগহ্র করে তা জমা দিয়েছিলেন। সর্বশেষ তার মনোনয়ন জমা না হওয়ায় নির্বাচনের উপর স্থাগিতাদেশ চেয়ে তার নিকট একটি আবেদনপত্র জমা হয়েছে।
তালা উপজেলা নির্বাহীকর্মকর্তা মোঃ ফরিদ হোসেন জানান, অভিযোগের ভিত্তিতে তাৎক্ষনিক ভাবে তিনি নির্বাচনটি সাময়িক স্থাগিত করা হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা