রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর....

তালায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা

সাতক্ষীরার তালায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার (১৭এপ্রিল) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে তালা শিল্পকলা একাডেমীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফরিদ হোসেন এর সভাপতিত্বে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আলোচনা সভা হয়।
তালা প্রেসক্লাবের সাধারণ সরদার মশিয়ার রহমানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা থানার (ওসি) হাসান হাফিজুর রহমান,উপজেলা ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন,জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু,বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়াদ্দার,তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম প্রমুখ।
এ সময় মুজিবনগর দিবসের ওপর একটি বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে সরকারি-বেসরকারি বিভিন্ন কর্মকর্তা, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

তালায় ভাইয়ের সম্পত্তির দখল নিতে অন্যান্য ভাই-বোনদের মিথ্যাচার
সাতক্ষীরার তালার বারুইহাটি এলাকায় পৈত্রিক ও খরিদা সূত্রে প্রাপ্ত সম্পত্তির ভাগ পেতে বিভিন্ন স্থানে মিথ্যাচার করছেন তারই আপন বোনেরা বলে অভিযোগ করেছেন ভূক্তভোগী নূর ইসলাম গাজী।

অভিযোগে প্রকাশ,তালার বারুইহাটি গ্রামের মৃত জব্বার গাজীর ছেলে নূর ইসলাম গাজী ১৯৯৭ সালের ২৬ নভেম্বর নাদাবি মূলে শরফুদ্দিনের নিকট থেকে ক্রমিক নং ৪১৮ বুনিয়াদে ১০ শতক,২০০৩ সালের ২২ মার্চ জনৈক জমির ও ছমিরের কাছ থেকে ৬১৭৬ নং রেজিস্ট্রি কোবলা বুনিয়াদে ৯ শতক,২০০৪ সালের ৯ জানুয়ারী আয়জান বিবিরি কাছ থেকে ৪২২ নং কোবলা দলিল বুনিয়াদে ১৮ শতক,একই বছরের ৯ ফেব্রুয়ারী একই ব্যক্তির নিকট থেকে ৮৩১ নং রেজিস্ট্রি কোবলা বুনিয়াদে ১৩ শতক ও পৈত্রিক সূত্রে মাত্র ১৪ শতকসহ মোট ৬৪ শতক জমির মালিকানা পেয়ে তা দীর্ঘ দিন যাবৎ ভোগজাত করে আসছেন। ইতোমধ্যে সমূদয় সম্পত্তির রেকর্ড ও খাজনা দাখিলাও সম্পাদন করেছেন।এমন অবস্থায় সম্প্রতি তার ৬ বোন ও ২ ভাইয়েরা সমবেত হয়ে তার খরিদা সম্পত্তির অংশ দাবি করে তার বিরুদ্ধে বিভিন্ন স্থানে নানা রকম মিথ্যাচার করে চলেছেন।

নূর ইসলাম তার অভিযোগে আরো জানান,ইতোমধ্যে তিনি ঋণ পরিশোধ ও নানা জটিলতায় ৪২.৫ শতক জমি বিভিন্ন জনের কাছে বিক্রি করে দিয়েছেন। ঐসকল ক্রেতারা যে যার মত শান্তিপূর্ণভাবে ভোগ-দখল করছেন। এছাড়া তার মালিকানার বাকি ২১.৫ শতক জমির মধ্য থেকে তার ভাই-বোনেরা সমবেত হয়ে খুলনা জোনাল অফিসে মামলাপূর্বক জোনাল কর্মকর্তাকে ভূল বুঝিয়ে ১৪ শতক জমি কর্তন করে নিয়েছে। এর পর নূর ইসলাম সাতক্ষীরা বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দঃবিঃ ১৪৫ ধারায় একটি লিয়াকত আলী গংদের বিরুদ্ধে মামলা করেন। যার নং- পি-১১৪/১৬(তালা)। ঐ মামলায় বিজ্ঞ আদালত উভয় পক্ষের শুনানীঅন্তে উভয় পক্ষকে যার যার দখল বজায় রাখার আদেশ দেন। শুধু এখানেই শেষ নয় এর আগে গত বছরের ২৭ সেপ্টেম্বর রাত আনুমানিক সাড়ে ৩ টার দিকে সংঘবদ্ধ হয়ে নূর ইসলামের বাড়িতে হানা দেয়। এসময় তারা নূর ইসলাম ও পরিবারের অন্যান্য সদস্যরা ঘুমন্ত অবস্থায় বিভিন্ন ঘরে তালা লাগিয়ে দেয়। এক পর্যায়ে তারা কৌশলে নূর ইসলামের ঘরের দরজা খুলে ভেতরে প্রবেশ করে তাকে শ্বারুদ্ধ ও পাদিয়ে পাড়িয়ে মারাতœক আহত করে।

এসময় তারা ঘরের শোকেচের ড্রয়ারে থাকা জমি বিক্রির ২ লাখ ৭৩ হাজার টাকা,১ ভরি স্বর্ণের চেইনসহ অন্যান্য স্বর্ণলংকার লুট করে পালিয়ে যায়। এনিয়ে তালা থানা একটি মামলা হয়। যার নং- ১৫। তাং-২৮/৯/১৭। মামলার তদন্তকারী কর্মকর্তা তালা থানার এস আই মোঃ রফিকুল ইসলাম গত বছর ২৮ অক্টোবর আসামীদের বিরুদ্ধে চার্জ গঠন করে আদালতে পাঠিয়েছেন।

সর্বশেষ এব্যাপারে সহোদর,বোন ও ভাগ্নিনাদের ষড়যন্ত্রের হাত থেকে পরিত্রাণ পেতে নূর ইসলাম স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা