শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে ঘুমন্ত অবস্থায় শিশুর মৃত্যু

যশোরের কেশবপুরে হাসানুজ্জামান (১৮ মাস) এক শিশুর মৃত্যু হয়েছে। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
মঙ্গলবার দুপুরে উপজেলার আলতাপোল তেইশমাইল গ্রামের রাশেদুল ইসলাম লিটন সরদারের ছেলে হাসানুজ্জামান ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়।
রাশেদুল ইসলাম লিটন সরদারের মা সুফিয়া বেগম সাংবাদিকদের জানান- ২/৩ দিন ধরে হাসানুজ্জামান অসুস্থ্য ছিল, আজ সকালে খাওয়া দাওয়ার পর সে ঘুমিয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় তার মৃত্যু হয়। দ্রুত তাকে কেশবপুর হাসপাতালে আনলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করে।
পারিবারিক সূত্রে জানা গেছে- মঙ্গলবার আসর বাদ জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

হুমকী

যশোরের কেশবপুরে বসত ভিটার পানি সরানোকে কেন্দ্র করে এক যুবককে হুমকী দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মতিউর রহমান বাদী হয়ে কেশবপুর থানায় ২ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে।
অভিযোগ সূত্রে জানা গেছে- উপজেলার লক্ষীনাথকাটী গ্রামের আলী হাসানের ছেলে মতিউর রহমানের সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের মৃত মোবারেক মোড়লের ছেলে আজিজুর ও মৃত আনছার মোড়লের ছেলে জিয়াউর রহমানের সঙ্গে পূর্বশত্রুতা চলে আসছিল।
মতিউর রহমান সাংবাদিকদের জানান- আমার বসত ভিটাতে পানি জমে থাকার কারণে ওই পানি সরাতে গেলে মঙ্গলবার দুপুরে আজিজুর ও জিয়াউর রহমান আমার বাড়ির সামনে এসে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। আমি প্রতিবাদ করায় তারা ক্ষিপ্ত হয়ে বাঁশের লাঠি ও দা দিয়ে আমাকে খুন করিতে আসলে আমি দ্রুত পালিয়ে যায় এবং তারা আমাকে মাদকসহ হয়রাণী মূলক মামলাসহ বিভিন্ন প্রকারের ভয়ভীতি ও খুন জখমের হুমকী প্রদান করায় আমি বর্তমানে তাদের ভয়ে জীবনের নিরাপত্তাহীনতায় ভুগিতেছি। এ ব্যাপারে আজিজুর রহমানের মুঠোফোনে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, মতিউর রহমানের সঙ্গে আমার কোন গোলযোগ নেই। এ ব্যাপারে কেশবপুর থানার এস আই মেহেদী হাসান বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পল্লী বিদ্যুৎ বিভাগের উদাসিনতায় চরম ভোগান্তি

কেশবপুর পল্লী বিদ্যুৎ বিভাগের উদাসিনতার কারণে পৌরবাসি চরম ভোগান্তি পোহাচ্ছে। প্রতিকারের জন্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগি পৌরবাসি।
জানা গেছে- কেশবপুর পৌরসভা একটি প্রথম শ্রেণীর পৌরসভা। পৌরবাসির জন্য একটি স্বতন্ত্র ফিডারে বিদ্যুৎ ব্যবস্থা থাকার কথা। অথচ বিদ্যুৎ নিয়ে পৌরবাসী চরম ভোগান্তি পোহাচ্ছে। শহরের সামান্য কিছু এলাকা বিদ্যুৎ ব্যবস্থা উন্নত হলেও পৌরসভার শতকরা ৯০ ভাগ এলাকা গ্রামের বৈদ্যুৎ লাইনের সাথে যুক্ত। যে কারণে কেশবপুর পৌরসভার ৯০ ভাগ মানুষ শহারের বিদ্যুৎ থেকে বঞ্চিত। এদিকে একটু ঝড়-বাতাস ও ভারী বর্ষণ হলে গ্রাম এলাকায় গাছ-পালা পড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। সেই সাথে সংশ্লিষ্ট গ্রামের বিদ্যুৎ ফিডারের সাথে সংযুক্ত পৌর সভার এলাকায়ও বিদ্যুৎ থাকে না। প্রায় প্রতিদিনই কোন না কোন ঘটনায় গ্রাম এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকছে। সেই ফিডারের সাথে সংযুক্ত পৌর সভার এলাকায়ও বিদ্যুৎ থাকে না। যে কারণে পৌরসভার ৯০ ভাগ মানুষ বিদ্যুৎ নিয়ে চরম ভোগান্তি পোহাচ্ছে। এব্যাপারে কেশবপুর পৌরসভা সমগ্র এলাকার বিদ্যুৎ একটি ফিডারের আওতায় নিয়ে আসার জন্য জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক-এর সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগি পৌরবাসি।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ৪ দিনের সফরে কেশবপুরে আসছেন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক ৪ দিনের সরকারী সফরে বৃহস্পতিবার কেশবপুরে আসছেন। তিনি বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় উপজেলার হাসানপুর ইউনিয়নের বুড়িহাটি গ্রামে এবং শুক্রবার সকাল ১০ টায় তিনি মজিদপুর ইউনিয়নের শ্রীরামপুর ও সন্ধ্যা ৭ টায় মঙ্গলকোট ইউনিয়নের ঘাঘা এবং রাত ৮ টায় বসুন্তিয়া গ্রামে গণসংযোগ করবেন।
শনিবার সকাল ১০ টায় তিনি দলীয় কার্যালয়ে জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন এবং সন্ধ্যা ৭টায় পৌরসভার ভবানীপুর ও রাত ৮টা ৩০ মিনিটে মজিদপুর গ্রামে গনসংযোগ করবেন।
রবিবার সকাল ১০ টায় তিনি উপজেলা পরিষদ মিলানায়তনে প্রধান অতিথি হিসাবে প্রতিবন্ধী ছাত্র-ছাত্রীদের মাঝে হুইল চেয়ার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রীদের মাঝে বাই সাইকেল,বিভিন্ন ধমীয় প্রতিষ্ঠানে অনুদানের চেক, পাথরা মৎস্যজীবি সমবায় সমিতির ক্ষুদ্র নৃগোষ্ঠীর জনগণের মাঝে ভ্যানগাড়ী, ক্ষুদ্র নৃগোষ্ঠীর ছেলে মেয়েদের মাঝে কম্পিউটার সামগ্রী ও শিক্ষা বৃত্তি, স্কুল কলেজের ছাত্রীদের মাঝে স্যানিটেশন এবং প্রশিক্ষিত মেয়েদের মাঝে সেলাই মেশিন বিতরণ করবেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা