শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুর হাসপাতাল স্বাস্থ্য সেবায় সারাদেশের মধ্যে ২য় স্থানে

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সেবায় সারাদেশের মধ্যে ২য় স্থান অধিকার করায় স্বাস্থ্য মন্ত্রী জাতীয় পুরস্কার প্রদান করেছেন।

ঢাকার খামারবাড়িতে বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশনের কনভেশন সেন্টারে ৭ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি-এর নিকট থেকে স্বাস্থ্য মন্ত্রী জাতীয় পুরস্কার গ্রহণ করেন কেশবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শেখ আবু শাহীন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ আবুল কালাম আজাদ, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দীন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান, স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক শাহাদাৎ হোসেন মাহমুদ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব স্মৃতি রানী ঘরামী, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক আব্দুল মালেক ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ডাঃ বারডন জং রানা।

উল্লেখ্য গতবছরেও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সেবায় সারাদেশের মধ্যে ২য় স্থান অধিকার করেছিল।

এদিকে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্য সেবায় সারাদেশের মধ্যে ২য় স্থান অধিকার করে স্বাস্থ্য মন্ত্রী জাতীয় পুরস্কার পাওয়ায় সোমবার সকালে কেশবপুরের কর্মরত সাংবাদিকদের সাথে এক অবহিতকরণ সভা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ শেখ আবু শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন যশোরের সিভিল সার্জন ডাঃ দীলিপ কুমার রায়।
আরো বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সাঈদুর রহমান সাঈদ, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, কেশবপুর নিউজ ক্লাবের সভাপতি কামরুজ্জামান হোসেন, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা সিনিয়র সাংবাদিক সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক রমেশ চন্দ্র দত্ত, যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান জাহিদ, প্রচার সম্পাদক সোহেল পারভেজ, সদস্য আলমগীর হোসেন প্রমুখ।

সংবাদ সম্মেলন

কেশবপুর অসহায় ৪টি পরিবারকে বসত-ভিটা থেকে বিতাড়িত করতে প্রভাবশালী কর্তৃক নানামুখি ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। বসত-ভিটা রক্ষা করতে সংবাদ সম্মেলন করেছে ঐ অসহায় ৪টি পরিবার।

সোমবার সকালে কেশবপুর শহরে নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে মৃত মনছোপ গাজীর পূত্র আলী আহম্মেদ গাজী বলেন, ১৯৯২ সালে কেশবপুর মৌজার ১ নং খাস খতিয়ানের ৩২৩ দাগে ৭ শতক জমিতে আমি ও আমার ভাই আলী আকবর বসবাস করে আসছি। বর্তমানে আমি, আমার পূত্র সোহাগ গাজী ও সুমন গাজী এবং আমার ভাই আলী আকবর গাজীর মৃত্যুর পর তার পূত্র রমজান গাজী পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছি। আমরা ভাংড়ির ব্যবসা করে অতি কষ্টে জীবন-যাপন করছি। আমরা ভূমিহীন হওয়ায় ঐ ৭ শতক জমি বন্দোবস্তো নেওয়ার জন্য উপজেলা ভূমি অফিসে আবেদন করলেও বন্দোবস্তো না দেওয়ায় আমরা ৪টি পরিবার দিশেহারা হয়ে পড়েছে।

এদিকে প্রতিবেশি মৃত ধূনা গাজীর পূত্র প্রভাবশালী শফিকুল ইসলাম গত ২ বছর যাবৎ আমাদের ঐ ৭ শতক জমি জবর-দখলের জন্য ষড়যন্ত্র করে আসছে। বিভিন্ন সময় শফিকুল ইসলাম আমাদের বাড়িতে ইচ্ছাকৃত ভাবে ময়লা ফেলা-সহ শিশুদের মারপিট করে। প্রতিবাদ করলে গালিগালাজ-সহ আমাদেরকেও মারপিটের হুমকী প্রদান করে। আমাদের ৪টি পরিবারকে বসত-ভিটা থেকে বিতাড়িত করতে ঐ শফিকুল ইসলাম ইতিমধ্যে উপজেলা ভূমি অফিসে একটি অভিযোগ করেছে। এমনটি জনৈক সাংবাদিক-কে মিথ্যা তথ্য সরবারাহ করে গত ৪ এপ্রিল দৈনিক গ্রামের কাগজে একটি মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ করিয়েছে। সেখানে আমাকে মাদক ব্যবসায়ী আখ্যায়িত করেছে যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমি আদৌ মাদক ব্যবসার সাথে জড়িত নই। সংবাদ সম্মেলনে তিনি তাদের ৪টি পরিবারের বসত-ভিটা রক্ষায় উপজেলা প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা