শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কালিগঞ্জে গাছের সাথে বেঁধে গৃহবধুকে নির্যাতন!!

সাতক্ষীরার কালিগঞ্জের পল্লীতে মধ্যযুগীয় কায়দায় এক গৃহবধুকে গাছের সাথে নির্যাতন করা হয়েছে।

নির্যাতিত গৃহবধু শ্যামনগর উপজেলার হাজীপুর গ্রামের দুই সন্তানের জননী গৃহবধু মাহফুজা খাতুন (২৮)। সদ্য তালাকদাতা স্বামী অহিদুল্লাহ গাজীসহ শ্বশুর বাড়ির লোকেরা এমন কান্ড ঘটিয়েছে।

শনিবার বিকালে জেলার কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের আড়ংগাছা গ্রামে লোমহর্ষক ঐ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছে সংকটাপন্ন অবস্থায় আহত গৃহবধুকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে।

এ ঘটনায় পুলিশ মাসুমা ও মর্জিনা দুই নারীকে নির্যাতনকারী গ্রেপ্তার করে। নির্যাতিত গৃহবধুর ছোট ভাই লাভলুর রহমান বাদি হয়ে অভিযুক্ত স্বামীসহ ৭ জনকে আসামী করে মামলা করেছে। নির্যাতিত গৃহবধু তাপশিয়া এবং তন্নী নামের ১২ এবং ৮ বছর বয়সী তার দুই কন্যা সন্তান রয়েছে।

এদিকে গৃহবধু মাহফুজার উপর এমন বর্বরতার নির্দেশদাতা স্থানীয় ইউপি সদস্য মাসুম বিল্লাহ সুজনকে আসামী না করায় স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নির্যাতনের শিকার গৃহবধুর ভাই বাবলুর রহমান জানায়- পারিবারিক কলহের জেরে গত এক মাস আগে বোন মাহফুজা খাতুনকে তার স্বামী অহিদুল্লাহ গাজী তালাক দেয়। কিন্তু শুধুমাত্র একটি তালাকনামা ছাড়া দেনমোহরের টাকাসহ প্রয়োজনীয় অপরাপর কাগজপত্র দেয়নি অহিদুল্লাহ গাজী।
তিনি আরও বলেন- এক পর্যায়ে তার ছোট মেয়ে পিতাকে দেখতে বায়না ধরায় মাহফুজা খাতুন দুই সন্তানকে নিয়ে স্বামীর বাড়িতে যায়। এসময় সেখানে মাহফুজাসহ তার সন্তানদের উপস্থিত হওয়ার ক্রোধে দুই ননদ ও স্বামী রাগান্বিত হয়ে মারতে উদ্যত হয়। মাহফুজা দুই সন্তানকে নিয়ে স্বামীর ঘরের মধ্যে ঢুকে দরজা আটকে দিয়ে নিজেকে রক্ষার চেষ্টা করলে তার শ্বশুর বাড়ির লোকজন ঘরের দরজা ভেঙে মাহফুজাকে উঠানের সছেদা গাছের সাথে বেঁধে ফেলে। এক পর্যায়ে তার স্বামী অহিদুল্লাহ গাজী, দুই ননদ মাসুমা, মর্জিনা, ননদ দুই জনের স্বামী জোমাত আলী, আব্দুল মজিদ ও দেবর মহিবুল্লাহ ব্যাপক মারপিট করে।

বাবলুর রহমান আরও অভিযোগ করেন বলেন- স্বামীসহ শ্বশুর বাড়ির ঐ লোকজন তার বোনের হাত পা বেঁধে পরে লোহার রড এবং তাল গাছের বেগো দিয়ে বেধড়ক মারপিট করে। এসময় স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে তারা পুলিশের সহায়তা নিয়ে ঘটনাস্থলে পৌছে মুমুর্ষূ অবস্থায় তার বোনকে উদ্ধার করে।

বাবলুর রহমানসহ স্থানীয়রা অভিযোগ করে জানায়- অহিদুল্লাহ গাজী সম্প্রতি তার বোনকে একাধিকবার মারধর করায় তারা বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মাসুম বিল্লাহ সুজনকে জানায়। কিন্তু সুজন তিন তিন বার থানায় ডেকে অহিদল্লাহ গাজীর সতর্ক করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বার বার কালক্ষেপন করতে থাকে। এক পর্যায়ে তার বোন গত শনিবার শ্বশুর বাড়িতে হাজির হলে মুলত ঐ ইউপি সদস্যের ইন্ধনে তার বোনের উপর এমন বর্বরতা চালান হয়।

স্থানীয়রা জানিয়েছে ঐ ইউপি সদস্য সরকার দলীয় রাজনৈতিক সংগঠনের সাথে যুক্ত থাকার দরুন তাকে বাইরে রেখে নির্যাতিত গৃহবধুর পরিবার মামলা করতে বাধ্য হয়েছে। তারা যথাযথ তদন্তপুবর্ক ঐ নির্মমতার সাথে জড়িত সকলকে মামলার আসামী করে দৃষ্টান্ত স্থাপনের দাবি জানান।

এদিকে এ বিষয়ে পুলিশের উপ পরিদর্শক লিয়াকত আলী জানিয়েছে- ঐ ঘটনায় মামলা দায়ের ছাড়াও দুই আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যরা পলাতক থাকায় তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ