রবিবার, অক্টোবর ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

আশাশুনি স্বাধীনতা শিক্ষক পরিষদের কমিটি

স্বাধীনতা শিক্ষক পরিষদ আশাশুনি উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুদোমন দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জেলা কমিটি উপজেলা কমিটির অনুমোদন প্রদান করেন।
উপজেলা কমিটির সভাপতি প্রভাষক মাহবুবুল হক ডাবলু, সাধারণ সম্পাদক প্রভাষক মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রদর্শক ইয়াহিয়া ইকবাল, কোষাধ্যক্ষ আসিফ ইকবাল ও দপ্তর সম্পাদক হিসাবে প্রভাষক জাকির হোসেন ভুট্টসহ ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।
সাতক্ষীরা জেলা কমিটির আহবায়ক প্রভাষক সুশান্ত কুমার ও যুগ্ম আহবায়ক প্রভাষক আ. মালেক গাজীর যৌথ স্বাক্ষরে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

বই বিতরণ

বৃহস্পতিবার দরগাহপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে ইউনিয়নে গ্রাম আদালত আইন সহজ পাঠ বই বিতরণ ও গ্রাম আদালত বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছেইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ইউপি সদস্য শেখ জাহাঙ্গীর আলম, জি এম মুজিবর রহমান, শেখ বখতিয়ার উদ্দিন, মহিলা মেম্বার রহিমা বেগমসহ সকল মেম্বার ও গ্রাম আদালত ইউনিয়ন সহায়তাকারী হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। সভায় গ্রাম আদালত কোন বিষয়গুলো নিস্পত্তি করতে পারে, কিভাবে আবেদন দাখিল করতে হবে, কোন কোন ক্ষেত্রে এবং কত টাকা জরিমানা করা যাবে, কিভাবে গ্রামের জনগণকে সহায়তা করতে হবে ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হয়। এরআগে প্রত্যেক সদস্যের হাতে গ্রাম আদালত আইন সহজপাঠ বই তুলে দেওয়া হয়।

প্রতারনা

আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের গোয়ালডাঙ্গা বাজারের ব্যবসায়ী বিশ^নাথ শীল বায়না দেওয়া জমি না পেয়ে ও হাওলাতি টাকা না পেয়ে চরম বিপাকে পড়েছেন। প্রতারনাকারীদের খপ্পর থেকে রক্ষা পেতে তিনি আইন প্রয়োগকারী সংস্থার সহযোগিতা কামনা করেছেন।
গোয়ালডাঙ্গা গ্রামের চতুর চন্দ্র শীলের পুত্র জুয়েলারী ব্যবসায়ী বিশ^নাথ জানান, বাজারের পুরনো ব্যবসায়ী ফকরাবাদ গ্রামের দাউদ সরদারের পুত্র আছাদুল ইসলামের কাছ থেকে ৪ বিঘা জমি ক্রয়ের জন্য চুক্তিবদ্ধ হন। প্রতিবিঘা জমি ৫ লক্ষ টাকা হিসাবে মূল্য নির্দ্ধারন পূর্বক অগ্রিম ১২ লক্ষ ৫০ হাজার টাকা প্রদান করেন। সিকউিরিটি হিসাবে একটি নন-জুডিশিয়াল স্ট্যাম্পে বায়না পত্র ও ব্যাংকের চেক গ্রহন করেন। কিন্তু আছাদুল গোপনে উক্ত সম্পত্তি অন্যত্র বিক্রয় করে আত্মগোপন করেছেন। এমনকি আত্মগোপনে থেকে টাকা ফেরৎ না দেওয়ার ষড়যন্ত্র মাথায় রেখে তার বিরুদ্ধে নানা অপপ্রচার শুরু করেছেন। অপরদিকে তার পাশের ঔষধ ব্যবসায়ী ফকরাবাদ গ্রামের শাহিন বিশ^াসের পুত্র গোলাম মোস্তফা পাশাপাশি থাকার সুযোগের সম্পর্ককে কাজে লাগিয়ে মাঝে মধ্যে টাকা হাওলাত নিতেন। এবং লেনদেনও ভাল করতেন। ৩/৪ মাস আগে তিনি বড় অংকের টাকা হাওলাত চান। এজন্য তিনি সিকিউরিটি হিসাবে ব্যাংকের একটি চেক লিখে দেন। চেক পেয়ে বিশ^নাথ তাকে ৩ কিস্তিতে ৫ লক্ষ ৫০ হাজার টাকা হাওলাত দেন। কিন্তু আজ দেই কাল দেই করে তিনি টাকা দিচ্ছেননা। বরং তালবাহনার মাত্রাটা তার কাছে বেশ খারাপ মনে হচ্ছে। বাধ্য হয়ে তিনি অনেকের দ্বারস্থ হচ্ছেন। বায়নার জমি অন্যত্র বিক্রয় করে তাকে ফাসনোর ফন্দি ফিকির, অন্যদিকে হাওলাতী টাকা না দিয়ে তালবাহনার শিকার হয়ে চরম বিপাকে পড়েছেন ব্যবসায়ী বিশ^নাথ। এব্যাপারে বাজার কমিটি ও আইন প্রয়োগাকরী সংস্থার সহযোগিতা কামনা করেছেন তিনি।

ভূমি অফিসে গোলঘর উদ্বোধন

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা ভূমি অফিস চত্বরে বিশ্রামাগারটি উদ্বোধন করা হয়। আশাশুনি উপজেলা ভূমি অফিসে সেবাগ্রহনে আগতদের বিশ্রামের জন্য গোলঘর উদ্বোধন করা হয়েছে।
ভূমিসেবা পেতে আগতদের দীর্ঘদিনের কষ্ট লাঘবের জন্য সহকারী কমিশনার (ভূমি) মিজাবে রহমত গোলঘর নির্মানের পরিকল্পনা করেন। পরিকল্পনা মত ঘরটি নির্মান করা হয়। জেলা প্রশাসক সাতক্ষীরা মোহাম্মদ ইফতেখার হোসেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নাম ফলক উন্মোচনের মাধ্যমে গোলঘরের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় অতিঃ জেলা প্রশাসক (রাজস্ব) আঃ হান্নান, উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীন, সহকারী কমিশনার (ভূমি) মিজাবে রহমত প্রমুখ উপস্থিত ছিলেন।

উপকরণ বিতরণ

বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আশাশুনিতে প্রশিক্ষণপ্রাপ্তদের মাঝে বিউটিফিকেশান ও লন্ড্রীশপের উপকরণ বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা পরিষদ ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন। ইউএনও মাফফারা তাসনীনের সভাপতিত্বে ও মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা জোহরার সঞ্চালনায় অনুষ্ঠানে উপজেলা পরিষদ বার্ষিক উন্নয়ন তহবিলের অর্থায়নে ৬ জন বিউটিফিকেশনকে থ্রী ফোর্ল্ডিং চেয়ার, গ্লাস, অন্যান্য প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রধান করা হয়। এছাড়া ক্ষুদ্র ঋণের আওতায় লন্ড্রী শপের জন্য হ্যাবি আয়রন, টেবিল এবং ফার্স্টফুড সামগ্রী প্রদান করা হয়।

প্রস্তুতি সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ ভাবে পালনের লক্ষ্যে আশাশুনি উপজেলার বুধহাটা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
আয়োজিত প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন, সহ-সভাপতি আলহাজ¦ নিহাল উদ্দিন। ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি জতিরুল ইসলাম বাবু, বীরমুক্তিযোদ্ধা আঃ গফফার সরদার, যুবলীগ নেতা এজদান আলি সরদার, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক প্রভাষক মাহবুবুল হক ডাবলু, ইউনিয়ন আ’লীগ নেতা আফছার আলি, নরিম বকুল, আবু বক্কর, তফিল উদ্দিন। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড আ’লীগ সেক্রেটারী শরীফ মাহমুদ, সাবেক ছাত্রলীগ সেক্রেটারী শামছুর রহমান রাজ, শ্রমিকলীগ সভাপতি হাতেম আলি, সেক্রেটারী আঃ সামাদ, সৈনিকলীগ নেতা প্রভাস কুমার চুটু, তাতীলীগ নেতা তুহিন, শ্রমিকলীগ নেতা আমিরুল, নাজিম, আ. আজিজ, মোজাম প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক রমজান আলি সরদার।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ