শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

পাটকেলঘাটার ইকো পার্কের সৌন্দর্য বৃদ্ধিতে প্রধান বাঁধা অবৈধ দখল-দারিত্ব

পাটকেলঘাটা বাসীর চিত্ত-বিনোদনের একমাত্র নীলিমা কপোতাক্ষ ইকো পাকের নদের পাশের অবৈধ দখল দারিত্ব বন্ধের জন্য গত ১৯ জুলাই নীলিমা ইকো পার্কের মতবিনিময় সভায় সরকারী ভাবে খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া ও সাতক্ষীরা জেলা প্রশাসক ইফতেখার হোসেন পার্কের কপোতাক্ষ পাড়ের অবৈধ দখলদারদের দ্রুততার সাথে তাদের অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বললেও সে ধরনের কাজের কোন অগ্রগতি নেই।

জেলা প্রশাসক উক্ত মতবিনিময় সভায় হাজরো জনগনের মাঝে বলেন অবৈধ দখল দারিত্ব বন্ধ না হলে প্রয়োজনে বুলডোজার দিয়ে এসকল স্থাপনা নষ্ট করা হবে। প্রায় ২ সপ্তাহ হতে চললো সরকারী এধরনের কথায় কোন প্রকার কর্ণপাত করেনি অবৈধভাবে যারা দখল করে আছে। ২০১৭ সালের ১লা অক্টোবর ততকালীর সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহীউদ্দীন জাক-জমকপূর্ণ ভাবে উদ্বোধন করেন এই পার্কটি। তালা উপজেলা বাসী আশায় বুক বেঁধেছিলো স্বাধীনতার পরে এই প্রথম একটি চিত্ত বিনোদনের মোক্ষম জায়গা এলাকাবাসী পাবে। কিন্তু নদের পাশেই রাস্তার দু’ধারে অবৈধ দখলদারিত্ব চরম আকার ধারন করেছে। পার্কের সৌন্দর্য বৃদ্ধিতে প্রধান প্রতিবন্ধকতা হয়ে দাঁড়িয়ে অবৈধ দখলকৃত জায়গা।

ইতিমধ্যে ইকোপার্ক পাটকেলঘাটা কেশবলাল মহাশ্মাশান পর্যন্ত বিনোদন প্রেমীদের সময় কাটানোর জন্য নদের পাশ দিয়ে সৌন্দর্য মন্ডিত বেঞ্চ তৈরীর কাজ চলছে। কিন্তু খাদ্য গোডাউনের সামনের বিনোদনে আসা পার্কের প্রবেশের রাস্তার পাশ দিয়ে অবৈধ ভাবে ইট, বালু, খোয়া সুড়কি, বিভিন্ন প্রকার স্যানেটারী সামগ্রী রেখে জায়গা দখল করে রেখেছে এক শ্রেনীর অবৈধ ব্যবসায়ীরা। এলাকাবাসীর দাবী দ্রুততার সাথে পার্কে আসা মানুষগুলো চলাচল নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ উক্ত রাস্তাটি বিনোদন প্রেমীদের জন্য উন্মুক্ত করে দিবেন।

অধিকাংশ বিনোদন প্রেমীদের অভিযোগ পাটকেলঘাটা বাসীর চিত্তবিনোদনের ব্যবস্থা হলেও এখনো সেভাবে পরিবেশ তৈরী হয়নি। ইতিমধ্যে নদের ধারের মনোরম পরিবেশ সকলের নজর কাড়তে সমর্থন হয়েছে। তবে নীলিমা ইকো পার্ক থেকে পাটকেলঘাটা সিদ্দিকীয়া মাদ্রাসার দিকে যেতে চাইনা সাধারন জনগন, কারন দূর্গন্ধ, যত্রতত্র মল মুত্র ত্যাগ, সাথে সাথে রাস্তার ধারে বিভিন্ন ধরনের দখলদারিত্ব চোখে পড়ার মত। ভূমি দস্যুরা দখল করতে করতে পার্কের রাস্তা পর্যন্ত দখল করতে শুরু করেছে। ইতি মধ্যে জেলা প্রশাসক ঘোষনা দিয়েছে নদের উপর দিয়ে একটি ঝুলন্ত ব্রীজ করা হবে পার্কের সৌন্দর্য বৃদ্ধির জন্য। এ বিষয়ে যার ঐকান্তিক প্রচেষ্টায় ইকোপার্কটি তৈরী হচ্ছে তিনি সরুলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান। তিনি বলেন শ্মশান ঘাট পর্যন্ত বিনোদনে আসা মানুষের বসার ব্যবস্থা করার কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। তাছাড়া রকমারী গাছের চারা রোপন করে নৈসর্গিক সৌন্দর্য বৃদ্ধির কাজ চলমান। কপোতাক্ষের পাশের জায়গা গুলো উন্মক্ত রাখার জন্য সবাইকে সচেষ্ট হতে হবে।

কুমিরায় শোক দিবস পালনের প্রস্তুতি সভা

পাটকেলঘাটার কুমিরা ইউনিয়ন আ’লীগের উদ্যোগে আগামী ১৫ ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৫ টায় কুমিরা বাসষ্ট্যান্ড সংলগ্ন আওয়ামীলীগ অফিসের নিজস্ব কার্য্যালয়ে কুমিরা ইউনিয়ন আ’লীগের সভাপতি ও কুমিরা ইউপি চেয়্যারম্যান শেখ আজিজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এসময় ইউনিয়ন আ’লীগের কর্মী সহ অঙ্গ সংগঠন যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ট্রাফিক সপ্তাহে সাঁড়াশি অভিযান

সারাদেশে ট্রাফিক সপ্তাহ পালন উপলক্ষে পাটকেলঘাটা থানা পুলিশ গতকাল সকাল ৯ টা থেকে দিনভর অভিযান চালায়। সপ্তাহের প্রথম দিনে পাটকেলঘাটা হারুণ-অর রশিদ ডিগ্রী কলেজের সম্মুখ হতে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল ইসলামের নেতৃত্যে ছাত্র ছাত্রী ও সাংবাদিকদের উপস্থিতে যানবাহনের অনিয়মের বিরুদ্ধে অভিযান চালানো হয়। এ সময় যানবাহনের লাইসেন্স, ড্রাইভিং লাইসেন্স, বীমার কাগজপত্র, হেলমেট ইত্যাদি না থাকার অপরাধে ২৪ টি মামলা হয়। গাড়ীর কাগজ পত্র না থাকায় কয়েকটি গাড়ী আটক করা হয়।

শোক র‌্যালি

পাটকেলঘাটায় জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যালি অনুষ্টিত হয়েছে।
শোকাবাহ আগস্ট পালনের অংশ হিসাবে পাটকেলঘাটা হারুণ-অর রশিদ ডিগ্রী কলেজে শিক্ষক-শিক্ষার্থী সমন্বয়ে বুকে কালো ব্যাজ ধারণ করে বেলা ১১ টায় শোক র‌্যালি বের করে। কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমানের সভাপতিত্বে উক্ত র‌্যালিটি কলেজ ক্যাম্পাস হতে শুরু করে পাটকেলঘাটা বাজারের মজুমদার ফিলিং স্টেশন প্রদক্ষিণ করে কলেজ চত্বরে ফিরে আসে এসময় র‌্যালিতে অংশ গ্রহণ করেন ছাত্রলীগের নেতৃবৃন্দ সহ কলেজের সকল শিক্ষক-শিক্ষার্থী।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা