বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কালিগঞ্জে অপদ্রব্য পুশকৃত ৪০ কেজি বাগদা চিংড়ি বিনষ্ট

কালিগঞ্জে চিংড়িতে পুশ বিরোধী অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার বেলা সাড়ে ১১ টায় ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাছুমের নেতৃত্বে উপজেলার তারালী ইউনিয়নের বাথুয়াডাঙ্গায় এই অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে বাথুয়াডাঙ্গা গ্রামের আবু বক্কর শেখের ছেলে মনিরুল ইসলামে বাড়ি থেকে ৩০ কেজি ও ফজের আলীর ছেলে শাহিনুর রহমানের বাড়ি থেকে ১০ কেজি ভিজানো বাগদা চিংড়ি এবং আবদুল্যাহর ছেলে শিমুল হোসেনের বাড়ি থেকে ভাতের মাড় ও পুশের সরঞ্জামাদী জব্দ করা হয়। তবে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় অসাধু ব্যবসায়ীরা।
পরবর্তীতে জব্দকৃত ৪০ কেজি বাগদা ও পুশের সরঞ্জামাদি আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা শরিফুল ইসলাম, ক্ষেত্র সহকারী উজ্জ্বল কুমার অধিকারী প্রমুখ। ভ্রাম্যমাণ আদালত একই দিন বেলা সাড়ে ১২ টায় উপজেলা সদরে অবস্থিত ইউনুস আলী মাছ বাজারে মাছে ফরমালিন টেস্ট করেন। তবে মাছে ফরমালিনের অস্তিত্ব পাওয়া যায়নি বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে কালিগঞ্জ কলেজ জেলার শীর্ষে

কালিগঞ্জ কলেজ এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে সাতক্ষীরা জেলার মধ্যে অভাবনীয় সাফল্য অর্জন করেছে।
কলেজ সূত্রে জানা যায়, এইচ.এস.সি পরীক্ষার ফলাফল প্রকাশে বিজ্ঞান বিভাগে ৫৪ জনের মধ্যে পাশ করেছে ৫৪ জন, তার মধ্যে অ+ ১০ জন, মানবিক বিভাগে ১৫৬ জনের মধ্যে পাশ করেছে ১২৪ জন, মানভিক বিভাগে অ+ ১ জন, বাণিজ্য বিভাগে ৫৬ জনের মধ্যে ৪৭ জন পাশ করেছে। বি.এম শাখায় ৫৭ জনের মধ্যে ৫৪ জন পাশ করেছে, অ+ ১ জন,। সাধারন শাখায় পাশের হার ৮৪.৫৯% এবং বি.এম শাখায় পাশের হার ৯৪.৭৪%।

ডিজিটাল পদ্ধতিতে উপস্থিতি কার্যক্রমের উদ্বোধন

কালিগঞ্জের ভাড়াশিমলা ইউনিয়নের বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ে ডিজিটাল পদ্ধতিতে হাজিরা পদ্ধতির উদ্বোধন করা হয়েছে। উপজেলার মধ্যে এই প্রথম কোনো বিদ্যালয়ে ‘ওয়ান এয়ার সফট্্ওয়্যার’ এর সহযোগিতায় ডিজিটাল পদ্ধতিতে শিক্ষার্থী ও শিক্ষক-কর্মচারীদের হাজিরা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণ করেছে।

শনিবার বেলা সাড়ে ১১ টায় বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব খান আসাদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা শিক্ষক-কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি ও দেবহাটার ফাতেমা রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হোসেন বাবুল।
সহকারী প্রধান শিক্ষক ইউসুফ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক ও রিপোর্টার্স ক্লাবের সভাপতি নিয়াজ কওছার তুহিন, কালিগঞ্জ উপজেলা শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম, ভাড়াশিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান, উত্তর ভাড়াশিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান, নেটিজেন সফটওয়্যারের সাতক্ষীরা জোন ম্যানেজার মাহমুদ হোসেন, ইউপি সদস্য সামছুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম মিজানুর রহমান।
উদ্বোধক ছিলেন পিডিবি’র অবসরপ্রাপ্ত ডেপুটি ডিরেক্টর (অর্থ) বীর মুক্তিযোদ্ধা খান মতিউর রহমান। পরবর্তীতে উদ্বোধক, প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ ডিজিটাল হাজিরা পদ্ধতি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন।

রতনপুর যুবলীগের কমিটি গঠন

বাংলাদেশ আওয়ামী যুবলীগ রতনপুর ইউনিয়ন শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।
১১নং রতনপুর ইউনিয়ন যুবলীগের পূর্ববর্তী কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে গত ২০ জুলাই বাংলাদেশ আওয়ামী যুবলীগ উপজেলা শাখার জরুরি সভায় সর্বসম্মতিক্রমে নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়।
জিএম মাসুম বিল্যাহ সুজনকে সভাপতি এবং আবু বকর বাবু ঢালীকে সাধারণ সম্পাদক মনোনীত করে আগামী তিন বছর মেয়াদের জন্য ৬১ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা যুবলীগের আহবায়ক সালাহউদ্দিন আহমেদ ও যুগ্ম আহবায়ক সাহিদুজ্জামান তুহিন।
কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি যথাক্রমে সিরাজুল ইসলাম, রেজাউল করিম, মিজানুর রহমান, তপন ঘোষ, রুহুল আমিন তরফদার, রেজাউল ইসলাম, নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক যথাক্রমে জিএম রিয়াজ উদ্দীন, মুরারী মোহন ও মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক যথাক্রমে আলমগীর হোসেন, শাহিনুর রহমান ও রেজাউল করিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রকাশ পাত্র, দপ্তর সম্পাদক আলমগীর হোসেন, অর্থ সম্পাদক হরসিত কুমার, ত্রাণ সম্পাদক মিজানুর রহমান, সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান কাজল, সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইমরান, ক্রীড়া সম্পাদক আছাদুর রহমান, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক শাহ জামাল তুহিন, ধর্ম বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী, মহিলা বিষয়ক সম্পাদক লতিতা বালা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন, উপ-দপ্তর সম্পাদক ফেরদাউস, সহ-সম্পাদক যথাক্রমে কামরুজ্জামান টুকু, ফজলুর রহমান, খোকন, শাহিন, শংকর ঘোষ, অমীয় মল্লিক, সুশান্ত কুমার, রজনী বরকন্দাজ ও শহিদুল ইসলাম এবং সদস্য যথাক্রমে মাসুম বিল্যাহ, রেজাউল গাজী, সুদেব কুমার, রাসেল, শোকর আলী, আনারুল ইসলাম, রবিউল ইসলাম, অরুন, আনিছুর রহমান, স্বপন বর্মন, শোকর আলী, সুপেন্দ্র মন্ডল, হাফিজুর রহমান, সুমন, আনারুল ইসলাম, তুফান, শহিদ, স্বপন, রঙ্গলাল, নিখিল চন্দ্র, ইলিয়াস হোসেন, কাশেম ও শামীম বাবু।

আটক ৭

সাতক্ষীরার কালিগঞ্জে ৭ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

থানা সূত্র জানায়- অফিসার ইনচার্জ (ওসি) হাসান হাফিজুর রহমানের নির্দেশনায় সিআর-২৯৪/১৮ এর মামলার আসামি কলিযোগা গ্রামের মৃত মহম্মদ আলী গাজীর পুত্র জাকির হোসেন, নারী ও শিশু ৩৭৮/১৭ এর আসামী শংকরপুর গ্রামের মৃত ফজের আলী গাইনের পুত্র মফিজুল, সিআর-৮১/১৮(বরিশাল) এর আসামী মজিবর গাজী (পিতা-আহম্মদ আলী গাজী, সাং-বন্দকাটি,) সিআর-২৭/
১৮ এর আসামী বাবলু, (পিতা-ইসাহাক, সাং-মসজিদবাটি), বারেক, (পিতা-ইসাহাক, সাং-মসিজিদবাটি) এবং পুরাতন মামলার আসামী মোঃ আব্দুল্লাহ (১৯), (পিতা- মৃত আঃ মজিদ, সাং-তারালী), রবিউল ইসলাম (২০), (পিতা- মৃত রফিকুল ইসলাম, সাং-ঘোষপাড়া) কে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারদের সাতক্ষীরার বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ