বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

জাতীয় পর্যায়ে সঙ্গীত প্রতিযোগিতায় তালার তিন শিক্ষার্থীর সাফল্য

সাতক্ষীরার তালা উপজেলার তিন শিক্ষার্থী জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ এর চূড়ান্ত পর্যায়ের সঙ্গীত প্রতিযোগিতায় অনন্য সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে। এরমধ্যে দু’জন তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থী এবং একজন শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের ছাত্রী। সাফল্য অর্জনকারী সকলেই তালা গণ-সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পী এবং তারা সঙ্গীত শিক্ষক শ্যামল সরকারের ছাত্র-ছাত্রী। কৃতি শিক্ষার্থীদের মধ্যে ‘ক’ গ্রুপে নজরুল সঙ্গীতে জাতীয় পর্যায়ে ৩য় স্থান অধিকার করেছে কাজী নাফিয়া আনঞ্জুম চারু। সে তালা সদরের মহল্লাপাড়া গ্রামের কাজী আমিনুল বারী চান্টুর কন্যা এবং তালা শহীদ আলী আহম্মেদ সরকারী বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। ‘গ’ গ্রুপে উচ্চাঙ্গ সঙ্গীতে ২য় স্থান অধিকার করেছে দীপ দাশ। সে উপজেলার মোবারকপুর গ্রামের দীনবন্ধু দাশের পুত্র এবং তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের দ্বাদশ শ্রেণির ছাত্র। ‘ঘ’ গ্রুপে উচ্চাঙ্গ সঙ্গীতে ৩য় স্থান অধিকার করেছে দেবশ্রী পাল। সে উপজেলা জলার মোবারকপুর গ্রামের দেবপ্রসাদ পালের কন্যা এবং তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অনার্স শেষ বর্ষের ছাত্রী। পরবর্তীতে এসকল কৃতি শিক্ষার্থীদেরকে পুরস্কৃত করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের কো-কারিকুলাম বিভাগের প্রধান সহকারী অধ্যাপক অচিন্ত্য সাহা বলেন, উপজেলা থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত পৌছাতে সবাইকে খুব কস্ট করতে হয়েছে। তারপরও তাদের কৃতিত্বের জন্য আমরা গর্বিত ও আনন্দিত।

তালা গণ-সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক ও শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে উক্ত দু’টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সঙ্গীত,নৃত্যসহ বিভিন্ন বিষয়ে কৃতিত্বের সাক্ষর রেখে আসছে। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যেও প্রতিবছর তারা উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে সফলতা অব্যাহত রেখেছে।

বজ্রপাতে দু’জনের মৃত্যু

সাতক্ষীরার তালায় পৃথক স্থানে বজ্রপাতে দু’জনের মৃত্যু হয়েছে। জানাযায়, তালা উপজেলার লক্ষণপুর গ্রামের মৃত দুলাল সরকারের স্ত্রী জরিনা সরকার (৬০) শুক্রবার দুপুরে বৃষ্টির সময় বাড়ির উঠানে কাজ করার সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই নিহত হয়।
অন্যদিকে তালায় বজ্রপাতে দশম শ্রেণীর ছাত্র জয়দেব (১৪) নিহত হয়েছে। খুলনার জেলার ডুমুরিয়া উপজেলার আরশনগর গ্রামের অমল দাসের ছেলে।
জানাযায়, জয়দেব শুক্রবার দুপুরে বৃষ্টির সময় বাড়ির পাশে মাঠে খেলা করার সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই আহত হয়। এসময় তাকে উর্দ্ধার করে তালা হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষনা করেন।
তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল বিষয়টি নিশ্চিত করেন।

আন্তঃ জেলা ডাকাত সদস্য গ্রেফতার

আন্তঃজেলার ডাকাত সদস্য সাদ্দাম হোসেন(৩৫) গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শুক্রবার দুপুরে সাতক্ষীরার তালার মাছিয়াড়া গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। সে যশোর জেলার কেশবপুর থানার হাড়িয়াঘোপ গ্রামের ইউনুচ আলী বিশ্বাসের ছেলে।
জানাযায়,সাতক্ষীরার তালা উপজেলার মাছিয়াড়া গ্রামের আরশাফ শেখের ছেলে আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য হাবিবুর রহমান ডাকাতি করার উদ্দেশ্যে তার বাড়িতে বৈঠক করছিল।
গোপন সংবাদ পেয়ে শুক্রবার দুপুরে তালা থানা পুলিশ তার বাড়িতে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আন্তঃজেলা ডাকাত দলের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে পুলিশের হাতে গ্রেফতার হয় সাদ্দাম হোসেন।
তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল তার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা