শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে বৈশাখীর তান্ডবে ব্যাপক ক্ষতি, বিদ্যুৎ বিচ্ছিন্ন সারা রাত

সোহেল পারভেজ, কেশবপুর (যশোর) প্রতিনিধিঃ
যশোরের কেশবপুরে শুক্রবার সন্ধ্যায় কাল বৈশাখীর তান্ডবে বিদ্যুতের পিলার ,বসত বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাবসা প্রতিষ্ঠানসহ ফলের গাছ ভেঙ্গে গেছে। সারারাত ধরে অন্ধকারে কাটাতে হয়েছে । প্রবল ঝড়ের সাথে শিলা বৃষ্টিতে আম জাম,লিচু, কাঠালের ব্যাপক ক্ষতি হয়েছে।

সরেজমিন দেখা গেছে, উপজেলার মঙ্গলকোট ইউনিয়নের চুয়াডাঙ্গা গ্রামের কৃষক সালাম জোয়ার্দ্দার ও বিধবা আকলিমা বেগম এর ঘরের চাল উড়ে গেছে। পাথরা সিদ্দিকিয়া দাখিল মাদ্্রাসার ৫টি শ্রেনী কক্ষের টিনের চাল উড়ে গেছে ও মাদারডাঙ্গা গ্রামের জসিম উদ্দিনের বাড়ির চালের উপর শিশু গাছের ডাল ভেঙ্গে পড়ে জীবনে রক্ষা পেয়েছে। এ ছাড়া পাথরা গেটের হাট হামিদ ইলেক্ট্রনিক্স,ভান্ডাখোলা বাজারের বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠান ভেঙ্গে পড়েছে।

উপজেলা ত্রাণ ও প্রকল্প কর্মকর্তা বলেন, অফিস থেকে বিভিন্ন গ্রামে ঝড়ের ক্ষতির পরিমান নির্নয়ে তথ্য সংগ্রহের কাজ চলছে।

উপজেলা পল¬ীবিদ্যুতের ডিজিএম আবু নাসের বলেন , প্রচন্ড ঝড়ে বিদ্যুতের ১০টি খুটি,১০টি ক্রস আর্ন,১০টি ব্রেস,ও ৬০ টি স্থানে বিদ্যুতের তার ছিড়ে পড়েছে। তবে কয়টি ট্রান্সফরমার নষ্ট হয়েছে সেটি লাইন চালু হলে বুঝা যাবে লাইনের মেরামতের জন্য অতিরিক্ত শ্রমিক লাগানো হয়েছে সন্ধ্যার আগেই লাইন চালু করার আশা করছি যদি কোন অসুবিধা না হয়।

আলোচনা সভা

যশোরের কেশবপুরের সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ও সামাজিক নিরাপত্তা বলয়ে দলিত জনগোষ্ঠিকে অর্ন্তভুক্ত করার দাবীতে এক আলোচনা সভা শনিবার দুপুরে দলিতের আয়োজনে পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা দলিত উন্নয়ন ফোরামের সভাপতি সুজন দাসের সভাপতিত্বে ও দলিতের সিডিও শংকর দাসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুদ্দীন দফাদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইউপি সদস্য জয়নাল হোসেন, কামরুজ্জামান ও লিপিকা ঘোষ। আরো বক্তব্য রাখেন দলিতের স্পন্সর শীপ অফিসার হান্না সরকার, দলিত কমিউনিটির দীপাংকর দাস, ষষ্ঠী রানী দাস প্রমুখ।

সাতবাড়িয়া বাজারে গরু-ছাগলের হাট উদ্বোধনচেক বিতরণ

যশোরের কেশবপুরে ডেল্টালাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটেড গণ গ্রামীণ বীমা ডিভিশনের ত্রিমোহিনী ইউনিটের এক বিশেষ উন্নয়ন সভা ও চেক বিতরণ অনুষ্ঠান শনিবার দুপুরে কেশবপুরস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। যশোর জেএভিপি ইনচার্জ সুশীল কুমার বড়ৈর সভাপতিত্বে ও ত্রিমোহিনী ইউনিট ম্যানেজার পৌর কাউন্সিলর জামাল উদ্দীন সরদারের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সচিবালয় রিপোটার্স ফোরামের সভাপতি ও দৈনিক উত্তেফাক পত্রিকার বিশেষ প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক শ্যামল সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোরের পাবলিক প্রসিকিউটার এ্যাড. রফিকুল ইসলাম পিটু, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর্মকর্তা আব্দুল হালিম মোরশেদ, ডাচব্যাংলা ব্যাংকের কেশবপুর শাখা ব্যাবস্থাপক প্রণব ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায় ও একক বীমার উন্নয়ন প্রধান মাহাবুর রহমান।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা