সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

পুলিশি তৎপরতায় বিএনপির কর্মসূচি কলারোয়ায় দেখা মিললো না..

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারাদন্ডের প্রতিবাদে দলটি দেশব্যাপী শুক্রবার ও শনিবার বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি ঘোষনা করলেও সাতক্ষীরার কলারোয়ায় এর পক্ষে কোন প্রতিফলন দেখা যায়নি। মামলা আর গ্রেফতার আতংকে জর্জরিত দলটির কলারোয়ার শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা দীর্ঘদিন যাবত কার্যত ও দৃশ্যত মূলত কোনঠাসা হয়ে রয়েছে। একের পর এক মামলা আর প্রায়ই নেতাকর্মীদের গ্রেফতারের ঘটনায় ‘কৌশলগত কারণে’ কেন্দ্রীয় কর্মসূচি বাস্তবায়নে অনিহা প্রকাশ করছেন তারা। এরই মধ্যে বর্তমানে কলারোয়া থানা পুলিশের ‘ব্যাপক তৎপরতায়’ বিএনপি-জামায়াতের কোন কর্মসূচি দৃশ্যমান হচ্ছে না। তারই ধারাবাহিকতায় বিএনপি প্রধান বেগম জিয়ার কারাদন্ডের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচিও পালন করতে দেখা যায়নি কলারোয়ার কোথাও।- এমনটাই জানালেন রাজনীতি বিশ্লেষকরা।

জানা গেছে- বিগত ১০ম জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ২০১৩-১৪ সালে সাতক্ষীরা জেলাব্যাপী জামায়াত-শিবির ব্যাপক নৈরাজ্য ও নাশকতার ঘটনা ঘটায়। সেসময়ের বিভীষিকাময় দৃশ্যপট সাধারণ মানুষের মনে এখনো দাগ কাটে। রাস্তাকাটা, গাছকাটা, অগ্নিসংযোগ, ভাংচুরসহ প্রতিপক্ষকে হতাহতের ঘটনা মূলত জামায়াত-শিবির নেতাকর্মী ঘটালেও তার দায় চলে আসে বিএনপির উপর। কারণ ওই সময় কেন্দ্রীয় ভাবে বিএনপি-জামায়াতের জোট থাকলেও মূলত সাতক্ষীরা জেলায় নেতৃত্ব আর সংসদীয় আসনে এমপি পদে মনোনয়নের জন্য বিএনপি আর জামায়াত সম্পূর্ণ আলাদা ও পৃথকভাবে কর্মসূচি পালন করতো। স্থানীয় বিএনপির গণতান্ত্রিক আন্দোলনে ছাই ঢেলে দেয় জামায়াত-শিবিরের ধংসাত্মক নৈরাজ্য। তারই ধারাবাহিকতায় পরবর্তীতে কলারোয়া উপজেলায় যতগুলো নাশকতা মামলা বা আটকের ঘটনা ঘটেছে তাতে জামায়াতের চেয়ে মূলত বিএনপি’র নেতাকর্মীরা বেশি ভোগান্তিতে পড়েছেন।

এরই মাঝে পরিবর্তিত পরিস্থিতিতে পুলিশের চৌকস কর্মযজ্ঞতা বিএনপি-জামায়াতকে আরো কোনঠাসা করে তুলেছে। চলমান সময়ে থানা পুলিশের কঠোর নজরদারি, টহল, গোয়েন্দাসূত্র, বিভিন্ন অভিযানসহ পুলিশি প্রক্রিয়ায় দল দু’টি তাদের কর্মসূচি পালন করতে সম্পূর্ণ ব্যর্থ হচ্ছে। এমনকি বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে নূন্যতম দেখা যায়নি দলটিকে। অতিসম্প্রতি শুক্র ও শনিবার দিনভর কলারোয়া পৌরসদরসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো। টহলে ছিলো পুলিশের একাধিক টিম। যেকোন নাশকতা এড়াতে ও সার্বিক আইনশৃংখলা স্বাভাবিক রাখতে থানা পুলিশ ছিলো সতর্ক অবস্থানে।

এ বিষয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব দেব নাথ জানান- ‘যেকোন অরাজকতা এড়াতে ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশ বদ্ধপরিকর। রাজনৈতিক দলের গণতান্ত্রিক কর্মসূচির নামে নাশকতা আর ধংসাত্মক পরিস্থিতি কোনভাবেই পুলিশ বরদাস্ত করবে না।’
তিনি আরো বলেন- ‘রাজনৈতিক কর্মসূচি আর সন্ত্রাসী কর্মকান্ড এক হতে পারে না। পূর্বের নেতিবাচক অভিজ্ঞতা যাতে আর পূনরাবৃত্তি না হয় সেদিকে পুলিশ নজর রাখছে। মূলত পুলিশের তৎপরতায় কলারোয়া উপজেলার সার্বিক আইনশৃংখলা স্বাভাবিক ও সমুন্নত আছে।’

একই রকম সংবাদ সমূহ

ট্রাম্পের হয়ে প্রচারণা চালানো মোদি’র তা ভারতের পররাষ্ট্রনীতির পরিপন্থী

২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ডবিস্তারিত পড়ুন

ছাত্রদলের কাউন্সিল: ৮ভোটে হেরে গেলেন কেশবপুরের সেই শ্রাবণ

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে মাত্র ৮ ভোটে হেরে গেছেনবিস্তারিত পড়ুন

ছাত্রদলের নতুন সভাপতি খোকন, সম্পাদক শ্যামল

কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন নেতৃত্ব পেল বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল।বিস্তারিত পড়ুন

  • প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭টি পদক লাভ
  • ড. কালাম ‘এক্সিলেন্স এওয়ার্ড’ গ্রহণ করেই দেশবাসীকে উৎসর্গ করলেন প্রধানমন্ত্রী
  • শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের নেতৃত্বে জয় ও লেখক
  • শোভন-রাব্বানীকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর
  • তৃণমূল থেকে সংগঠনকে গড়ে তুলতে হবে: প্রধানমন্ত্রী
  • কয়েক ঘণ্টার মধ্যে শোভন-রাব্বানির ভাগ্য নির্ধারণ
  • পরিকল্পিতভাবে উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে : প্রধানমন্ত্রী
  • বিএনপি অর্থ-সম্পদ অর্জনে বেশি ব্যস্ত ছিল: প্রধানমন্ত্রী
  • বিশ্বের শীর্ষ নারী নেতৃত্বের তালিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • আগুন নিয়ে খেলতে বারণ করলেন শামীম ওসমান
  • ৮ সেপ্টেম্বর থেকে বিদ্রোহী প্রার্থীদের চিঠি দেয়া হবে : ওবায়দুল কাদের
  • মইনুল হোসেন ফের কারাগারে