শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে গাছের ডাল সড়ক থেকে সরানোকে ভিন্ন খাতে নেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন

যশোরের কেশবপুরে বিদ্যুৎ লাইন নির্মাণকালে ছাটাইকৃত গাছের ডাল সড়ক থেকে জনস্বার্থে সরানো বিষয়কে ভিন্ন খাতে প্রবাহের চেষ্টার প্রতিবাদে গৌরীঘোনা ইউনিয়ন পরিষদে মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
উপজেলার গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব সকল সদস্যদের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে বলেন, গণপ্রজতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রদান এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের উদ্যোগে কেশবপুর উপজেলা-সহ গৌরীঘোনা ইউনিয়নে শতভাগ বিদ্যুৎ সংযোগ প্রদানের কার্যক্রম চলমান রেয়েছে। সম্প্রতি চুকনগর-শোলগাতিয়া সড়কের আগরহাটি গ্রামের রহিমের বাড়ি হতে সালাম সরদারের বাড়ি পর্যন্ত বৈদ্যুতিক লাইন নির্মাণকালে বিদ্যুৎ বিভাগের কর্মীরার গাছেল ডাল ছাটাই করে ফেলে রেখে যায়। যার কারণে সড়কটি দিয়ে যানবাহন ও জনসাধারণের চলাচলা অসম্ভব হয়ে পড়ে। এলাকাবাসির দাবীর প্রেক্ষিতে সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য লিয়াকত আলী খান সড়কের উপর পড়ে থাকা গাছের ডাল সরিয়ে ঐ গাছের গোড়ায় সংরক্ষণের জন্য ওয়ার্ডের গ্রামপুলিশ বাবলুর রহমানকে দায়িত্ব প্রদান করেন। গ্রামপুলিশ বাবলুর রহমান কাঠ শ্রমিক গৌতম কুন্ডুকে নিয়ে বিদ্যুতিক লাইন নির্মাণে কর্তনকৃত গাছের ডাল সাংশ্ষ্টি গাছের গোড়ায় সংরক্ষণ করে। যে ডাল কেহ নিয়ে যায়নি। বিষয়টি নিয়ে গৌরীঘোনা গ্রামের মোঃ সোহেল রানার আইডি হতে ফেসবুকে বিভ্রান্তিকর মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন স্টাটার্স প্রদান করা হয়। বিষয়টি গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের সাথে যোগাযোগ করে যশোর জেলা পরিষদের সদস্য সোহরাব হোসেন ও জেলা পরিষদ কর্তকর্তা মঞ্জুরুল আলম ১৮ নভেম্বর আগরহাটির ঐ সড়কটি পরিদর্শন করেন। এদিকে ১৯ নভেম্বর দৈনিক গ্রামের কাগজে ‘কেশবপুরে সরকারী সড়কের পাশ থেকে গাছ কাটার অভিযোগ’ শিরোনামে মিথ্যা তথ্য সম্বলিত একটি সংবাদ প্রকাশিত হয়। বিষয়টি নিয়ে ২০ নভেম্বর যশোর জেলা পরিষদের সদস্য সোহরাব হোসেন পুনরায় সরেজমিন পরিদর্শন করেন এবং ভরতভায়নায় ইদ্রিসের স’মিলে একটি কাঠের গুড়ি দেখতে পান। যে গাছটি ষড়যন্ত্রমূলকভাবে কাটা হয়েছে। এব্যাপরে কাঠ বহনকারী ভ্যান চালক গোবিন্দ দাস জানান, স’মিল মালিক ইদ্রিস আলী তাকে দিয়ে ঐ কাঠটি তার স’মিলে নিয়ে আসে। উল্লেখ্য ইদ্রিস আলীর বিরুদ্ধে সরকারী রাস্তার গাছ চুরির অভিযোগে দুটি মামলা বিচারাধীন রয়েছে। যার নং জি,আর ৮৫/১৩ এবং জি,আর ১০০/১৩। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গৌরীঘোনা ইউনিয়ন পরিষদের সদস্য মোজাহারুল ইসলাম, লিয়াকত আলী খান, এস এম আফজাল হোসেন, জিয়াউর রহমান, হাফিজুর রহমান, কাজী হামিদার রহমান, সলেমান ফকির, শেখ মোস্তাফিজুর রহমান কাজল, আসাদুজ্জামান, শারমিন আক্তার, ফরিদা বেগম ও কহিনুর বেগম।

কেশবপুরে কৃষক-কৃষাণীদের মাঝে কৃষি উপকরণ সহায়তা ভাতা প্রদান
যশোরের কেশবপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে আইএফএমপি-এজিইপি শীর্ষক প্রকল্পের আওতায় আই এফ এম কৃষক মাঠ স্কুলের কৃষক-কৃষাণীদের পরিবার প্রতি উপকরণ সহায়তা ভাতা প্রদান ও মাঠ দিবস মঙ্গলবার বিকালে সাতবাড়িয়ায় অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য রুহুল কুদ্দুসের সভাপতিত্বে ও আব্দুর রশিদের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আব্দুল লতিফ রানা ও উপজেলা কৃষি অফিসার মহাদেব চন্দ্র সানা। বক্তব্য রাখেন রাখেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রবি কুমার সরকার, আওয়ামী লীগনেতা মশিয়ার দফাদার, এসিআই কর্মকর্তা আল আমিন, ইউপি সদস্য রেহেনা বেগম প্রমুখ।

কেশবপুরে ইভটিজিং-এ আটক যুবককে গণধোলাই
যশোরের কেশবপুরে ইভটিজিং-এ আটক যুবককে গণধোলাই দিয়েছে এলাকাবাসি।
কেশবপুর থানায় মামলা সূত্রে জানাগেছে, উপজেলার শ্রীরামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর এক ছাত্রী সোমবার রাত ৮ দিকে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে পথিমধ্যে শ্রীরামপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে শাহীন হোসেন (২৫) তাকে ইভটিজিং করে। এসময় ঐ ছাত্রীর আতœচিৎকারে এলাকাবাসি শাহীনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে। এঘটনায় ঐ ছাত্রীর পিতা হেলাল উদ্দীন বাদী হয়ে কেশবপুর থানায় মামলা করেছে। যার নং ১৮, তারিখ ২১-১১-২০১৭।

কেশবপুরের গড়ভাঙ্গায় ৮দলীয় ফুটবল টুর্নামেন্টে জয় সাহার নিধি স্পোটিং ক্লাব ফাইনালে
যশোরের কেশবপুর উপজেলার গড়ভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে মঙ্গলবার বিকালে ৮ দলীয় আহাদুল্লাহ স্মৃতি ফুটবল টুর্নামেন্টে সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলায় উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জয় সাহার ফুটবল টিম কেশবপুর নিধি স্পোটিং ক্লাব হরিনা ফুটবল একাদশকে ১-০ গোলে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়েছে। খেলায় ম্যান অব দ্যা ম্যাাচ নির্বাচিত হয়েছেন নিধি স্পোটিং ক্লাবের খেলোয়ার আরিফ। খেলা পরিচালনা কমিটির সভাপতি ইউপি সদস্য আব্দুল আহাদ আল বাহারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইব্রাহীম মোড়লের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাঁজিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল। বিশেষ অতিথি ছিলেন পাঁজিয়া ইউপির সাবেক চেয়ারম্যান মাষ্টার নিজাম উদ্দীন।

কেশবপুরে জলাবদ্ধতা মোকাবেলার সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের ইউনিয়ন পর্যায়ে সমাপনী কর্মশালা অনুষ্ঠিত
যশোরের কেশবপুরের ত্রিমোহিনী ও বিদ্যানন্দকাটি ইউনিয়নে ইকো ও খ্রিষ্টিয়ান এইড অর্থায়নে সিসিডিবি কর্তৃক বাস্তবায়িত জলাবদ্ধতাপ্রবণ এলাকার সর্বাপেক্ষা ক্ষতিগ্রস্থ ও নাজুক মানুষের জলাবদ্ধতা মোকাবেলার সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের ইউনিয়ন পর্যায়ে সমাপনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যানন্দকাটি ইউপি ভবনে ২০ নভেম্বর অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন। উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ অফিসার আব্দুল মান্নান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আহছানুর রহমান, সুসেন মন্ডলসহ ইউপি সদস্য বৃন্দ। ত্রিমোহিনী ইউনিয়ন পরিষদে ১৬ নভেম্বর অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন উক্ত ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আবুল কাসেম ও ওয়ার্ডের মেম্বারগণসহ গন্যমান্য ব্যক্তিবর্গ। উভায় কর্মশালায় সিসিডিবির প্রকল্প ম্যানেজার হারুন-অর-রসিদ, টেকনিক্যাল অফিসার কৃষিবিদ পার্থ প্রতিম সেন, রবিন অধিকারী, সেবক কান্তি মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে ইউনিয়নের দূর্যোগ ব্যবস্থাপনা কার্যক্রমকে ত্বরান্বিত করার জন্য প্রকল্পের ম্যানেজার হারুন-অর-রসিদ একটি মেগাফোন ও একটি ফাস্ট এইড বক্স উক্ত ইউনিয়নের চেয়ারম্যানদ্বয়কে প্রকল্পের পক্ষ থেকে প্রদান করেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা