মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

৭ই মার্চের ভাষন ইউনেস্কো রেজিস্টার হওয়ায় শার্শায় নানা কর্মসূচি পালিত

“জাতির জনক শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চ ভাষন ইউনেস্কোর “মেমোরী অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার”এ অন্তর্ভুক্তির হওয়ায় সারা দেশের ন্যায় যশোরের শার্শায় ব্যাপক উৎসাহ ও ঊদ্দীপনার মধ্য দিয়ে নানা কর্মসূচীতে পালিত হয়েছে।

শনিবার ২৫ নভেম্বর শার্শা উপজেলা প্রশাসনের উদ্দোগে সকাল ১০টায় উপজেলা পরিষদ ভবন থেকে আনন্দ শোভাযাত্রা ও র‍্যালি বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিন করে।

শার্শা উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন শার্শার সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন।
এসময় তিনি তার বক্তব্যে বলেন,বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষন বাঙালী জাতির জন্য একটি মাইল ফলক। এই ভাষন বাঙালী জাতিকে দেশ মাতৃকার টানে উদ্বুদ্ধ করে পরাধীনতার কবল থেকে মুক্ত করতে সাহস যুগিয়েছিল। বিশ্বের দরবারে লাল সবুজের পতাকা সম্বলিত বাংলাদেশ কে মাথা উচু করে দাড় করেছিল। যার প্রমান ইউনেস্কোর “মেমোরী অব দ্য’ ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার”এ অন্তর্ভুক্তির হওয়া।
তিনি আরো বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে সুযোগ্য কন্যা,বাংলাদেশের সফল প্রধান মন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে চলেছে। বিশ্বের দরবারে শেখ হাসিনার বাংলাদেশ আজ রোল মডেল হিসাবে স্হান পেয়েছে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মন্জু, উপজেলা সহকারী কমিশনার (ভূমি)আব্দুল ওয়াদুদ, বেনাপোল কাষ্টমস এর অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ড মোজাফ্ফার হোসেন, শার্শা থানার অফিসার ইনচার্জ এম মশিউর রহমান, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইলিয়াছ কবীর বকুল, শার্শা ইউনিয়ন চেয়ারম্যান সোহরাব হোসেন, উলশী ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক, কায়বা ইউনিয়ন চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকু, বাগআঁচড়া প্রেসক্লাবের সভাপতি আরিফুজ্জামান আরিফ, সাধারন সম্পাদক আবু সাঈদসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, ছাত্র ছাত্রীসহ সূধী জন।

এ আনন্দ শোভাযাত্রা র‍্যালিতে নানা ধরনের ব্যানার, পোষ্টার, ফেস্টুন নিয়ে বেনাপোল কাষ্টমস, উপজেলা আনসার, ভিডিপি, বেনাপোল পর্যটন মেটাল, শার্শা বালিকা বিদ্যালয়, বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ গ্রহন করেন।

সবশেষে এক মনোমূগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা