বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

শিক্ষা ব্যবস্থা জাতীয় করণে কালিগঞ্জে সমাবেশ ও মানববন্ধন শিক্ষকদের

কালিগঞ্জ উপজেলা শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির আয়োজনে শিক্ষা ব্যবস্থা জাতীয় করণ সহ ১১ দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (১১ মার্চ) বেলা ১১ টায় ফুলতলা মোড়ে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক, কর্মচারীর অংশগ্রহনে দেশব্যাপী পালিত কর্মসূচির অংশহিসাবে শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ ৫%, বার্ষিক প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, বাড়িভাড়া ও চিকিৎসা ভাতা সহ ১১ দফা দাবিতে ঘন্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠানে শিক্ষক কর্মচারী সংগ্রাম কমিটির কালিগঞ্জ উপজেলা শাখার আহবায়ক রোকেয়া মনসুর মহিলা কলেজের অধ্যক্ষ এ কে এম জাফরুল আলম বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন ডি আর এম ইউনাইটেড কলেজের সহকারী অধ্যাপক কামরুল ইসলাম, কাটুনিয়া রাজবাড়ি ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, কুশলিয়া কলেজের সহকারী অধ্যাপক আয়ুব আলী, নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্টশিয়াল কলেজের সহকারী অধ্যাপক মাহমুদুননবী খান, আলাউদ্দিন কলেজের প্রভাষক প্রশান্ত কুমার রায় প্রমুখ।
সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির কালিগঞ্জ উপজেলা শাখার সাধারন সম্পাদক ও কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন।
আজ সাতক্ষীরা জেলা সদরে শিক্ষক ও কর্মচারী সংগ্রাম কমিটির বিক্ষোভ সমাবেশ ও ১৪ মার্চ ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে শিক্ষা ব্যবস্থা জাতীয় করণ সহ ১১ দফা দাবিতে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

বিষ্ণপুরে ১০টাকা কেজি দরে চাউল বিতরন

কালিগঞ্জ উপজেলার ২নং বিষ্ণুপুর ইউনিয়নের গরীব দুঃখী মানুষের মাঝে ওএমএস এর চাউল ১০ টাকা দরে ৩০ কেজি করে বিতরণ করা হচ্ছে। গত ১১ মার্চ হতে প্রতিদিন হতদরিদ্র মানুষের কল্যানে চাউল বিতরণ করা হচ্ছে। গরীব দুঃখী মানুষকে এই সরকার ১০ টাকা দরে চাউল দেওয়ায় আস্থা ও স্বচ্ছলতা অর্জন করছে। খেটে খাওয়া গরীব-দুঃখী-দুস্থ্য মানুষগুলোর মধ্যে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চাউল বিতরণের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যার শেখ রিয়াজ উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য নিরাঞ্জন কুমার পাল বাচ্চু, এস এম খলিলুর রহমান, গোলাম রব্বানি, শিরাজুল ইসলাম, লাইলি পারভীন, ফারজানা শওকাত, প্রমুখ। বর্তমানে ৩৫ টাকা থেকে শুরু করে ৪০ টাকা দরের বাজারে ১০ টাকা দরে চাউল পাওয়ায় মানুষের জাতির জনক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কথা মুখে মুখে ভেসে বেড়াচ্ছে। ক্ষুধা দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই মহতী উদ্যোগে দেশকে একটি মডেল দেশ হিসাবে রূপান্তরিত করতে যাচ্ছেন। বিষ্ণুপুর ইউনিয়ন যুবলীগের আহবায়ক শাহ আলম ঢালীর নেতৃত্বে এই চাউল বিতরণ করা হচ্ছে।
গরীব দুঃখী মানুষেরা ১৫ টাকা দরে চাউল পেয়ে তাদের মুখে হাসি ফুটে উঠেছে। বিষ্ণপুর ইউনিয়নে মোট ১৬ শ ৬৩ টি কার্ডের অনুকূলে চাউল বিতরণ হচ্ছে।

গ্রাম পুলিশদের প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

কালিগঞ্জে উপজেলা প্রশাসনের উদ্যোগে রবিবার (১১ মার্চ) সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে গ্রাম পুলিশদের গ্রাম আদালত বিষয়ক প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের আয়োজনে ইউরোপিয়ান ইউনিয়ন ও ইএনডিপির আর্থিক সহযোগীতায় ওয়েভফাউন্ডেশনের বাস্তবায়নে বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়)প্রকল্প’’ এর ১ম ব্যাচ কৃষ্ণনগর ও বিষ্ণুপুর এবং দক্ষিন শ্রীপুর ও চাম্পাফুল ইউপির গ্রামপুলিশদের ২য় ব্যাচ এর ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে।
কর্র্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোহাম্মদ রাজিব হোসেন, সমন্বয়কারী জহির উদ্দিন, বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়)প্রকল্প, সাতক্ষীরা জেলা কর্মকর্তা মোঃ শওকত আলী সহ মোট ৬টি ব্যাচে উপজেলার ১শ ১৬ জন গ্রাম পুলিশ “গ্রাম আদালত বিষয়ক ওরিয়েন্টেশনে অংশগ্রহন করেন।

ধলবাড়িয়া ইউনিয়নে গ্রাম আদালতের সচেতনতা সৃষ্টিতে ভিডিও প্রদর্শনী ও আলোচনা সভা

কালিগঞ্জের ধলবাড়িয়া ইউনিয়নের ৬ নং- ওয়ার্ডে গ্রাম আদালতের সচেতনতা বৃদ্ধিতে শিক্ষা মূলক ভিডিও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
গতকাল সন্ধ্যা ৭ টায় আইডিয়াল কলেজের অধ্যক্ষ আবুল বাসারের বাড়ির সামনে স্থানীয় সরকার বিভাগের গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্পের ওয়েভ ফাউন্ডেশনের সহযোগীতায় সংরক্ষিত ইউপি সদস্য আমেনা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন স্কুলের শিক্ষক বেনজির, নজরুল ইসলাম প্রমুখ।
গ্রাম আদালত সহকারী আশা ঘোষের সঞ্চালনায় অনুষ্ঠানে ৩ শতাধিক নারী পুরুষ সহ গ্রাম বাসি উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ