সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

শার্শার নাভারণে বিদেশী মদসহ মহিলা আটক

যশোরের শার্শার নাভারণে ৬ বোতল বিদেশী মদসহ নাসিমা খাতুন (৪০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে নাভারন হাইওয়ে ফাঁড়ির পুলিশ।

বুধবার সন্ধ্যায় বেনাপোল-যশোর মহাসড়কের নাভারণ ভূমি অফিসের সামনে বাসে তল্লাশী কালে তাকে আটক করা হয়। সে যশোরের অভয়নগর উপজেলার পচানগর গ্রামের মোতাহার মোল্লার স্ত্রী।

নাভারন হাইওয়ে ফাঁড়ির পুলিশের ইনচার্জ সার্জেন্ট পলিটন মিয়া জানান, বুধবার সন্ধ্যায় বেনাপোল-যশোর মহাসড়কে বাসে তল্লাশী কালে নাসিমা খাতুন নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় তার কাছে ভ্যাটি ব্যাগে থাকা ৬ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।
তার বিরুদ্ধে শার্শা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা দেয়া হয়েছে বলে পলিটন মিয়া কলারোয়া নিউজ ডট কমকে জানান।

বঙ্গবন্ধু ৭ই মার্চের ঐতিহাসিক ভাষনে সড়ে সাতকোটি মানুষকে একত্রিত করেছিলেন —-মেয়র লিটন
যশোর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন বলেছেন, একজন মানুষ কতটা মানবদরদী হলে কতটা মানবপ্রেমী হলে কতটা দেশ দরদী হলে কতটা স্বাধীনচেতা হলে কতটা দৃড়চেতা হলে তবেই এই ধরনের একটি ভাষন দিয়ে সাড়ে ৭ কোটি মানুষকে একত্রিত করেছিলো। পৃথিবীর ইতিহাসে এর চেয়ে বড় উদাহরন আর কিছু নেই। আজ ইউনেস্কো যে ভাষন আন্তর্জাতিক ভাবে স্বীকৃতি দিয়েছে এটা শুধু বাঙ্গালী জাতির জন্য গর্বের না বাংলাদেশের জন্য গর্বের না। যে ইউনেস্কো সম্মান দিয়ে মর্যদা দিয়ে স্বীকৃতি দিয়েছে এটা তাদের জন্য ও সম্মানের।কথাগুলো বললেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষনের আলোচানা সভায় প্রধান অতিথি হিসাবে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন।
বুধবার বেলা সাড়ে ৪ টার সময় বেনাপোল আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে শার্শা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমান এর ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষন ইউনেস্কো মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিষ্টার ’এ অন্তর্ভুক্ত হওয়ায় আলোচনা সভায় শার্শা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মালেকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামলীলীগের সাংগঠনিক সম্পাদক বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামলীগের দপ্তর সম্পাদক আজিবর রহমান, উপ-দপ্তর সম্পাদক শ্রী বৈদ্যনাথ দাস, বেনাপোল পৌর যুবলীগের আহবায়ক সুকুমার দেবনাথ, বেনাপোল আওয়ামীলীগ সাংস্কৃতিক ফোরামের সভাপতি রহমত আলী, শার্শা উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক রুহুল কুদ্দুস যশোর জেলা ছাত্রলীগের সহ- সভাপতি ও শার্শা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আকুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক দ্বিন ইসলাম, দপ্তর সম্পাদক আরিফুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি মেয়র লিটন বলেন, জাতির জনকের ভাষন ছিল মুক্তিকামি মানুষের দিক নির্দেশনা, ক্ষুধার্থ মানুষের দিক নির্দেশনা যে ভাষন ছিল নির্যাতিত নিপিড়িত মানুষের সমাধানের পথ, যে ভাষন ছিল একটি ভুখন্ডের দিকনির্দেশনার জয়ী হওয়ার ভাষন।মাত্র ১৭.৪৯ মিনিট এর ভাষনে বক্তব্য ছিল মানবতার কল্যানে যা নিয়ে শত শত পাতা লেখা যায়। যার প্রতিটি কথা ছিল একটি বানী।
জাতির জনকের ভাষন সেদিন স্পষ্ট করে দিয়েছে যার ভাষনে তিনি একজন দেশপ্রেমীক তিনি বাংলাকে ভালবেসে তিনি লড়াই সংগ্রাম করে বার বার কারা বরন করেছে শুধু বাঙ্গলী জাতিতে ভালবেসে। তিনি এদেশের মানুষকে বিশ^কে শিখিয়েছে কিভাবে মানুষকে ভালবাসতে হয়। আমরা ও তা রন্ধে রন্ধে উপলব্ধি করেছি। আজ ৩২ নং বাড়িটি তার দুই কন্যা দান করেছে রাষ্ট্রকে । যেখানে হয়েছে একটি যাদুঘর। সেখানে হাজার হাজার মানুষ স্মৃতিচারন করতে আসে।তার একটি জ¦ালাময়ী একটি আবেগময় ভাষনে বেরিয়ে এসেছে বাংলার স্বাধিনতা।

শার্শায় ৭ই মার্চ উপলক্ষে আওয়ামীলীগের সমাবেশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ইউনেস্কের স্বীকৃত বিশ্ব ঐতিহ্যের অমূল্য দলিল ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে শার্শায় আওয়ামীলীগের উদ্দোগে এক সমাবেশে বক্তারা একথা বলেছেন।

বুধবার বিকালে শার্শার নাভরণ কলেজ চত্তরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সাবেক যুগ্ন-সাধারণ সম্পাদক আলহাজ্ব সালেহ আহম্মেদ মিন্টু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, ভাইস চেয়ারম্যান মেহেদি হাসান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড মোজাফফর হোসেন,

বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল, কায়বা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকু, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, গোগা ইউনিয়ন আলীগের সভাপতি চেয়ারম্যন আব্দুর রশীদ, শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহারব হোসেন, নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম, উপজেলা বাস্তহারালীগের সভাপতি আবুল হোসেন,

বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুতুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সহ-সভাপতি আকিব জাবেদ শুভ, ছাত্রলীগ নেতা শিপলু, বাগআঁচড়া কলেজ ছাত্রলীগের সভাপতি অহিদ হাসান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব পল্টু ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান অপু সহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবন্দ।

বাগআঁচড়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিরাপত্তায় ছাত্র ক্যান্টিন চালু হচ্ছে

যশোরের শার্শার বাগআঁচড়ায় চেয়ারম্যন ইলিয়াছ কবীর বকুলের উদ্যোগে বাগআঁচড়া হাইস্কুলে শিক্ষার্থীদের নিরাপত্বায় ভেতরে ক্যানটিন ব্যাবস্থা চালু করার ব্যাবস্থা নেয়া হয়েছে। বাগআঁচড়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের চরিত্রগঠন, স্বাস্থ্যরক্ষা নিরাপত্বা নিশ্চিত করন ও শিক্ষাগ্রহনে মনোযোগী করতে বিদ্যালয়ের ভেতরে ক্যান্টিন ব্যাবস্থা চালু করা হচ্ছে।
বুধবার সকালে পরিষদের অফিস রুমে বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন ইলিয়াছ কবীর বকুল বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে এব্যাপারে মতবিনিময় করেন। এসময় তিনি বলেন শিক্ষার্থীরা শিক্ষার্জন করতে এসে বিপথ গামী নাহয় সেদিকে স্কুল কতৃপক্ষের নজর দিতে হবে।দেখা যায় বাচ্চারা বাজারের খোলাখাবার খেয়ে অনেক সময় অসুস্থ্যহয়ে পড়ে, আবার অনেক সময় হুড়োহুড়িতে ছোটখাটো দুর্ঘটনার শিকার হয়,এবং কিছু ছেলেরা ধুমপানে আশক্ত হয়ে পড়ে। এসব সার্বিক দিক বিবেচনা করে স্কুলে ক্যান্টিন এর ব্যাবস্থা করা হচ্ছে।তিনি আরো বলেন মনোরম পরিবেশে সাস্থ্যসম্মত রুচিশীল খাবারের ব্যবস্থা করতে হবে স্কুল কতৃপক্ষকে।ক্যন্টিনে শিক্ষার্থীরা যাতে মাতৃস্নেহ পায় সেদিকেও নজর রাখতে হবে তাদের।বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখা ৮০০ জন। স্কুলে ক্যান্টিন ব্যাবস্তা এই প্রথমবারের মত চালু করা হচ্ছে বলে জানালেন স্কুল কতৃপক্ষ।বিষয়টিকে প্রশংসনীয় উদ্যোগ বলে মনে করছেন ছাত্র অভিভাবকরা।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা