শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

বেনাপোল স্থলবন্দরে অটোমেশন ও সিসি ক্যামেরা

যশোরের বেনাপোল স্থলবন্দরকে অটোমেশন ও সিসি ক্যামেরার আওতায় আনার কাজ চলছে প্রাথমিকভাবে। বন্দর ব্যবহারকারীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে বন্দর কর্তৃপক্ষ তা বাস্তবায়নের উদ্যোগ গ্রহন করে।

বন্দর আধুনিকায়ন হলে আমদানি পণ্যের নিরাপত্তা, স্বচ্ছতা, শৃংখলা ও দ্রুত বাণিজ্য সম্প্রসারণে রাজস্ব আদায়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে বন্দর ব্যাবহার কারীদের অভিমত।

শুক্রবার (৮জুন) দুপুরে নৌ পরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুস সামাদ বেনাপোল বন্দর পরিদর্শন শেষে বন্দর, কাস্টমস ও বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের সাথে দীর্ঘ বৈঠক করেছেন। বৈঠকে বন্দরের উন্নয়ন কার্মকান্ড গুলো তুলে ধরা হয়।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আমিনুল ইসলাম জানান- বেনাপোল বন্দরকে আধুনিকায়নের জন্য ইতিমধ্যে ৮৮ কোটি ৫৭ লাখ টাকা ব্যয়ে বন্দরের নতুন শেড ও ওপেন ইয়ার্ডের নির্মাণকাজ শুরু হয়েছে। আমদানি পণ্য রক্ষনাবেক্ষনে ৩’শ কোটি টাকা ব্যয়ে জমি অধিগ্রহণের কাজ চলছে। বন্দরে অগ্নিকান্ড এড়াতে বন্দরে ফায়ার স্টেশনের আধুনিকায়ন ও জনবল বৃদ্ধির বিষয়টি আমলে নেয়া হযেছে।

আমদানি-রফতানি বাণিজ্য কে আধুনিকায়ন করতে বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন খাতে ১৪শ কোটি টাকার একটি প্রকল্প হাতে নিয়েছেন। এসব উন্নয়নকাজের মধ্যে রয়েছে ইমিগ্রেশনে যাত্রী ছাউনি,প্যাসেঞ্জার টার্মিনালসহ কয়েকটি স্থাপনা নির্মাণ।
বেনাপোলের সাথে কোলকাতার যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় আমদানি রফতানি বানিজ্যে বেনাপোল বন্দরের গুরত্ব রেড়েছে। বর্তমানে বেনাপোল বন্দর থেকে সরকার প্রতিবছর ৪ হাজার কোটি টাকার রাজস্ব আয় করে থাকে। বন্দরের অবকাঠামো গত উন্নয়ন হলে সরকারের ১০ হাজার কোটি টাকার রাজ¯^ আয় করা সম্ভব বলে ব্যাবসায়ী মহল মনে করছেন।

সড়ক দুর্ঘটনায় নিহত এসআইয়ের পরিবারের পাশে আউটসাইড ক্যাডেট

যশোরের ঝিকরগাছায় মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় অকালে ঝরে পড়া এস আই আহসান উল্লাহ এর পরিবারের পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে মানবতার সেবায় এগিয়ে আসলেন ৩২ তম আউটসাইড ক্যাডেট (২০১০ ব্যাচ)। প্রমান করলেন মানুষ মানুষের জন্য।
শুক্রবার (৮ জুন) দুপুরে আহসান উল্লাহ এর বাড়ী ঝিকরগাছার নবীনগর বাড়ীতে উপস্হিত
তার পরিবারের প্রতি সমবেদনা জানান ৩২ তম আউটসাইড ক্যাডেট (২০১০ ব্যাচ)।
এসময় তাদের পক্ষ থেকে আহসান উল্লাহ এর ছোট মেয়ে অহি বিনতে আহসান এর জন্য ৫ লক্ষ টাকার চেক এবং তার বাবাকে ১ লক্ষ টাকা চেক ও আসন্ন ঈদের গিফট সামগ্রী প্রদান করা হয়।
এসময় উপস্হিত ছিলেন মুরাদ, জাকির,রাসেল,সাইফুল,শাহআলম,মামুন,আশরাফুল,মাহমুদ,খালেক,ফকির,তাইজুর ও বাবুল।এরা সবাই এস আই পদে দেশের বিভিন্ন স্হানে কর্মরত।

গত ৩০ এপ্রিল যশোর বেনাপোল সড়কের ঝিকরগাছা থানা এলাকায় নবীবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় এর সামনে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় এস আই আহসান উল্লাহ মারা যান।

শংকরপুরে যুবলীগের দোয়া অনুষ্ঠান ও ইফতার মাহফিল

ঝিকরগাছা উপজেলা শংকরপুর ইউনিয়ন যুবলীগের উদ্যোগে এক ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকালে শংকরপুর ইউনিয়ন পরিষদের হলরুমে এ আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

শংকরপুর ইউনিয়ন যুবলীগের (প্রস্তাবিত) কমিটির আহবায়ক জাহিদ হাসান পলাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও নৌকা প্রতিকের চেয়ারমম্যান প্রার্থী বাবু গোবিন্দ চ্যাটার্জি, বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন শংকরপুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পদক মিনাননুর রহমান।

এসময় অন্যন্যোর মধ্যে উপস্হিত ছিলেন শংকর পুর ইউনিয়ন যুবলীগের (প্রস্তাবিত) যুগ্ন আহবায়ক তোহিদুর রহমান সবুজ, যুগ্ন আহবায়ক, রুম্মন হোসেন, যুগ্ন সম্পাদক শাহিনুর রহমান, যুবলীগের(প্রস্তাবিত)সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো,আলী হোসেন,হাসানুজ্জামান,আশিকুর রহমান, উজ্জল কবির, হাবিবুর রহমান বাবু, বাবলুর রহমান, মুকুল হোসেন সহ শংকরপুর ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ।

সভায় আগামী ১২ই জুন ঝিকরগাছা গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজ মাঠে কেন্দ্রীয় যুবলীগের কৃষি ও সমবয় বিষয়ক সম্পাদক ও ঝিকরগাছা-চৌগাছা আসনের মনোনয়ন প্রত্যাশী আনোয়ার হোসেনের আয়োজনে ইফতার মাহফিলে যোগদান করার লক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা