মঙ্গলবার, অক্টোবর ২৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

বেনাপোলের পুটখালীতে বিজিবির জনসচেতনতা মুলক সভা

বেনাপোলের পুটখালী বিজিবি ক্যাম্পে শনিবার এক জনসচেতনতামুলক মতবিনিময় সভা করেছে বিজিবি।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা ২১ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৈয়দ সোহেল আহমেদ।

এসময় বক্তব্য রাখেন পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাদিউজ্জামান, সাবেক ইউপি সদস্য লিয়াকত আলী ও আব্দুর রব, পুটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ, অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল কাদের, মুছা করিম, বিজিবি সদস্য আব্দুল মমিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন- গত ৭ মাসে বিজিবি সদস্যরা এ সীমান্ত থেকে ফেনসিডিল ১২০০০ বোতল, মদ ৪০০ বোতল ও ৬৪ পিচ ইয়াবা সহ ২৮ জন চোরাকারবারীকে আটক করেছে। এছাড়া ১০ কোটি টাকা মূল্যের ২৫ কেজি স্বর্ণের বার সহ ১০ জন স্বর্ণ বহনকারীকে আটক করা হয়েছে। ১৪ টি আগ্নেয়াস্ত্র ৩৮ রাউন্ড গুলি সহ ৫ জন কে আটক করা হয়েছে। মাদক ও চোরাচালান বন্ধ করতে বিজিবি সব সময় সীমান্তে কাজ করে যাচ্ছে। কুরবানির ঈদের আগে ভারত থেকে গরু আসতে পারে। এসব গরু আনার জন্য বাংলাদেশী রাখালদের ভারতে যেতে নিষেধ করা হচ্ছে কারণ বিএসএফ সাফ জানিয়ে দিয়েছে বাংলাদেশী রাখাল ভারত সীমান্তে গেলে তারা গুলি করবে।

শ্রমিকদের বাধা, বেনাপোল থেকে আজকেও দুরপাল্লার বাস চলেনি

যশোরের বেনাপোল বন্দর থেকে দেশের অভ্যন্তরে পরিবহন ছাড়ার প্রস্তুতি নিলেও শেষ পর্যন্ত শ্রমিক নেতাদের বাঁধায় বাস ছাড়তে পারেনি কর্তৃপক্ষ। ফলে তিন দিন ধরে আটকে পড়ে সীমাহীন দূর্ভোগের মধ্যে রয়েছে পাসপোর্ট যাত্রীরা।

রোববার (০৫আগষ্ট) সকালে স্থানীয় শ্রমিক নেতারা দল বেধে বেনাপেলে অবস্থিত সব পরিবহন কাউন্টারে গিয়ে বাস ছাড়তে নিষেধ করে দেয়। এর আগে বাস ছাড়বে বলে পরিবহন ব্যবসায়ীরা গতকাল থেকে ভারত হতে ফিরে আসা যাত্রীদের কাছে অগ্রিম টিকিট বিক্রয় করে।

রোববার সকালে বেনাপোল বাজারে অবস্থিত বিভিন্ন পরিবহন কাউন্টার ঘুরে দেখা যায়, অসহায়ের মত যাত্রীরা আটকা পড়ে কাউন্টারের সামনে প্রতিক্ষার প্রহর গুনছে। কাছাকাছি গন্তব্যের যাত্রীরা ইজিবাইক,মটর বাইকে যেতে পারলেও দূর গন্তব্যের মানুষ পড়েছেন বিপাকে।

এদিকে বেনাপোল বন্দর এলাকায় পর্যাপ্ত পরিমানে আবাসিক হোটেল না থাকায় সমস্যায় রয়েছে ভারত ফেরত যাত্রীরা। কিছু হোটেলে সিট পাওয়া গেলেও পূর্বের চেয়ে দ্বিগুন ভাড়া নেয়ার অভিযোগ উঠেছে হোটেল মালিকদের বিরুদ্ধে।

ভারত ফেরত ফাইভ ষ্টার পরিবহনের যাত্রী জেবা বলেন, তিনি গতকাল ভারত থেকে ফেরার আগে বাস কাউন্টারে যোগাযোগ করলে তারা জানায় গাড়ি ছাড়া হবে। পরে বাস ছাড়ার আগ মুহূর্তে বলেন, শ্রমিক ইউনিয়নের চাপ রয়েছে গাড়ি ছাড়তে পারছেন না। কবে নাগাদ ছাড়বে তার বিষয়েও মুখ খুলছেন না। সাথে খরচের টাকাও শেষ পর্যায়ে। এখন পরিবার নিয়ে কোথায় থাকবেন কিভাবে চলবেন বুঝতে পারছেন না।

বেনাপোল ফাইভ ষ্টার পরিবহনের ম্যানেজার আশা জানায়, শ্রমিক ও মালিক দুপক্ষের নিষেধের কারনে তারা বাস ছাড়তে পারেছেন না। যাত্রীদের কাছে বিক্রিত টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে।

এদিকে নিরাপদ সড়কের দাবীতে দেশের অনান্য স্থানে মানব বন্ধনসহ বিভিন্ন কর্মসুচী পালন হলেও বন্দর নগরী বেনাপোলে এ পর্যন্ত কোন ছাত্র-ছাত্রীরা রাস্তায় নামেনি। জানা গেছে ছাত্র-ছাত্রীদের ইচ্ছা থাকলেও স্কুল কর্তৃপক্ষের চাপে তারা রাস্তায় নামতে পারছেনা।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা