শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

নড়াইলের সাপের কামড়ে তৃতীয় শ্রেণীর ছাত্রীর মৃত্যু

নড়াইলের নোয়াগ্রাম ইউনিয়নের শামুকখোলা গ্রামের একটি ঘর থেকে মা ও বাচ্চা সহ ৫০টি সাপ মারার ১১ ঘন্টা পর সাপের কামড়ে আছিয়া (৮) নামে এক শিশু মারা গেছে।

আছিয়া ওই গ্রামের কৃষক ফরু মোল্যার মেয়ে। সে নড়াইলের আড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিলো। এ ঘটনার পর পুরো গ্রাম জুড়ে সাপের আতঙ্ক বিরাজ করছে।

নড়াইলের শামুকখোলা গ্রামের শিক্ষক রাজীব হোসেন জানান, নড়াইলের শামুকখোলা গ্রামের কৃষক ফরু মোল্যার মেয়ে আছিয়া প্রতিদিনের ন্যায় শনিবার রাতে খাওয়া-দাওয়া শেষে বিছানায় শুয়ে পড়ে। রাত ১টার দিকে তাকে ঘুমন্ত অবস্থায় সাপে দংশন করে। তাক্ষণিকভাবে তাকে স্থানীয় ওঝা ও চিকিৎসকের নিকট নিয়ে চিকিৎসা দেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। ভোরে গ্রাম থেকে ১২ কিলোমিটার দূরে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নড়াইলের নোয়াগ্রাম ইউনিয়নের মেম্বর (শামুকখোলা) মোঃ আমিনুর রহমান হালিম জানান, আছিয়াকে সাপে দংশনের ১১ ঘন্টা আগে শনিবার দুপুর ২টার দিকে এই গ্রামের সৈয়দ মিজানুর রহমানের ঘর থেকে একটি মা সাপ সহ ৫০টি সাপের বাচ্চা মারা হয়। তবে বড় আকৃতির আরেকটি সাপ মারা সম্ভব হয়নি। সাপ মারার স্থান সৈয়দ মিজানুর রহমানের বাড়ি হতে মৃত আছিয়াদের বাড়ির দুরত্ব ৩/৪শ গজ দূরে হতে পারে। হয়তো বেঁচে যাওয়া সাপটি তার বাচ্চা মেরে ফেলানোর প্রতিশোধ হিসেবে ক্ষিপ্ত হয়ে শিশুটিকে কামড়াতে পারে। এ ঘটনার পর পুরো গ্রাম জুড়ে সাপ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

নড়াইলের নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম কালু, ‘মৃত শিশুটি আড়পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী ছিলো। তার মৃত্যুতে পরিবারসহ পুরো এলাকা জুড়ে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়েছে। পাশাপাশি এলাকা জুড়ে সাপের আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

নড়াইলে ব্রাজিলের জাসির ভেতরে এসপিকে ঘুষ দেয়ার চেষ্টায় মামলা: তদন্ত করবে দুদক!

সেবাই দেয়াই পুলিশের লক্ষ্য : ব্রাজিলের জার্সির ভেতরে ভাতিজাকে পুলিশ কনস্টেবল পদে চাকুরি পাইয়ে দেয়ার জন্য অভিনব কায়দায় ঘুষ দেয়ার চেষ্টায় মামলা দায়ের হয়েছে। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই সেলিম রেজা বাদি হয়ে গত শুক্রবার (২৮ জুন) সদর থানায় এ মামলা দায়ের করেন। এ ঘটনায় নড়াইল সদরের তুলারামপুর ইউনিয়নের চাঁচড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে নূরুল ইসলাম (৫৫) নামে মামলা করা হয়। এর আগে গত বৃহস্পতিবার (২৭ জুন) রাতে পুলিশ সুপারের কার্যালয় থেকে নূরুল ইসলামকে আটক করা হয়।

নড়াইল সদর থানার ওসি ইলিয়াস হোসেন (পিপিএম) জানান, মামলাটির প্রয়োজনীয় কাগজপত্র শুক্রবার বিকেলেই দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত যশোর কার্যলয়ের উপ-পরিচালকের বরাবর পাঠানো হয়েছে। বিষয়টি দুদকের তফসিলভুক্ত হওয়ায় তারা এ মামলা তদন্ত করবেন। এ ব্যাপারে দুদক যশোর অঞ্চলের উপ-পরিচালক নাজমুচ্ছায়াদাত বলেন, সাপ্তাহিক ছুটির কারণে মামলার কাগজপত্র এখনো হাতে পাইনি। অফিসে পৌঁছানোর পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে আরো জানা যায়, ভাতিজা দিপু হোসেনকে পুলিশ কনস্টেবল পদে নিয়োগের জন্য নড়াইলের পুলিশ সুপার (এসপি)কে জার্সির মধ্যে অভিনব কায়দায় ঘুষ দেয়ার চেষ্টা করেন চাচা নূরুল ইসলাম। নূরুল ইসলাম তার ভাজিতার জন্য জার্সির মধ্যে অভিনব কায়দায় ৭ লাখ টাকা ঘুষ দেয়ার চেষ্টা করে। নূরুলকে আটকের পর গত শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ লাইন্স মিলনায়তনে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

পুলিশ সুপার (এসপি) জানান, নূরুল ইসলাম মাঝে মধ্যে অফিসে এসে আমার সঙ্গে সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করেন। এরই মধ্যে সপ্তাহখানেক আগে আমাকে অফিসে না পেয়ে নূরুল ইসলাম ফোনে জানান, স্যার আপনি ফুটবল প্রিয় হওয়ায় আপনার জন্য হলুদ রঙের জার্সি নিয়ে এসেছি।

নূরুল ইসলামের এ কথা শুনে তাকে বলি, আপনার জার্সি দেয়ার প্রয়োজন নেই। তবুও জার্সি নেয়ার জন্য বারবার অনুরোধ করেন নূরুল। একপর্যায়ে অফিসে জার্সি রেখে যেতে বলা হয়। পরে জার্সির ওই প্যাকেটটি পুলিশ সুপারের বাসভবনে পাঠিয়ে দেন অফিসের কর্মচারীরা।

এ দিকে এসআই নিয়োগের জন্য খুলনা রেঞ্জ অফিসে ব্যস্ততা থাকায় পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম (বার)। গত এক সপ্তাহেও ওই জার্সির প্যাকেটটি খুলে দেখেননি বলে জানান। পরবর্তীতে গত বৃহস্পতিবার সকালে জার্সির প্যাকেটটি খোলেন পুলিশ সুপারের স্ত্রী। প্যাকেটটি খোলার পর পুলিশ সুপার ও তার স্ত্রী হতবাক হয়ে যান। দেখতে পানÑওই প্যাকেটের মধ্যে হলুদ রঙের জার্সি, একটি ডায়েরি, পুলিশ কনস্টবল নিয়োগের জন্য দিপু হোসেনের জীবনবৃত্তান্ত এবং টেপ দিয়ে মোড়ানো আরেকটি কাগজের প্যাকেটে রয়েছে ৭ লাখ টাকা। এর মধ্যে এক হাজার টাকার ব্যান্ডেল পাঁচটি ও ৫০০ টাকার ব্যান্ডেল রয়েছে চারটি। জার্সির প্যাকেটে এই অবস্থা দেখে নূরুল ইসলামকে চিহ্নিত করে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে পুলিশ সুপারের কার্যালয় থেকে তাকে আটক করা হয়। এ ছাড়া তার কাছ থেকে ব্যাংকের একটি চেকও উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত নূরুল ইসলাম সাংবাদিকদের বলেন, জাসির প্যাকেটের মধ্যে আমার ভাইয়ের ব্যবসার টাকা ভুলে রেখেছি। তবে কনস্টেবল নিয়োগের জন্য ভাতিজার জীবনবৃত্তান্ত প্যাকেটের মধ্যে কেন রেখেছেন সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি এলোমেলো উত্তর দেন। এ দিকে গতকাল শনিবার সকাল থেকে নড়াইলে কনস্টেবল পদে নিয়োগের কার্যক্রম শুরু হয়েছে। এ জন্য কোনো প্রকার টাকা বা ঘুষের প্রয়োজন নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। দালালদের খপ্পর থেকে প্রার্থীদের রক্ষা পেতে ইতোমধ্যে জেলায় মাইকিং ও লিফলেট বিতরণ করেছে জেলা পুলিশ।

পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের অবস্থান কর্মসূচী

রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন ভাতাদী প্রদানসহ পেনশন প্রথা চালুর ও জনপ্রতিনিধিদের সম্মানী ভাতা দাবিতে নড়াইলে পৌরসভার কর্মকর্তা -কর্মচারিদের অবস্থান কর্মসূচী পালিত হচ্ছে।
সোমবার নড়াইল জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের আয়োজনে নড়াইল পৌরসভা কার্যালয়ের সামনে এ অবস্থান কর্মসূচী পালিত হয়। প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, সকাল ৯ টা শুরু হওয়া এ কর্মসূচী চলবে বিকাল ৫ টা পর্যন্ত। নড়াইল জেলা পৌরসভা সার্ভিস এসোসিয়েশনের সভাপতি মোঃ সাইফুজ্জামান, নির্বাহী প্রকৌশল গোলাম মোহম্মদ, স্যানেটারী ইনেস্পেক্টর সুজন ঘোষ সহ অনেকে বক্তব্য রাখেন।
এ কর্মসূচীর সাথে একাত্মতা ঘোষনা করে আরো বক্তব্য রাখেন প্যানেল মেয়র মোঃ রেজাউল বিশ্বাস।
বক্তরা অভিলম্বে, নড়াইলে পৌরসভার কর্মকর্তা কর্মচারিদের দীর্ঘ দিনের দাবি রাষ্ট্রীয় কোষাগার থেকে শতভাগ বেতন ভাতাদী প্রদানসহ পেনশন প্রথা চালুর করার জোর দাবি জানান এবং এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

এনামুল-সম্রাটসহ ৪ জনের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ক্যাসিনো ব্যবসার সঙ্গে সম্পৃক্ততা ও অবৈধ অর্থ লেনদেনের অভিযোগে সংসদবিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

  • নড়াইলে শিশু মহিমা খুন ।। দাদা-দাদিসহ ৮জনের বিরুদ্ধে মামলা
  • টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী
  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • নড়াইলে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করলেন এসপি জসিম উদ্দিন
  • এবার বাংলাদেশেও ভাঙল প্রচলিত নিয়ম, যাত্রী নিয়ে বিয়ে করতে বরের বাড়িতে কনে!
  • তবু নড়াইলের দিপালী’র মুক্তিযোদ্ধার স্বীকৃতি মেলেনি! মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদার প্রত্যাশা
  • আইনজীবীদের সঙ্গে সাক্ষাৎ করতে সুপ্রিম কোর্টে মিন্নি
  • ইউপি নির্বাচন : চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি ‘গুজব’
  • পিরোজপুরের মঠবাড়িয়ায় এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
  • নড়াইলে ইয়াবাসহ ইউএনও অফিসের সহায়ক গ্রেফতার
  • নড়াইলে ভাইস চেয়ারম্যানের জামিন ও রিমান্ড না মঞ্জুর
  • ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা…