রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

দীর্ঘদিনের খেলার মাঠ রক্ষার দাবীতে কালিগঞ্জে মানববন্ধন

সাতক্ষীরার কালিগঞ্জে দীর্ঘদিনের খেলার মাঠে বালিকা বিদ্যালয়ের বহুতল ভবন নির্মানের প্রতিবাদে জনপ্রতিনিধি, শিক্ষক, চিকিৎসক, ক্রীড়ামোদী সহ শত শত জনতার অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর ঐতিহ্যবাহী খেলার মাঠটি বেদখলের চক্রান্তের প্রতিবাদে মঙ্গলবার বিকালে মাঠের পাশে রাস্তায় দাড়িয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কৃষ্ণনগর ইউপির ৩ নং ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির কক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান ও মাঠ কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম সরদার।
বিশিষ্ট সমাজ সেবক ও ক্রীড়া সংগঠক ঢালী সাইফুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ শেখ মনোয়ার হোসেন মনু, ব্যবসায়ী আলহাজ্ব মতিয়ার রহমান মোড়ল, মৎস্য ঘের ব্যবসায়ী মোঃ শওকাত আলী ঢালী, অবসর প্রাপ্ত বিজিবি সদস্য মোঃ আব্দুল হাই, সিদ্দিকুল ইসলাম, ফারুক হোসেন, ফুটবল খেলোয়ার মাহমুদুল হাসান প্রমুখ। বক্তাগন বলেন, রামনগর বন্দকাটি শংকারপুর কালিকাপুর ও কোমরপুর ৫ টি গ্রামের ক্রীড়ামোদি ছেলে মেয়েরা মাঠটিতে ফুটবল, ক্রীকেট ও ভলিবল খেলা সহ বিভিন্ন খেলায় জমজমাট হয়ে থাকে।একটা খেলার মাঠই পারে একটা নেশাগ্রস্ত যুবসমাজকে ধংসের মুখ থেকে ফিরিয়ে আনতে। আর এই রকম কিছু ভেবেই তখনকার সময়ের কিছু মুরুব্বি রামনগরের প্রানকেন্দ্রে একটা মাঠ তৈরি করেন। বিভিন্ন ত্যাগ ও তিতিক্ষার মাধ্যমে। বিভিন্ন সময় বিভিন্ন জন বিভিন্ন ভাবে মাঠটাকে ক্ষতি করার চেষ্টাও করলেও তারা ব্যার্থ হয়। পৃথক চার গ্রামের ছেলেদের পাশাপাশি রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রামনগর আদর্শ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠ। মাঠ রক্ষায় গ্রামের যুবসমাজ তথাকথিত চক্রান্তকারীদের বারবার রুখে দিয়েছে। স্কুলের ভবন নির্মাণের জন্য মাঠটি আজ ধংসের মুখে। এলাকাবাসী বিশেষ করে যুব সমাজ চায় মাঠটা যাহাতে বজায় থাকে, সাথে সাথে স্কুল ভবনটিও গুরুত্বপুর্ণ। তাই সমাজের বিশিষ্ট জনরা মাঠটি বাঁচাতে এগিয়ে এসেছে। যেকোন মুল্যে তারা মাঠটাকে বাঁচাতে চায়। উল্লেখ্য যে, প্রায় ২ কোটি ৬ লক্ষ টাকা ব্যায়ে রামনগর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাইক্লোন সেন্টার কাম স্কুল ভবন মাঠের পশ্চিম পাশের কিছু অংশ ভবনের মধ্যে পড়ায় মাঠ টি রক্ষার দাবিতে এলাকার সর্ব স্থরের সচেতন মহল এই মানববন্ধন পালন করে। ফুটবল মাঠটি রক্ষার দাবিতে পরবর্তিতে ৭ দিন ব্যাপী নানান কর্মসূচি গ্রহন করা হবে বলে বক্তাগন জানান।

প্রতিপক্ষের হামলায় ৪ জন আহত

সাতক্ষীরা কালিগঞ্জের পল্লীতে জমিজায়গা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের সন্ত্রাসী হামলায় বসতঘর ভাংচুর, লুটপাট সহ চারজন মারাত্মক যখম হয়েছে। এদের মধ্যে দুইজনের অবস্থা আশংকা জনক। থানায় মামলার প্রস্তুতি চলছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সুত্রে জানা গেছে, কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে জমি দখলকে কেন্দ্র করে সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে। মঙ্গলবার সকালে রঘনাথপুর মৌজায় ক্রয়সুত্রে মালিকানায় বসবাসরত দঃ রঘুনাথপুর গ্রামের আবু মালাইকার পরিবারের উপর অতর্কিত হামলা চালায় প্রতিপক্ষরা সহ ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী। তারা ফ্লিম স্টাইলে ট্রাকযোগে দখলবাজ নুর আলী সরদারের পুত্র মুজিবর গংদের হয়ে অংশগ্রহন করে।
এঘটনায় কালিকাপুর গ্রামের রমজান আলীর পুত্র সিদ্দিকুল ইসলাম (৩৬), দঃ রঘুনাথপুর গ্রামের আবু মালাইকার পুত্র আব্দুল ওয়াদুদ (৩০), নাঈম হোসেন (১৮) ও মৃত শমসের আলী (৮০) সন্ত্রাসীদের চাপাতি, রামদা ও রডের এলোপাতাড়ি মারপিট করে মারাত্মক রক্তাত্ব যখম করে। এদের মধ্যে সিদ্দিকুল ইসলাম ও নাঈমের অবস্থা আশংকাজনক। এসময় সন্ত্রাসী বাহিনী পৃথক দুটি বসতঘর ভাংচুর, লুটপাট ও তছরুপ করে। ঘটনার সংবাদে থানার উপ-পরিদর্শক নিয়াজ মোর্শেদ সহ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে আহতদের দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়। প্রথমে কালিগঞ্জ হাসপাতাল ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় কালিগঞ্জ থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ