সোমবার, সেপ্টেম্বর ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

খুলনা এনউইবিটি’তে ডিজিটাল কার্নিভাল অনুষ্ঠিত

নর্দান ইউনিভার্সিটি ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি খুলনার উদ্যোগে খুলনাতে প্রথম বারের মত অনুষ্ঠিত হল ডিজিটাল কার্নিভাল ২০১৮।

শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুভ সূচনা করেন খুলনা ০২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি।
সেসময় তিনি বলেন- ‘এটি শিক্ষা ও আই.টি একটি নতুন মাত্রা যোগ করেছে দক্ষিন -পশ্চিমাঞ্চলে এবং অত্যন্ত মান সম্মত ভাবে শিক্ষা বিস্তারে এগিয়ে যাচ্ছে এই বিশ্ববিদ্যালয়।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেডিএ এর চেয়ারম্যান ব্রিগ্রেডিয়ার জেনারেল আহমেদুল কবির।

আরো উপস্থিত ছিলেন- প্রফেসর ড. নুরুন্নবী মোল্ল্যা, প্রফেসর ড.এম.এম.এ হাসেম, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড.এ.টি.এম জহিরউদ্দীন প্রমূহ।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সরকারের উদ্যোগকে এই আয়োজন আরো গতিশীল করবে। আই.টি.বিষয়ক বিভিন্ন বর্নাঢ্য আয়োজেনের সমন্বয়ে বর্ণিল সাজে সজ্জিত করা হয় এই ডিজিটাল কার্নিভালকে।

আয়োজন সমূহের মধ্যে উল্লেখযোগ্য ছিল- বর্ণ্যঢ্য র‌্যালী, কম্পিউটার প্রোগ্রামিং প্রতিযোগিতা, অনলাইন গেমিং প্রতিযোগিতা, আই.টি. বিষয়ক প্রজেক্ট উপস্থাপনা ও প্রতিযোগিতা, এতে দেশের প্রায় ৩০টির ও অধিক স্বনামধন্য আই.টি. প্রতিষ্ঠান বিভিন্ন আধুনিক ডিজিটাল ধারণা সম্পর্কিত প্রজেক্ট উপস্থাপনা করে।

খুলনা অঞ্চলের বিভিন্ন স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের প্রায় তিনশতাধিক শিক্ষার্থী বিভিন্ন আই.টি বিষয়ক প্রতিযোগিতা ও কর্মশালায় অংশ গ্রহন করেন। ডিজিটাল কার্নিভালে উদ্বোধনী অনুষ্ঠান, পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্দান ইউনিভার্সিটি অব বিজনেজ এন্ড টেকনোলজি খুলনা এর উপাচার্য প্রফেসর ড.আবু ইউসুফ মো: আবদুল্লাহ।
সেসময় তিনি বলেন- ‘আজকের এই মহতি আয়োজনের মধ্য দিয়ে এন. ইউ. বি. টি. খুলনার প্রথম ডিজিটাল বিশ্ববিদ্যালয় রুপে আত্মপ্রকাশ করলো। ক্রমান্বয়ে বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য সেবা সকল সমূহ ডিজিটাল এবং অনলাইন সেবায় রুপান্তর করা হবে, যা হবে ডিজিটাল বাংলাদেশ গড়ার মহাসড়কের এক মাইল ফলক।’

“ডিজিটাল কার্নিভাল” এর অনুষ্ঠানমালা “আমরা নেটওয়ার্ক” এর সহযোগিতায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক এর সাথে সরাসরি সংযুক্ত হয় এবং সেখানে অবস্থিত সকল আই.টি. প্রতিষ্ঠান অনলাইনে কার্নিভালে অংশ গ্রহন করে, যা অনুষ্ঠানে এক ভিন্ন মাত্রা যোগ করে। ডিজিটাল কার্নিভাল আয়োজক কমিটির আহবায়ক ছিলেন এন. ইউ. বি. টি. খুলনার কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান মো: রবিউল ইসলাম।
বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের এর ডীন, বিভাগীয় প্রধান, শিকক্ষ- কর্মকর্তা ও ছাত্র-ছাত্রীরা স্বতঃস্ফূর্ত ভাবে সকল অনুষ্ঠান মালায় অংশ গ্রহন করে।

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজী খুলনা’র সিনিয়র জনসংযোগ কর্মকর্তা জোবায়ের মোস্তাফিজ প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

ঢাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় বাগেরহাট জেলা

গত ১৩ তারিখ অনুষ্ঠিত ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষায় ঝিরিঝিরি বৃষ্টিতেবিস্তারিত পড়ুন

এমটিসি গ্লোবাল একাডেমিক লিডারশীপ অ্যাওয়ার্ড পেলেন এনইউবিটি খুলনার উপাচার্য

নর্দান ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি খুলনা-এর উপাচার্য প্রফেসর ড.বিস্তারিত পড়ুন

  • এনইউবিটি খুলনাতে ফল সেমিস্টার ২০১৯- এর এ্যাডমিশন ফেয়ার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • ছাত্রীকে ধর্ষণ করে ভিডিও ছড়ানোর অভিযোগে ছাত্র গ্রেফতার
  • সুন্দরবন অঞ্চলের পর্যটন শিল্পের উন্নয়নে পরামর্শ সভা
  • ভারতে জেল খাটার পর ৪ বাংলাদেশি যুবককে বেনাপোলে হস্তান্তর
  • খুলনা এনইউবিটি’র উদ্যোগে ‘বেস্ট ট্যালেন্ট খুলনার মেধা যাচাই’ প্রতিযোগিতা
  • কলারোয়ার এক কলেজ ছাত্র নিখোঁজ ॥ থানায় জিডি
  • মঠবাড়িয়ায় মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজ
  • সৌদি আরবের সাথে মিল রেখে সাতক্ষীরার ৮টি গ্রামে ঈদুল আযহা পালিত
  • এনইউবিটি খুলনাতে জাতীয় শোক দিবস পালন
  • গ্রাহকদের টাকা আত্মসাতের অভিযোগে কলারোয়ায় জীবন বীমা অফিসে দুদকের ঝটিকা অভিযান
  • খুলনায় উপকূলীয় পানি সম্মেলন অনুষ্ঠিত