রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে স্কুলের সম্পত্তি ২৮ বছর পর উদ্ধার

যশোরের কেশবপুরের চিংড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বে-দখল হওয়া সম্পত্তি ২৮ বছর পরে উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।
জানাগেছে, উপজেলার চিংড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সম্পত্তি দীর্ঘ ২৮ বছর যাবৎ কতিপয় ব্যক্তি দখল করে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিল। যার কারণে বিদ্যালয়টির অনুকুলে বরাদ্দকৃত অর্থ দিয়ে প্রাচীর নির্মাণ করা সম্ভব হচ্ছিল না।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমান বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের নির্দেশনায় মঙ্গলবার দুপুরে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার সঠিক পরিমাপের ভিত্তিতে উক্ত চিংড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের বে-দখল হওয়া সম্পত্তি ২৮ বছর পরে উদ্ধার করেছে। এসময় উপজেলা শিক্ষা অফিসার আকবর হোসেন, সহকারী শিক্ষা অফিসার মাসুদুর রহমান ও সাগরদাঁড়ি ইউনিয়ন ভূমি অফিসার আব্দুল খালেক উপস্থিত ছিলেন।

হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার ৬তলা ভবন নির্মান কাজের উদ্বোধন

যশোরের কেশবপুরের বাউশলা হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার ৬তলা ভবন নির্মান কাজের উদ্বোধন করা হয়েছে।
মুহাদ্দিস জালালুদ্দীনের সভাপতিত্বে সোমবার বিকালে প্রধান অতিথি হিসাবে বাউশলা হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার ৬তলা ভবন নির্মান কাজের উদ্বোধন করেন যশোর মারকাঠ ও কাকরাইলের তাবলিগ সুরা কমিটির নেতা মুহাদ্দিস মাওঃ খলিলুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন প্রকৌশলী মনির হোসেন। অন্যান্যেন্যের মধ্যে উপস্থিত ছিলেন মাদ্রসার ছাত্র হাফেজ আব্দুর রহমান, আব্দুর রাজ্জাক-সহ বাউশলা হাফিজিয়া এতিমখানা মাদ্রাসার শিক্ষক, দাতা, সাহায্যকারী ও ছাত্রবৃন্দ।

মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ

সরকারের মাদক বিরোধী আভিযানের প্রতি সমর্থন জানিয়ে “মাদককে না বলি, খেলাকে হ্যাঁ বলি, সুস্থ মানুষ গড়তে ভাই, মাদক মুক্ত সমাজ চাই” শ্লোগানে স্বেচ্ছাসেবী উন্নয়ন সংস্থা সমাধান সোমবার বিকালে এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে। কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত সমাধান সংস্থায় কর্মরত আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থক কর্মীদের মধ্যে এই খেলা অনুষ্ঠিত হয়। খেলায় ব্রাজিল সমর্থক দলকে ২-০ গোলে পরাজিত করে আর্জেন্টিনা সমর্থক দল চ্যাম্পিয়ন হয়।
যশোরের কেশবপুর পাইলট স্কুল এন্ড কলেজ মাঠে প্রীতি ফুটবল ম্যাচের খেলা পরিচালনা করেন সমাধান এর উপ পরিচালক আবু জাফর। খেলার প্রানবন্ত ধারা বর্ণনায় ছিলেন কথা শিল্পী ও কবি, সমাধান এর প্রকল্প সমন্বয়কারী মোঃ মুনছুর আলী। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন সমাধান এর নির্বাহী পরিচালক মোঃ রেজাউল করিম। এ সময় খেলোয়ারদের উদ্দেশ্যে বলেন, শুধু খেলার জন্য খেলা নয়, বরং খেলাকে পুজি করে আমাদের শপথ নিতে হবে দেশে যাতে কোন মাদক সেবীর অস্তিত্ব না থাকতে পারে। বিশেষ করে এ দেশের যুব ও তরুন সমাজকে রক্ষা করতে হলে মাদক কে ‘না’ বলার কোন বিকল্প নেই। কারণ মাদক থেকে যুব সমাজকে ফেরাতে হলে খেলাধুলার প্রতি তাদের আকৃষ্ট করতে হবে। তারই ধারাবাহিকতায় এই খেলা অনুষ্ঠিত হয়। সমাধান একটি মাদকমুক্ত সংস্থা বলে কর্তৃপক্ষ দাবী করেন। শত শত উৎসুক দর্শক মাঠে উপস্থিত থেকে এ খেলা উপভোগ করেন। মাদক কে ‘না’ বলার উদ্দ্যেশ্যে এই প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন করায় সুধি মহলে সমাধান এর এই উদ্যোগ বেশ প্রশংশিত হয়েছে।

নাশকতা মামলায় ছাত্রদল নেতা আটক

যশোরের কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে নাশকতা মামলায় ছাত্রদলের নেতা আজিজুর রহমানকে(২৫) আটক করেছে । থানার উপ-পরিদর্শক ফকির ফৌরদৌস হোসেন জানান,সোমবার রাতে থানার পুলিশ ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার মৃত রেজাউল করিমের ছেলে কেশবপুর থানা ছাত্রদলের নেতা আজিজুর রহমানকে শহরের শ্রীগজ্ঞ ব্রীজ এলাকা থেকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে কেশবপুর থানায় নাশকতা সৃষ্টির মামলা রয়েছে। মঙ্গলবার দুপুরে তাকে যশোর আদালতে পাঠানো হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা