মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে প্রচারনায় এগিয়ে আওয়ামী লীগ, কৌশলে বিএনপি

যশোর-৬ (কেশবপুর) আসনে প্রচারণায় এগিয়ে আছে আওয়ামী লীগ এবং ধানের শীষ মার্কাসহ অন্যান্য প্রতিদন্দী প্রার্থী বিভিন্ন কৌশলে প্রচার-প্রচারণা চালাচ্ছেন। নির্বাচনের বাঁকি আর মাত্র ১ দিন। যতই দিন যাচ্ছে ততই নির্বাচনী উত্তাপ বাড়তে শুরু করেছে। মাঠে-ঘাটে, হাটবাজারে, চায়ের দোকানে, পাড়া-মহল্লায় চলছে নির্বাচনী মুখরোচক আলোচনা। কেশবপুর উপজেলায় সবখানেই নির্বাচনী আমেজ বিরাজ করছে।

২৮ নভেম্বর (বুধবার) যথাযথ আচরনবিধি অনুসরণ করে যশোর-৬ (কেশবপুর) আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ইসমাত আরা সাদেক উপজেলা সহকারী রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন। এরপর যশোর জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. আব্দুল আওয়ালের মাধ্যমে ১১ ডিসেম্বর (সোমবার) প্রতীক বরাদ্দ দেওয়া হলে তিনি আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীক পান।
সরেজমিন ঘুরে ও বিভিন্ন সূত্রে জানা যায়, পথসভা, মিছিল-মিটিং, নির্বাচনী প্রচারনায় এগিয়ে আওয়ামী লীগ এবং কৌশলী প্রচারনা হিসেবে বিএনপির নেতাকর্মীরা প্রচারনা চালাচ্ছেন ঘরে ঘরে। এবারের নির্বাচনে যশোর-৬ (কেশবপুর) আসনে প্রতিদ্বন্দিতা করছেন ৫জন প্রার্থী। এই আসনে প্রতিদ্বন্দিতা করছেন আওয়ামী লীগের ইসমাত আরা সাদেক-নৌকা, আবুল হোসেন আজাদ-ধানের শীষ, আবু ইউসুফ বিশ্বাস-হাতপাখা, অ্যাড. মাহবুব আলম বাচ্চু-লাঙল ও সাইদুজ্জামান-গোলাপফুল।

এ আসনে উৎসব মুখর পরিবেশে চলছে আওয়ামী লীগের নির্বাচনী প্রচার-প্রচারনা। হাঁড় কাঁপানো কনকনে শীত উপেক্ষা করে প্রতন্ত অঞ্চলে বাড়ী-বাড়ী গিয়ে মাঝরাতও গণসংযোগ করছেন আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
প্রয়াত সাবেক শিক্ষামন্ত্রী এ এস এইচ কে সাদেকের সহধর্মিনী বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে পরপর দু’বার যশোর-৬ (কেশবপুর) আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন।

এরপর থেকেই উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সকল ভেদাভেদ ভুলে সম্মিলিতভাবে নৌকা প্রতীকের পক্ষে কেশবপুরের ১১টি ইউনিয়নে চালিয়ে যাচ্ছে প্রচার-প্রচারনা ও করছে গণসংযোগ। এছাড়াও মাইকে প্রচার, লিফলেট বিতরণ, পোস্টার টাঙানোসহ উপজেলা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে তৈরি করেছে নির্বাচনী কার্যালয়। এমনকি উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও গঠন করা হয়েছে আওয়ামী লীগের নির্বাচন কমিটি।
উপজেলা আওয়ামী লীগের একাধিক নেতা সকালের সময়কে বলেন, আমরা পূর্বের সকল ভেদাভেদ ভুলে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী ইসমাত আরা সাদেককে বিজয়ী করতে একসাথে গণসংযোগ ও প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছি। আশা করছি এই আসন থেকে ইসমাত আরা সাদেক বিপুল ভোটে বিজয়ী হবেন।

অন্যদিকে যশোর-৬ (কেশবপুর) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ এর সমর্থকরা প্রচার-প্রচারনায় আওয়ামী লীগের থেকে অনেক পিছিয়ে আছেন। ধানের শীষ প্রতীকের প্রার্থীর উপজেলার ১১টি ইউনিয়নে কোথাও নেই কোন নির্বাচনী কার্যালয়। উপজেলাসহ বিভিন্ন স্থানে ধানের শীষ প্রতীকের পোস্টার টাঙ্গানো আছে চোখে পড়ার মত। গণসংযোগ বা সভা সমাবেশ মাইকিং এর মাধ্যমে ভোট প্রার্থনা ও প্রচারনা করেছে প্রতিনিয়ত।

এদিকে আবু ইউসুফ বিশ্বাস এর হাতপাখা, অ্যাড. মাহবুব আলম বাচ্চুর লাঙল ও সাইদুজ্জামানের গোলাপফুলের নাম মাত্র মাইকিং এর মাধ্যমে ভোট প্রচার-প্রচারনা চলছে। এবারের নির্বাচনে এ আসন থেকে কার জামানত বাজেয়াপ্ত হবে সেটি দেখতেও চেয়ে আছে কেশবপুরবাসী। সবকিছু ছাপিয়ে একাদশ সংসদ নির্বাচনে এই আসনটিতে সবার নজর এখন আওয়ামী লীগের নৌকা ও বিএনপির ধানের শীষের দিকে। কে হবেন যশোর-৬ (কেশবপুর) আসনটির এমপি। আওয়ামী লীগের বর্তমান জনপ্রশাসন প্রতিমন্ত্রী নৌকার মাঝি ইসমাত আরা সাদেক। নাকি ধানের শীষের প্রার্থী আবুল হোসেন আজাদ। সেটি জানতে অপেক্ষা করতে হবে ৩০ ডিসেম্বর পর্যন্ত।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা