শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে জাতীয় প্রতিবন্ধী ক্রিকেট টিমের খেলোয়ারদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ

কেশবপুরে নিধি স্পোটিং ক্লাবের চেয়ারম্যান বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সাবেক কৃতি খেলোয়ার জয় সাহার ব্যাক্তিগত তহবিল থেকে বাংলাদেশ জাতীয় প্রতিবন্ধী ক্রিকেট টিমের দুই খেলোয়ার আলতাপোলো গ্রামের কলেজপাড়ার মাহাফুজুর রহমান ও জাহিদ হাসানের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।

নিধি স্পোটিং ক্লাবের চেয়ারম্যান জয় সাহার সভাপতিত্বে শুক্রবার দুপুরে উপজেলা পরিষদে প্রধান অতিথি হিসাবে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান।

উল্লেখ্য কেশবপুর উপজেলার আলতাপোল গ্রামের কলেজপাড়ার অধিবাসী আতিয়ার রহমানের পূত্র শারিরিক প্রতিবন্ধী মাহফুজুর রহমান এবং একই গ্রামের আব্দুল খালেকের পূত্র শারিরিক প্রতিবন্ধী জাহিদ হাসান বাংলাদেশ জাতীয় প্রতিবন্ধী ক্রিকেট টিমের দুই কৃতি খেলোয়ার ইতিমধ্যে ভারত ও ইংল্যান্ড-সহ কয়েকটি দেশে ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিয়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন।

উল্লেখিত ঐ দুইজন খেলোয়ারের মাঝে নিধি স্পোটিং ক্লাবের চেয়ারম্যান বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও সাবেক কৃতি খেলোয়ার জয় সাহা ব্যাক্তিগতভাবে বিভিন্ন প্রকার সহযোগিতা করে থাকেন। আগামী ৫ আগস্ট প্রতিবন্ধী বিশ্বকাপ ক্রিকেটে অংশ নিতে তারা ইংল্যান্ডে যাচ্ছেন। ঐ প্রতিবন্ধী বিশ্বকাপ ক্রিকেটে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও ইংল্যান্ড ক্রিকেট টিম অংশ নেবে।

নির্মাণ শ্রমিকের মৃত্যুতে আর্থিক সহায়তা প্রদান

কেশবপুর উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের আয়োজনে ইউনিয়নের সদস্য আয়ুব আলীর অকাল মৃত্যুতে দোয়া মাহফিল ও ইউনিয়নের পক্ষ থেকে তার পরিবারকে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান শুক্রবার বিকালে ইউনিয়ন অফিস চত্ত্বরে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউনিয়নের উপদেষ্টা অধ্যাপক মশিউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ ও ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার। আরো বক্তব্য রাখেন সহ-সভাপতি আব্দুল ওহাব ও সদস্য আব্দুল জলিল। অনুষ্ঠানে ইউনিয়নের পক্ষ থেকে আয়ুব আলীর শিশুপূত্র আবু সুফিয়ানের হাতে আর্থিক সহায়তা প্রদান করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন মুহাদ্দিক জালালুদ্দীন।

মজিদপুর ইউপির উপ-নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হুমায়ুনের কর্মীসভা
কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান আনারস প্রতীকের প্রার্থী হুমায়ুন কবীর বাগদহা মাঝের পাড়ায় নির্বাচনী পথসভা করেছে। এসময় নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।
শুক্রবার বিকালে আলাউদ্দিন মোড়লের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন হুমায়ুন কবীর। আরো বক্তব্য রাখেন, সাবেক এটিও আবুল কাশেম, মফিজুর রহমান নান্নু, সাহিদুজ্জামান সাইদ, মশিয়ার রহমান, লুৎফর রহমান। এছাড়া উপস্থিত ছিলেন, আজিবর মোড়ল, গহর সরদার, মাজাহারুল ইসলাম, আশরাফুজ্জামান জুয়েলসহ গ্রামবাসি। এসময় ১৫১ বিশিষ্ঠ নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। আলা উদ্দিন মোড়লকে আহবায়ক, লুৎফর রহমান, সাহিদুজ্জামানকে যুগ্ম আহবায়ক, মফিজুর রহমান নান্নু, মশিয়ার রহমান ও আশরাফুজ্জামান জুয়েলসহ ১৪৮ জনকে সদস্য করা হয়।

অবৈধ ঔষধের বিরুদ্ধে অভিযান

সাতক্ষীরার তালা উপজেলার বিভিন্ন বাজারে জেলার ড্রাগ সুপার নকল, ভেজাল, ফিজিশিয়ান স্যাম্পল ও অবৈধ ঔষধের বিরুদ্ধে অভিযান চালিয়েছেন। এ সময় তিনি ৫টি ফার্মেসী থেকে নকল, ভেজাল, ফিজিশিয়ান স্যাম্পল ও অবৈধ ঔষধ জব্দ করেন এবং মেল্লেকবাড়ী বাজারের ড্রাগ লাইসেন্স ও সাইন বোর্ড বিহীন ফার্মেসী ব্যবসা করায় পল্লী চিকিৎসক শফিকুল ইসলামের ওই দোকান থেকে ফিজিশিয়ান স্যাম্পল ও অবৈধ ঔষধ জব্দ করা হয়।
জেলার ড্রাগ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, সাতক্ষীরা জেলার ড্রাগ সুপার মো. আব্দুল্লা আল মামুন গতকাল বুধবার তালা উপজেলার মেল্লেকবাড়ী, খলিশখালী, ফুলবাড়ী বাজারের ফার্মেসী পরিদর্শন করেন। এ সময় খলিশখালী বাজারের রাজ মেডিকেল ও জয় মা মেডিকেল, ফুলবাড়ী বাজারের জামান মেডিকেল ও মিলন ফার্মেসী থেকে নকল, ভেজাল, ফিজিশিয়ান স্যাম্পল ও অবৈধ ঔষধ জব্দ করেন। তাছাড়া ড্রাগ লাইসেন্স ও সাইন বোর্ড বিহীন ফার্মেসী ব্যবসা করায় মেল্লেকবাড়ী বাজারের পল্লী চিকিৎসক শফিকুল ইসলামের ওই দোকান থেকে ফিজিশিয়ান স্যাম্পল ও অবৈধ ঔষধ জব্দ করা হয়।
পাটকেলঘাটা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক উৎপল কুমার সাধু জানান, অবৈধ ভাবে ফার্মেসীর ব্যবসা করে আসছে তাদের তালিকা তৈরি করে জেলার ড্রাগ সুপারের কার্যালয়ে জমা দেওয়া হয়েছে। অবৈধ ব্যবসা না করার জন্য সকল ফার্মেসী মালিককে সতর্ক করে দেওয়া হয়েছে। কুমিরা ইউনিয়ন গ্রাম্য ডাক্তার কল্যাণ সমিতির সভাপতি শেখ মিজানুর রহমান বলেন, ফার্মেসীর আড়ালে যারা অবৈধ ঔষধের ব্যবসা করে তাদের কঠিন শাস্তি হওয়া উচিৎ।
এ ব্যাপারে সাতক্ষীরা জেলার ড্রাগ সুপার মো. আব্দুল্লা আল মামুন বলেন, যারা অবৈধ ভাবে ফার্মেসীর ব্যবসা পরিচালনা ও নকল ভেজাল ঔষধ বিক্রি করছে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। প্রমাণ মিললে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলন

কেশবপুরে প্রতিপক্ষকে ঘায়েল করতে গোপনে ভারতে মেয়ের বিয়ে দিয়ে নারী নির্যাতন মামালায় হয়রানির অভিযোগে গতকাল বিকালে সংবাদ সম্মেলন করেছে উপজেলার গড়ভাঙ্গা গ্রামের রবীন মন্ডল।
কেশবপুর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে রবীন মন্ডল বলেন, ২০১৪ সালে গড়ভাঙ্গা গ্রামের গৌর মন্ডলের কন্যা প্রান্তি মন্ডলের সাথে মণিরামপুর উপজেলার ঠাকুরিয়া ইউনিয়নের গোগাখালি গ্রামের দীলিপ মল্লিকের পূত্র সবুজ মল্লিকের গোপনে বিবাহ দিয়ে তাদেরকে ভারতে পাঠিয়ে দেয়। সেই থেকে তারা ভারতে বসবাস করে সংসার করছে। গৌর মন্ডলের কন্যা প্রান্তি মন্ডলের সাথে রবীন মন্ডলের পূত্র বিদ্যুৎ মন্ডলের গোপন সম্পর্ক রয়েছে বলে মিথ্যা অভিযোগ এনে গৌর মন্ডল গড়ভাঙ্গা গ্রামের রবীন মন্ডলের পূত্র বিদ্যুৎ মন্ডল, নরেশ মন্ডলের পূত্র রবীন মন্ডল ও অশোক মন্ডল এবং ডোঙ্গাঘাটা গ্রামের হরেন বালার পূত্র গোলক বালার নামে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৩৮৩/১৫ ধারায় ১৪/১২/২০১৪ তারিখে একটি মামলা দায়ের করে। উক্ত মামলা ১ নং বিবাদি বিদ্যুৎ মন্ডল পলাতক থাকায় কেশবপুর থানা পুলিশ রবীন মন্ডল, অশোক মন্ডল ও গোলক বালাকে গ্রেফতার পূর্বক জেলাহাজতে প্রেরণ করে। তারা বর্তমানে জামিনে রয়েছে। এদিকে বিদ্যুৎ মন্ডল পলাতক থাকায় বিজ্ঞ আদালত তার উপরে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। মামলাটিকে মিথ্যা দাবী করে স্থানীয় ভাবে মিমাংশার জন্য কেশবপুরের পাঁজিয়া ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করে বিবাদীর পক্ষের রবীন মন্ডল। পাঁজিয়া ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম মুকুল অভিযোগটি আমলে নিয়ে ৪ দফা শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন মামলাটি মিথ্যা প্রতিয়মান হওয়ায় উভায় পক্ষকে নিয়ে একটি মিমাংশার পর্যায়ে নিয়ে আসেন। কিন্তু এক পর্যায়ে গৌর মন্ডলকে কে বা কারা ভুল বুঝিয়ে ইউনিয়ন পরিষদের মিমাংশার প্রস্তাবটি প্রত্যাক্খান করে। এদিকে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৩৮৩/১৫ ধারায় মামলি বিচারাধীন থাকায় বিবাদী বিদ্যুৎ মন্ডল দীর্ঘ ৬ বছর পলাতক জীবন-যাপন করছে। সংবাদ সম্মেলনে বিদ্যুৎ মন্ডলের পিতা রবীন মন্ডল মিথ্যা ও হয়রানিমূলক মামলাটি বিজ্ঞ আদালতের বিবেচনায় নিয়ে খারিজের দাবী জানান। সংবাদ সম্মেলনে এলাকার বিশিষ্ট সমাজ সেবক গড়ভাঙ্গা গ্রামের গৌর কুন্ডু, বেলকাটি গ্রামের কামরুজ্জামান-সহ অনেকেই উপস্থিত ছিলেন।

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
কেশবপুর উপজেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস-২০১৯ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও পরিবার পরিকল্পনা বিভাগে সাফল্য অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমানের সভাপতিত্বে ও উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার প্রদীপ কুমার বিশ্বাসের পরিচালনায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক ও পলাশ মল্লিক, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ ও উপজেলা শিশু বিষয়ক অফিসার বিমল কুমার কুন্ডু।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা