বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরে চাঞ্চল্যকর মামুন হত্যার নেপথ্যে কে??

যশোরের কেশবপুরে চাঞ্চল্যকর ব্যবসায়ী মামুন হত্যার ঘটনাটি এক সপ্তাহ অতিবাহিত হলেও এ হত্যার নেপথ্যে অন্যতম পরিকল্পনাকারী কে তা পুলিশ এখনও সনাক্ত করতে পারেনি। তবে মামুনের ব্যবহৃত মোটর সাইকেলটি উদ্ধার হওয়ার পর পুলিশ নিশ্চিত হয়েছে এটা একটি পরিকল্পিত হত্যাকান্ড। মামুনের স্বজনদের দাবি, পুলিশের হাতে আটক জামালের রিমান্ড মঞ্জুর হলেই জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসবে আসল রহস্য। পুলিশ এ ঘটনায় ৩ জনকে জিজ্ঞাসাবাদসহ সন্ধিগ্ধভাবে ১ জনকে আটক করে আদালতে সোপর্দ করেছে। বর্তমান পুলিশ ঘটনাকে ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছে। ফলে শেষ পর্যন্ত এ হত্যাকান্ডের রহস্য উদঘাটন হবে কি না তা নিয়ে পরিবারটি সংশয়ে রয়েছে।

উপজেলার বিদ্যানন্দকাটি ইউনিয়নের হিজলডাঙ্গা গ্রামের সোহরাব হোসেনের ছেলে মামুন হোসেনকে হত্যার আগে ছক আঁকা হয়। গত ২৮ ফেব্র“য়ারী রাতে খুনিরা পরিকল্পিতভাবে সেই ছকেই মামুনকে খুন করে কেশবপুর পৌর এলাকার সরফাবাদ গ্রামের একটি কচু ক্ষেতে লাশ পুতে রেখে বেরিয়ে আসে। পরের দিন পুলিশ মঙ্গলকোট গ্রামের জামালউদ্দীন, আলী আহম্মদ, আব্দুল লতিফ ও রাজুকে আটক করে। এরমধ্যে জিজ্ঞাসাবাদ শেষে সন্ধিগ্ধ আসামী হিসেবে জামালউদ্দীনকে আটক দেখিয়ে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয় এবং অন্যদের ছেড়ে দেয়া হয়।

তথ্যানুসন্ধানে জানা গেছে, গত ৫/৬ বছর আগে প্রাণ কোম্পানীতে চাকরী করার সুবাদে পিরোজপুরের এক আমেরিকা প্রবাসীর স্ত্রীর সাথে পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়ে তাকে বিয়ে করে মামুন। এ সুযোগে ওই প্রবাসীর স্ত্রীর কাছ থেকে মামুন অর্ধকোটি টাকা হাতিয়ে নেয় বলে অভিযোগ। ২ বছর পর ওই প্রবাসীর স্ত্রীকে প্রত্যাখান করে সামাজিকভাবে তালা উপজেলার শারমিন আক্তার পিয়াকে বিয়ে করে মামুন। এ খবর জানতে পেরে মামুনের বিয়ের অনুষ্ঠানেই হাজির হয় ওই প্রবাসীর স্ত্রী। তখন স্থানীয়ভাবে সালিসের মাধ্যমে ওই প্রবাসীর স্ত্রীকে ৩ লাখ টাকা দিয়ে তালাক দিলেও সে টাকা ছুড়ে ফেলে দিয়ে চলে যায়।

এরপর মামুন ওই প্রবাসীর স্ত্রীর কাছ থেকে হাতিয়ে নেয়া টাকায় একটি ট্রাক কিনে (খুলনা ট-১১-১১১৯) পরিবহন ব্যবসা শুরু করে। এরই সুবাদে মামুনের ব্যবসায়ীক পার্টনার হন মঙ্গলকোট গ্রামের আফাজউদ্দীন সরদারের ছেলে মঙ্গলকোট বাজারের ব্যবসায়ী জামালউদ্দীন। অভিযোগ রয়েছে, মামুনের সাথে তাঁর চাতালের ব্যবসা ও গাড়ীর ব্যবসা ছিল এবং মামুনের টাকাই নাড়াচাড়া করতো জামালউদ্দীন। এ কারণে প্রতিদিন ব্যবসায়ীক হিসেব নিকেশের জন্যে জামালউদ্দীনের দোকানে গভীর রাত পর্যন্ত থাকতে হতো মামুনকে। মামুনের মোটা অংকের টাকা আতœসাতের জন্যেই কি তাকে খুন করা হয়েছে ? এ প্রশ্নই এখন ওই এলাকার মানুষের মুখে মুখে। তবে সন্ধেহের বাইরে এমন একজন স্কুল শিক্ষিকার সাথেও মামুনের সম্পর্ক ছিল। ওই শিক্ষিকার স্বামী বাড়িতে না থাকার সুযোগে তাঁর বাচ্চাদের স্কুলে আনা নেয়া করতো মামুন। হত্যাকান্ডের দিনও মামুন তাঁর বাসভবনে গিয়েছিল বলে অভিযোগ। এছাড়া ঘের নিয়ে বিদ্যানন্দকাটি গ্রামের ঘোড়া নজরুল ইসলাম ওরফে ঘোড়া নজরুলের সাথেও মামুনের বিরোধ ছিল।

ভ্যান চালক আলী আহম্মদ জানান, ঘটনার দিন রাতে মামুন জামালের দোকানের দিকে থেকে একটি টাইগার নিয়ে এসে সে নিজে খায় এবং মঙ্গলকোট বাস ষ্ট্যান্ডের তিনজন ভ্যান চালককে খাওয়াইয়ে অপরিচিত এক মোটর সাইকেল চালকের সাথে বাড়ির উদ্দেশ্যে রওনা হয়। এরপর তারা ৩ জনই জ্ঞান হারিয়ে ফেললে তাদেরকে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়। এলাকার সচেতন মহলের জিজ্ঞাসা কে মামুনকে টাইগার খেতে দিল ? আর কার ইশারাই অপরিচিত যুবক মামুনকে মোটর সাইকেলযোগে নিয়ে গেল ? সেই এ হত্যার নেপথ্যে অন্যতম পরিকল্পনাকারী?

গত ৩ মার্চ সাংবাদিকরা সরেজমিনে হত্যার শিকার মামুনের বাড়িতে গেলে তাঁর স্ত্রী ও মা সবুরা বেগম কান্নায় ভেঙে পড়েন। এ সময় তাঁর পিতা ছিল বাকরুদ্ধ। মামুনের দেড় বছরের ছেলে তানভির হোসেন লাব্বি বার বার তাঁর মায়ের কাছে জিজ্ঞাসা করছিল, মা আব্বু কখন বাড়ি আসবে। মামুনের ছোট ভাই মুন্না সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ২৮ ফেব্র“য়ারী রাত ১০ টার সময়ও তাঁর ভাই বাড়িতে না আসায় সে জামালউদ্দীনের কাছে ফোন করলে তাঁর ফোন ছিল বন্ধ। পরের দিন ভোরে মুন্না জামালের বাড়িতে যায়। এ সময় মামুনের খোঁজ নিতে জামাল তাকে মঙ্গলকোট গ্রামের আব্দুল বারিক মোড়লের ছেলে পলাশের কাছে পাঠায়। কিন্তু সে বাড়িতে ছিল না। সেখান থেকে সে ফিরে আসলে তাকে পাঠানো হয় বিদ্যানন্দকাটি গ্রামের ঘোড়া নজরুলের ভাইপো ইদ্রিস আলীর কাছে। সেও বাড়ি না থাকায় মুন্না আবারও জামালের কাছে গেলে তাকে বুঝিয়ে বাড়ি পাঠানো হয়। পথিমধ্যে মুন্না জানতে পারে কেশবপুর পৌর এলাকার সরফাবাদ গ্রামের কচু ক্ষেতে একটি লাশ পুতে রাখা হয়েছে। এ সময় পুলিশ লাশ উদ্ধার করলে মুন্না তাঁর ভাই মামুনকে সনাক্ত করে। এ ঘটনায় নিহতের পিতা সোহরাব হোসেন বাদি হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার নং-২০। তাং-০১/০৩/১৮। এ ঘটনার পর থেকে ঘোড়া নজরুল, পলাশ, ইদ্রিস ও জামালের ভগ্নিপতি মাহাবুর রহমান পলাতক রয়েছে। মামুন হত্যার অভিযোগে ৫ মার্চ পুলিশ হিজলডাঙ্গা গ্রাম থেকে ঘোড়া নজরুলকে আটক করে। কিন্তু অজ্ঞাত কারণে তাকে নাশকতা মামলায় জেল হাজতে প্রেরণ করা হয়। ঘটনাটি এক সপ্তাহ অতিবাহিত হয়ে গেলেও পুলিশ এ হত্যার কোন ক্লু উদঘাটন করতে পারেনি। তবে, এ হত্যাকান্ডকে পুঁজি করে এক শ্রেণীর দালালরা পুলিশকে ভিন্ন তথ্য দিয়ে বিভ্রান্ত করছে। অজ্ঞাতদের আসামী করার সুযোগে পুলিশ নেমেছে অর্থ বাণিজ্যে। যে কারণে মঙ্গলকোট ও বিদ্যানন্দকাটি গ্রামের অনেক যুবক এখন গ্রাম ছাড়া।

এ মামলার তদন্তকারি কর্মকর্তা খান আব্দুর রহমান বলেন, গত ৫ মার্চ মামুনের ব্যবহৃত পালসার মোটর সাইকেলটি কলারোয়ার খোর্দ্দ পুলিশ ক্যাম্প একটি মৎস্য খামার থেকে উদ্ধার করেছে। তাকে যারা কুপিয়ে হত্যা করেছে তাঁরা পেশাদার খুনি নয়। এটি একটি পরিকল্পিত হত্যাকান্ড। জামালকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হলেও আদালত ১ দিনের জন্যে জেল গেটে জ্ঞিাসাবাদের অনুমতি দিয়েছে। তবে সেন্দেহের তালিকায় অন্য যারা রয়েছে তাঁরা পলাতক। তাদের আটক করতে পারলে এর রহস্য উদঘাটন হবে।

কেশবপুর দেবালয়ে ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহানাম সংকীর্তন শুরু
যশোরের কেশবপুর বালিয়াডাঙ্গা সর্বজনীন দেবালয়ে শুরু হয়েছে ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহা নামসংকীর্তন। সোমবার ৬ ঘটিকায় মঙ্গলঘট স্থাপন ও অধিবাস কীর্তনের মধ্য দিয়ে শুরু হয়েছে শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের। দেবালয় প্রাঙ্গনের নাট মন্দিরে আচার্য্য শ্রী মাধব গাঙ্গুলীর পরিচালনায় অধিবাস কীর্তন পরিবেশন করেন বানেশ্বর শিব সম্প্রদায়। ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহা নামসংকীর্তনে নাম পরিবেশন করবেন ভারতের অনিল কুমারের নেতৃত্বে রঘুনাথ জিউ সম্প্রদায়, খুলনার সঞ্জয় কুমারের নেতৃত্বে কৃষ্ণ ভক্ত সম্প্রদায়, পিরোজপুরের সুমন চক্রবর্ত্তীর নেতৃত্বে কৃষ্ণ মুরারি সম্প্রদায়, বাগেরহাটের পরিতোষ ঠাকুরের নেতৃত্বে আদি ঠাকুর সম্প্রদায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের মুনাশিষ বালার নেতৃত্বে শ্রী অদ্বৈত সম্প্রদায়, বালিয়াডাঙ্গার মাধব গাঙ্গুলীর নেতৃত্বে বানেশ্বর শিব সম্প্রদায় ও রাজবাড়ির অপূর্ব বিশ্বাসের নেতৃত্বে শিব মন্দির সম্প্রদায়। শুক্রবার ভোরে নাম পরিবেশন শেষে অনুষ্ঠিত হবে কুঞ্জভঙ্গ, নগর সংকীর্তন, মধ্যাহ্নে ভোগ আরাধনা ও মহাপ্রসাদ বিতরন। বালিয়াডাঙ্গা সর্বজনীন দেবালয় ট্রাষ্টের সভাপতি সাংবাদিক শ্যামল সরকার জানান, প্রতিবারের ন্যায় এবারো বৃহৎ পরিসরে যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিদিনই আগত ভক্তদের জন্য রয়েছে প্রসাদের ব্যবস্থা। যজ্ঞানুষ্ঠান সফল ভাবে শেষ করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন। যশোরের কেশবপুর বালিয়াডাঙ্গা সর্বজনীন দেবালয়ে শুরু হয়েছে ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহা নামসংকীর্তন। সোমবার ৬ ঘটিকায় মঙ্গলঘট স্থাপন ও অধিবাস কীর্তনের মধ্য দিয়ে শুরু হয়েছে শ্রী শ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠানের। দেবালয় প্রাঙ্গনের নাট মন্দিরে আচার্য্য শ্রী মাধব গাঙ্গুলীর পরিচালনায় অধিবাস কীর্তন পরিবেশন করেন বানেশ্বর শিব সম্প্রদায়। ২৪ প্রহরব্যাপী তারকব্রহ্ম মহা নামসংকীর্তনে নাম পরিবেশন করবেন ভারতের অনিল কুমারের নেতৃত্বে রঘুনাথ জিউ সম্প্রদায়, খুলনার সঞ্জয় কুমারের নেতৃত্বে কৃষ্ণ ভক্ত সম্প্রদায়, পিরোজপুরের সুমন চক্রবর্ত্তীর নেতৃত্বে কৃষ্ণ মুরারি সম্প্রদায়, বাগেরহাটের পরিতোষ ঠাকুরের নেতৃত্বে আদি ঠাকুর সম্প্রদায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের মুনাশিষ বালার নেতৃত্বে শ্রী অদ্বৈত সম্প্রদায়, বালিয়াডাঙ্গার মাধব গাঙ্গুলীর নেতৃত্বে বানেশ্বর শিব সম্প্রদায় ও রাজবাড়ির অপূর্ব বিশ্বাসের নেতৃত্বে শিব মন্দির সম্প্রদায়। শুক্রবার ভোরে নাম পরিবেশন শেষে অনুষ্ঠিত হবে কুঞ্জভঙ্গ, নগর সংকীর্তন, মধ্যাহ্নে ভোগ আরাধনা ও মহাপ্রসাদ বিতরন। বালিয়াডাঙ্গা সর্বজনীন দেবালয় ট্রাষ্টের সভাপতি সাংবাদিক শ্যামল সরকার জানান, প্রতিবারের ন্যায় এবারো বৃহৎ পরিসরে যজ্ঞানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিদিনই আগত ভক্তদের জন্য রয়েছে প্রসাদের ব্যবস্থা। যজ্ঞানুষ্ঠান সফল ভাবে শেষ করতে তিনি সকলের সহযোগিতা কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা