রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরের দুই ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

মজিদপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

যশোরের কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ইউপি সচিব আবুল হোসেনের পরিচালনায় মঙ্গলবার সকালে পরিষদের সভাকক্ষে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান আবু বকর আবু। আলোচনায় অংশ নেন সাবেক সহকারী শিক্ষা অফিসার আবুল কাশেম, ইউপি সদস্য আব্দুর রহমান, আব্দুল আহাদ বাচ্চু, মনিরুজ্জামান মনি, সাইফুল ইসলাম, মোহম্মদ আলী, জেসমিন আরা বেগম প্রমুখ। ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে আয় দেখানো হয়েছে ১ কোটি ৪০ লাখ ১১ হাজার ৩ শত ১০ টাকা, ব্যায় দেখানো হয়েছে ১ কোটি ৩৯ লাখ ৪০ হাজার ৪ শত ১০ টাকা এবং উদ্বৃত্ত তহবিল দেখানো হয়েছে ৭০ হাজার ৯ শত টাকা।

সাতবাড়িয়া ইউনিয়ন

যশোরের কেশবপুর উপজেলা সাতবাড়িয়া ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। ইউপি সচিব প্রভাত কুমার সিংহের পরিচালনায় মঙ্গলবার দুপুরে পরিষদের সভাকক্ষে উন্মুক্ত বাজেট ঘোষণা করেন ইউপি চেয়ারম্যান সামছুদ্দিন দফাদার। আলোচনায় অংশ নেন আওয়ামী লীগনেতা মশিয়ার দফাদার, ইউপি সদস্য আনোয়ারা খাতুন, লিপিকা রানী ঘোষ, হালিমা বেগম, কামরুজ্জামান শিশু, আব্দুল কুদ্দুস, নুরুল ইসলাম, কামরুজ্জামান টিটো, জয়নাল উদ্দীন, মুজিবার রহমান, আব্দুস সাত্তার, শহর আলী গাজী, আজিজুর রহমান প্রমুখ। ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটে আয় দেখানো হয়েছে ১ কোটি ৪৭ লাখ ৯২ হাজার ২ শত ৫০ টাকা, ব্যায় দেখানো হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৮৯ হাজার ৭ শত ৩৫ টাকা এবং উদ্বৃত্ত তহবিল দেখানো হয়েছে ১ লাখ ২ হাজার ৫ শত ১৫ টাকা।

বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কার্যালয়ে হামলা-আটক ৩

যশোরের কেশবপুরে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কার্যালয়ে হামলার ঘটনায় থানা পুলিশ ৩ জনকে আটক করেছে।
জানাগেছে, সোমবার সন্ধ্যায় কেশবপুর উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের কার্যালয়ে দলীয় নেতা-কর্মীরা সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা করছিলেন। রাত ৯ টার দিকে একদল সন্ত্রসীরা আতর্কিত ভাবে তাদের উপর হামলা চালায়। হামলায় বঙ্গবন্ধু ছাত্র পরিষদের নেতা শাহীন (১৬), সোহেল (১৭) -সহ ৫/৬ জন আহত হয়। মারাতœক আহতাবস্থায় শাহীন ও সোহেলকে কেশবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রতিবাদে তাৎক্ষণিকভাবে পৌর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক পৌর কাউন্সিলর জামাল উদ্দীন সরদার, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সবুজ খান ও উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের আহ্বায়ক সবুজ হোসেন নিরবের নেতৃত্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে শহরে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। কেশবপুর থানা পুলিশ ঐ রাতেই আলতাপোল গ্রামের নান্টু, দেলোয়ার ও ইব্রাহীমকে আটক করেছে।

ক্যান্সারে আক্রান্ত শিক্ষককে এসিটি এ্যসোসিয়েশনের ১ লাখ টাকা প্রদান

যশোরের কেশবপুরে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত শিক্ষক হাদিউজ্জামান রিপনের চিকিৎসার্থে পাশে দাড়িয়েছেন তার সহকর্মীরা। উপজেলার কন্দর্পপুর গ্রামের আব্দুল হান্নানের ছেলে হাদিউজ্জামন রিপন মরণব্যাধি ব্øাড ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। তিনি পাথরা পল্লী উন্নয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সেকায়েপের শিক্ষক হিসবে কর্মরত ছিলেন । গত প্রায় দুই সপ্তাহ পূর্বে দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত ওই শিক্ষককে অর্থাভাবে উন্নত চিকিৎসা করানো পরিবারের পক্ষে সম্ভব হচ্ছে না। এসময় ওই শিক্ষকের পাশে দাড়িয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম ও উপজেলা এসিটি এ্যাসোসিয়েশন । তাদের ঐকান্তিক প্রচেষ্টায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে সাহায্য সংগ্রহ করা হয়। মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কবীর হোসেন সংগ্রহের একলক্ষ টাকার চেক ক্যান্সারে আক্রান্ত শিক্ষক হাদিউজ্জামান রিপনের পিতা আব্দুল হান্নানের হাতে তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রবিউল ইসলাম, কেশবপুর এসিটি এ্যসোসিয়েশনের সভাপতি মনিরুজ্জামান শাহিন, সহ-সভাপতি মৃত্যুঞ্জয় মুখার্জী, সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম, প্রচার সম্পাদক তন্ময় ধর, বিভিন্ন প্রতিষ্ঠানের সেকায়েপের শিক্ষকদের মধ্যে আলমগীর হোসেন, আজহারুল ইসলাম,আব্দুল্লাহ, আসাদুজ্জামান নয়ন,মেহেদি হাসান, মোফাজ্জেল হোসেন, মুস্তাফিজুর রহমান প্রমুখ। তিনি বর্তমানে খুলনার একটি হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শিক্ষক হাদিউজ্জামানের পরিবার সমাজের বিত্তবান মানুষের সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য আনুরোধ জানিয়েছেন।

বোরো চাউল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন

যশোরের কেশবপুর উপজেলা খাদ্য গুদামে চলতি বোরো মৌসুমে সরকারী বরাদ্ধের চাউল সংগ্রহ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কবীর হোসেন প্রধান অতিথি হিসেবে সোমবার ৫১০ টন বোরো চাউল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন। চলতি মৌসুমে উপজেলার ৩৯ জন মিলারের নিকট থেকে ৩৮ টাকা কেজী দরে আগামী ৩১ আগষ্ট পর্যন্ত এ কর্মসূচি চলবে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক লিয়াকত আলী, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিষেক বিশ্বাস, সহকারী খাদ্য পরিদর্শক রুহুল আমিন, উপজেলা মিল মালিক সমিতির সভাপতি আবু বক্কার গাজী, সাধারণ সম্পাদক ওয়াহেদুজ্জামান,মিলার বিষ্ণুসহ খাদ্য গুদামের অন্যান্য কর্মকর্তা,কর্মচারী ও মিলাররা উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা