রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কেশবপুরের তরুর বিলে কৃত্রিম জলাবদ্ধতা, ইরি-বোরো চাষ অনিশ্চিত

যশোরের কেশবপুরের তরুর বিলে কৃত্রিম জলাবদ্ধতার কারণে ২’শ বিঘা জমিতে ইরি-বোরো ধান চাষ অনিশ্চিত হয়ে পড়েছে।

এলাকাবাসি সূত্রে জানা গেছে, মৎস্য ঘেরে জমিতে ইরি-বোরো ধান চাষ করার জন্য ঘের সেচ করে উপজেলার তরুর খালে ফেলা হচ্ছে। তরুর খালে পানি ধারণ ক্ষমতা না থাকায় খাল উপচে তরুর বিলে ২ থেকে ৩ ফুট পানিতে নিমজ্জিত হয়ে পড়েছে ২ শতাধিক বিঘা জমি। যার ফলে তরুর বিলে চলতি মৌসুমে ইরি-বোরো ধান চাষ অনিশ্চিত হয়ে পড়েছে। যে কারণে ঐ বিলের জমির মালিক আটন্ডা, তেঘরি ও কাকিলাখালি গ্রামের শতাধিক কৃষক দিশেহারা হয়ে পড়েছে।

এ ব্যাপারে বিলপাড়ের জমির মালিক ইসাহাক আলী জানান, তরুর বিলে আমরা একটি মাত্র ফসল পাই। চলতি মৌসুমে ইরি-বোরো ধান চাষ করতে না পারলে পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে। কৃত্রিম জলাবদ্ধতার কারণে ঐ বিলের সকল বীজতলা ইতিমধ্যে নষ্ট হয়ে গেছে। তাই কৃত্রিম জলাবদ্ধতা নিরসন করে চলতি মৌসুমে ইরি-বোরো ধান চাষ আবাদের ব্যবস্থা করতে জরুরী ভিত্তিতে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষে নিকট জোর দাবী জানিয়েছেন তরুর বিলে শত শত জমির মালিক চাষীগণ।

৮দলীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

যশোরের কেশবপুরের পরচক্রা যুবক্রীড়া সংঘের আয়োজনে শুক্রবার সন্ধ্যায় পরচক্রা মাধ্যমিক বিদ্যালয় মাঠে ৮দলীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে।
পরচক্রা যুবক্রীড়া সংঘের সভাপতি ও বিদ্যানন্দকাটি ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মুন্নাফ হোসেন মুন্নার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি সম্ভাব্য উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সাঈদুর রহমান সাঈদ, বিশিষ্ট ব্যাবসায়ী আরমান গাজী, বিদ্যানন্দকাটি ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক হাসেম আলী শেখ, যুগ্ম-আহ্বায়ক রওশন আলী, বঙ্গবন্ধু সৈনিক লীগের শফিকুল ইসরাম শফি, ইউপি সদস্য আসাদুজ্জামান, যুবলীগনেতা মফিজুর রহমান মুন্না ও মনিরুজ্জামান। উদ্বোধনী খেলায় বাউশলা ক্রিকেট একাদশ বনাম ভান্ডারখোলা ক্রিকেট একাদশ অংশ গ্রহন করে।

খেলাঘর আসরের সাংগঠনিক সভা

যশোরের কেশবপুর খেলাঘর আসরের আয়োজনে শুক্রবার সকালে সমাধান অডিটোরিয়ামে খেলাঘর জাতীয় শিশু চিত্রাংকন প্রতিযোগিতা-২০১৯ উপলক্ষে খুলনা বিভাগীয় প্রস্তুতি ও সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে।
জেলা খেলাঘর আসরের সভাপতি মোস্তাফিজুল ইসলাম মুকুলের সভাপতিত্বে ও শিক্ষক স্বপন মন্ডলের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় খেলাঘরের প্রেসিডিয়াম সদস্য ডা. লেলিন চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপদেষ্টা প্রক্যেশলী আলি ইদ্রিস, প্রস্তুতি কমিটির আহ্বায়ক সৌমেন পোদ্দার, আঞ্চলিক সমন্বয়কারী শরিফুল ইসলাম সেলিম, সমন্বয়কারী হাসানুজ্জামান, কবি খসরু পারভেজ, সম্ভাব্য উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগনেতা সাঈদুর রহমান সাঈদ, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দীন, উপজেলা খেলাঘর আসরের সভাপতি আব্দুল মজিদ, সদস্য সচিব সৈয়দ আকমল আলী, অধ্যাপক মশিউর রহমান, আলহাজ্ব আব্দুল খালেক, প্রভাষক কানাইলাল ভট্টাচার্য, ঔষুধ ব্যাবসায়ী শংকর পাল, অবসরপ্রাপ্ত শিক্ষক রনজিৎ ও শিক্ষক আমিনুর রহমান।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা