রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কালিগঞ্জে মাদকসেবীর আত্মসমার্পন

কালিগঞ্জ উপজেলায় চলমান মাদক বিরোধী অভিযানে অনুপ্রাণিত হয়ে ১ চিহ্নিত মাদক সেবী থানায় হাজির হয়ে স্বেচ্ছায় আত্মসমার্পন করেছে। সে উপজেলার রতনপুর ইউনিয়নের কাটুনিয়া গ্রামের শ্রী গনেশ চন্দ্র শীলের ছেলে ইন্দ্রজিৎ শীল (২৮)।
সোমবার বেলা ১২টায় দিকে থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমানের নিকট উপস্হিত হয়ে আত্মসমার্পন করেন। তার জীবদ্দশায় আর কখনও মাদক স্পর্শ করবোনা মর্মে অঙ্গীকার করেন। এসময় থানা অফিসার ইনচার্জ আত্মসমার্থনকারী ইন্দ্রজিৎ শীলকে ফুল দিয়ে সংবর্ধনা প্রদান করেন ও মিষ্টি খাওয়ান। আত্মসমার্পন কালে উপস্থিত ছিলেন থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ রাজিব হোসেন, আওয়ামী যুব মহিলালীগের সভানেত্রী ফতেমা আক্তার রিক্তাসহ থানার অন্যান্য অফিসার ও সাংবাদিকবৃন্দ।

বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সংবর্ধনা

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলা অফিসার্স কল্যান ক্লাব ও উপজেলা ভূমি অফিসের যোত্থ আয়োজনে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা অফিসার্স কল্যান ক্লাবের সভাপতি গোলাম মাঈনউদ্দিন হাসানকে গতকাল সন্ধ্যায় বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। উপজেলা অফিসার্স কল্যান ক্লাবের সহ সভাপতি ও উপজেলা সহকারী কমিশনার ভূমি নূর আহম্মেদ মাছুমের সভাপতিত্বে ও ক্লাবের সাধারন সম্পাদক উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিমের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদায়ী সংবর্ধিত অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ হাসান হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তার সহধর্মীনি ও উপজেলা লেডিস ক্লাবের সভানেত্রী কানিস ফতেমা তুবা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমান, ওসি (তদন্ত) মোহাম্মদ রাজিব হাসান, উপজেলা কৃষি অফিসার শেখ ফজলুল হক মনি, উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, উপজেলা মৎস্য অফিসার শফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহারিয়ার মাহামুদ রঞ্জু, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জেসিয়া জামান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, উপজেলা পল্লী দারিদ্র বি-মোচন কর্মকর্তা এম এ ওয়াজেদ প্রমুখ। বিদায়ী নির্বাহী কর্মকর্তাকে উপজেলা অফিসার্স কল্যান ক্লাব, উপজেলা ভূমি অফিস, কালিগঞ্জ থানার পক্ষ থেকে সম্মননা ক্রেস্ট ও উপহার সমগ্রী প্রদান করা হয়। কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও খুলনা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসান পদোন্নতি পেয়ে খুলনায় অতিরিক্ত জেলা প্রশাষক হিসাবে যোগদান করবেন। অনুষ্ঠানে উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারী ও উপজেলা অফিসার্স কল্যান ক্লাবের সদস্য ও ভাবিরা উপস্থিত ছিলেন।

নেটওয়ার্কিং সভা

“আমেরিকান সরকারের আন্তজার্তিক উন্নয়ন সংস্থা (ইউএসএআইডি) এর ফুড ফর পিস (টাইটেল-২) খাদ্য সহায়তা কার্যক্রমের অর্থায়নে ‘নবযাত্রা’ একটি পাঁচ বছর মেয়াদী প্রকল্প; যা ২০১৫ সালের সেপ্টেম্বরে শুরু হয়েছে এবং ২০২০ সালের সেপ্টেম্বরে শেষ হবে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর নেতৃত্বে নবযাত্রা প্রকল্প অংশীদারিত্বের ভিত্তিতে ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম, উইনরক ইন্টারন্যাশনাল এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় বাস্তবায়িত হচ্ছে। প্রকল্পটি বাংলাদেশের দক্ষিণ পশ্চিমউপকূলীয় খুলনা জেলার দাকোপ ও কয়রা এবং সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলার ৮,৫৬,১১৬ জন উপকারভোগীর জন্য বাস্তবায়িত হচ্ছে। স্থানীয় বেসরকারি সংস্থা (এনজিও), সুশীলন নবযাত্রা কর্মসূচীর সুশাসন ও সামাজিক দায়বদ্ধতা, জেন্ডার, এবং গ্র্যাজুয়েশন কার্যক্রমের সঞ্চয়ী দল সম্পর্কিত কার্যাবলী বাস্তবায়ন করছে।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সুশীলন’র সাথে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ ও শ্যামনগর উপজেলায় সরকারি ও বেসরকারি সংস্থাসমুহের সাথে এলাকার উন্নয়নে কাজ করে আসছে। স্থানীয় সরকারি-বেসরকারি সংস্থার সাথে নবযাত্রা প্রকল্পের কাজকে সমন্বয় করার লক্ষ্যে এবং বাল্যবিবাহ ও কৈশরকালীন গর্ভধারণ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং প্রান্তিক যুব জনগোষ্ঠির বাস্তবভিত্তিক প্রয়োজন, সুযোগ ও চ্যালেঞ্জ বিষয়ে একসাথে কাজ করার জন্য জেলা প্রশাসন, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর এবং জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি বিভিন্ন দপ্তরের ও বেসরকারি সংস্থাদের সাথে সমন্বয়ের মাধ্যমে একসাথে কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে কালিগঞ্জ উপজেলাতে ১৬ জুলাই, ২০১৮ তারিখে উপজেলা অফিসার্স ক্লাবে সরকারি-বেসরকারি সংস্থাসমূহের সাথে নেটওয়ার্কিং সভার আয়োজন করা হয়েছে।
সকাল ১০.৩০ টায় কালিগঞ্জ উপজেলার মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা জনাব শারমিন আক্তার’ র সভাপতিত্বে নেটওয়ার্কিং সভার কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন নবযাত্রা’র ফিল্ড অফিস কোর্ডিনেটর জনাব আশিষ কুমার হালদার। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমরা যারা উন্নয়ন কর্মকান্ডের সাথে কাজ করি তাদের অবশ্যই একে অপরের সাথে সমন্বয় করে কাজ করতে হবে। অনুষ্ঠানের সভাপতি মহিলা বিষয়ক কর্মকর্তা জনাব শারমিন আক্তার বলেন, আমরা সরকারি ও বেসরকারি পর্যায়ে যারা কাজ করি তাদের সমন্বয়টা ভালো থাকলে বাল্যবিবাহ ও কৈশরকালীন গর্ভধারণ প্রতিরোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ করা সম্ভব হবে। তিনি সকলকে একসাথে কাজ করার আহবান জানান। এ ধরনের বাস্তবমূখী অনুষ্ঠান করার জন্য নবযাত্রাকে তিনি ধন্যবাদ জানান।
নেটওয়াকিং সভার উদ্দেশ্য, নবযাত্রা প্রকল্প পরিচিতি এবং প্রকল্পের অর্জনসমূহ তুলে ধরেন নবযাত্রা প্রকল্পের উপজেলা কোর্ডিনেটর জনাব মো: হাবিবুর রহমান, নেটওয়াকিং সভার মাধ্যমে নবযাত্রার উদ্যোগ ও পরিকল্পনা এবং চ্যালেঞ্জ উত্তরণে সকোরী-বেসরকারী সংস্থাসমূহ কিভাবে একসাথে কাজ করতে পারে সে বিষয়ে করনীয় সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন লাইলী আরজুমান খানম লায়লা, জেন্ডার অফিসার, নবযাত্রা প্রকল্প।
সভায় কালিগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত বেসরকারী সংস্থা’র প্রতিনিধি তাদের মতামত ব্যক্ত করেন এবং কাজ করার ক্ষেত্রে সরকারী দপ্তর সমূহের কাছে নানা ধরনের সহযোগিতা প্রত্যাশা করেন এবং উন্মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন স্থানীয় ও জাতীয় পর্যায়ের সাংবাদিক বৃন্দ, সমাজসেবা অধিদপ্তর, বিআরডিবি, প্রাণীসম্পদ অধিদপ্তর, কৃষি অধিদপ্তর, যুব উন্নয়ন অধিপ্তর, মহিলা বিষয়ক অধিদপ্তর ও অন্যান্য সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা বৃন্দ। গনমাধ্যম যোগাযোগ: নাম: মো: ডালিম খান পদবী: টেকনিক্যাল অফিসার-জেন্ডার সংস্থা: সুশীলন ফোন ও ইমেইল: ০১৭৭০-৯৮৫৬৭২।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ