রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

কলকাতায় ‘কবি প্রনাম’ অনুষ্ঠানে সম্মান স্মারক পেলেন কেশবপুরের তাহেরুজ্জামান

মধ্য কলকাতা সাংস্কৃতির প্রাঙ্গণ কবিগুরুর ১৫৭ তম জন্ম বার্ষিকী “কবি প্রনাম” অনুষ্ঠানে সম্মান স্বারক পেলেন মুফতি তাহেরুজ্জামান।

মধ্য কলকাতা সাংস্কৃতির প্রাঙ্গণ এর আয়োজনে স্থান ১৩৬ ,অখিল মিস্ত্রী লেন ,কলকাতা ৭০০ ০০৯ কবিগুরুর ১৫৭ তম জন্ম বার্ষিকীতে“কবি প্রমান” অনুষ্ঠানে ডাঃ দিলীপ চন্দ্র সভাপতিত্বে বিশিষ্ঠ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্রভারতী সোসাইটির সম্পাদক শ্রী সিদ্ধার্থ মুখোপাধ্যায়, ও বিবেকানন্দ সার্থশতবর্ঘ জন্মোৎসব কমিটি ও হে মহাজীবন কবিতা সংকলনের সম্পাদক শ্রী দেবজ্যোতি নারায়ন রায়, ত্রিপুরা রবীন্দ্র পরিষদের সম্পাদক শ্রী কল্যান সেনগুপ্ত, মধুকবির দেশের সাঁগরদাড়ীর বিশিষ্ঠ আলোকচিত্র শিল্পী মুফতি তাহরুজ্জামান (তাছু)। অতিথিদের সম্মান স্মারক ও পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেন সৌমিত্র বন্দোপাধ্যায় ও ছন্দা বন্দোপাধ্যায়।

২০০৩ সাল থেকে নিরবিচ্ছিন্ন ভাবে কবি প্রনাম এর আযোজন করে আসছে। বিশিষ্ঠ সংগীত শিল্পী শ্রী সৌমিত্র বন্দ্রোপাধ্যায়ের তত্বাবধানে ও অনুপ্রেরণায় এই বছর ৬ মে তার বাস ভবনের প্রাঙ্গনের অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটিতে প্রায় ৭৫ জন শিল্পী অংশ গ্রহন করেন।
বিশিষ্ঠ অতিথি হিসাবে শ্রী ইন্দ্রনীল বন্দোপাধ্যায়ের উজ্জ্বাল উপস্থিতি প্রশংসনীয়। উক্ত অনুষ্ঠানে মঞ্চসজ্জা ও সংশ্লিষ্ঠ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন শ্রী রামগোপাল চট্টোপাধ্যায়। সমগ্র অনুষ্ঠানটি সুচারু ভাবে প্রঞ্চালনা করেন শ্রী মতি নিবেনিতা রায় চট্টোপাধ্যায় ।
এ সময় প্রধান অতিথি বলেন, মুফতি তাহেরুজ্জামান সাহেব তাঁর দীর্ঘ গবেষণালব্ধ মধুকবির ফোটো অ্যালবাম মাননীয় বিশিষ্ঠ অতিথিবৃন্দের হাতে তুলে দিয়ে ভারত বাংলাদেশ মৈত্রীর সোপান আরও সুদৃর করেছেন।
বিশিষ্ঠ সংগীত শিল্পী সর্ব শ্রী ডাঃ চিত্রলেখা চৌধুরী, ডাঃ শ্রী কুমার চট্টোপাধ্যায়, আগরতলার বিশিষ্ঠ শিল্পী ডাঃ দেবোলীনা ভৌমিক প্রমুখ অংশ গ্রহন করেন।

কলকাতা থেকে ফিরে শুক্রবার সকালে এ প্রসঙ্গে আলোকচিত্র শিল্পী তাহেরুজ্জামান ওরফে তাছু সকালের সময় কে জানান, মধ্য কলকাতা সাংস্কৃতির প্রাঙ্গণ কবিগুরুর ১৫৭ তম জন্ম বার্ষিকী উপলক্ষে “কবি প্রনাম” অনুষ্ঠানে ১৩৬, অখিল মিস্ত্রী লেন, কলকাতায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

ওই অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানিয়ে সম্মান স্বারক প্রদান করা হয়েছে।

এই বিষয় রবীন্দ্রভারতী সোসাইটির সম্পাদক শ্রী সিদ্ধার্থ মুখোপাধ্যায়,টেলিফোনে বলেন ৬ই মে মধ্য কলকাতা সাংস্কৃতির প্রাঙ্গণ এর আয়োজনে স্থান ১৩৬ ,অখিল মিস্ত্রী লেন ,কলকাতা ৭০০ ০০৯ কবিগুরুর ১৫৭ তম জন্ম বার্ষিকীতে“কবি প্রমান” অনুষ্ঠান আয়োজন করেছিল। এক মনোদ্দীপক অনুষ্ঠানের এপারের বহু বিশিষ্ট জনের সাথে উপস্থিত ছিলেন যশোরের সাগরদাঁড়ীর মধুকবির ফোটো অ্যালবাম বিশিষ্ট আলোকচিত্র শিল্পী জনাব তাহেরুজ্জামান তাছু। যাদের উজ্বল উপস্থিতি এই অনুষ্ঠানটিকে ঋদ্ধ করেছিল শ্রী দেবজ্যোতি নারায়ন রায়, শ্রী কল্যান সেনগুপ্ত, তাছু বাবুর স্বল্প ভাষনে দুই বাংলার মিলনের সুরটি ফুটে উঠেছে। সমগ্র অনুষ্ঠানটির পরিকল্পনা ও পরিচালনা করেছেন শ্রী সৌমিত্র বন্দ্রোপাধ্যায় মশায়কে ধন্যবাদ জানাই।

কেশবপুরে উপজেলা পরিষদের এডিপির অর্থায়নে ইটের সলিং কাজের উদ্ভোধন

যশোরের কেশবপুরে উপজেলা পরিষদের এডিপি প্রকল্পের বরাদ্ধকৃত ৪শ” ফুট ইটের সলিং কাজের উদ্ভোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় পার্টির কেশবপুর উপজেলা শাখার সাধারন সম্পাদক আব্দুল লতিফ রানা। শুক্রবার সকালে উপজেলার সদর ইউনিয়নের সুজাপুর গ্রামের সুজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে রেজাউল ইসলামের পুকুর পাড় হতে মৃত মোকসেদ মেম্বারের বাড়ি প্রর্যান্ত এ ইটের সলিং কাজ উদ্ভোধন এর সময় উপস্থিত ছিলেন সৈয়দ রিফাত হোসেন,মিস্ত্রি মিজানুর রহমান,আব্দুল আজিজ ,শরিফুল ইসলাম,আহম্মাদ আলী প্রমূখ।

একই রকম সংবাদ সমূহ

পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্পে ১৯ জনের মৃত্যু

পাকিস্তানের উত্তরাঞ্চলে শক্তিশালী ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পের আঘাতে ১৯বিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হিক্কা

ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় হিক্কা। এর ফলে ঝড়ের পাশাপাশি ভারীবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ৩য় বারের মতো কাশ্মীর ইস্যুতে মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের
  • এক রাজার ১০০ স্ত্রী ও ৫০০ সন্তান! (ভিডিও)
  • মুখে মাকড়সা চড়লে ‘রিল্যাক্স’ অনুভূত হয় এই নারীর! (ভিডিও)
  • পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মার্কিন নাগরিকের মৃত্যু
  • মাথায় ৪ ইঞ্চি লম্বা শিং নিয়ে হাসপাতালে বৃদ্ধ!
  • ১৩০টির বেশি দেশ ঘুরে বেড়ানো এক অন্ধ পর্যটকের গল্প
  • হেলমেট ঢোকেনি মাথায়, জরিমানা নিতে ব্যর্থ ট্রাফিক পুলিশ!
  • ৪ বছর প্রেম শেষে ৩০০ বছর বয়সী ভূতকে বিয়ে! (ভিডিও)
  • ছাগল চুরির ৪১ বছর পর ধরা পড়ল চোর!
  • যে গ্রামে প্রতিটা বাড়িই দরজাহীন, ব্যাংকে নেই তালা!