বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

আশাশুনির ৮৫ কেন্দ্রে ভোট সরঞ্জাম পৌঁছেছে

আশাশুনি উপজেলার ৮৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণের সকল সরঞ্জাম নিরাপদে পৌঁছে গেছে। ভোট গ্রহনের সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। নিরাপত্তা ও সুষ্ঠ ভোট গ্রহনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তাসহ সকল পর্যায়ের ব্যক্তিবর্গ বর্তমানে ভোট কেন্দ্রে অবস্থান করছেন বলে জানা গেছে।

শনিবার সকাল হতে উপজেলা নির্বাচন অফিস থেকে প্রিজাইডিং অফিসারদের হাতে ভোট গ্রহনের সকল সরঞ্জাম হস্তান্তর শুরু করা হয় এবং সন্ধ্যার মধ্যে সকল কেন্দ্রে সরঞ্জামাদি নিয়ে দায়িত্বরতরা স্ব স্ব কেন্দ্রে গমন করেন। এবছর ৮৫টি কেন্দ্রে ৪১৬টি বুথে ভোট গ্রহন করা হবে। উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১২ হাজার ৫৪৯ টি। প্রিজাইডিং অফিসার নিয়োগ করা হয়েছে ৮৫ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৪১৬ জন এবং পোলিং অফিসার ৮৩২ জন। দায়িত্বপ্রাপ্তরা ইতিমধ্যে ভোট কেন্দ্রে পৌছে বুথ তৈরি, সারিবদ্ধভাবে ভোট প্রদানের জন্য ব্যবস্থা গ্রহন করেছেন। সহকারী রিটার্নিং অফিসার মীর আলিফ রেজা, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, সেনা বাহিনী, বিজিবি, পুলিশ কর্মকর্তাবৃন্দ বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন। কেন্দ্রের অবস্থা সুষ্ঠ ও শান্তিপূর্ণ রাখতে প্রতিনিয়ত পরামর্শ প্রদান সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মীর আলিফ রেজা।

আশাশুনিতে সুষ্ঠু ভোট গ্রহন ও শান্তি রক্ষায় সতর্ক প্রশাসন

আশাশুনি উপজেলার সকল কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন ও কোন প্রকার প্রতিবন্ধতা সৃষ্টি হতে না দেওয়ার লক্ষ্যে সবশেষ প্রস্তুতি গ্রহন করা হয়েছে। সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সকল কর্মকর্তা ও আইন প্রয়োগকারী সংস্থার সাথে সার্বক্ষণিক কাজ করে চলেছেন।

একটি সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মীর আলিফ রেজা, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেটবৃন্দ, সেনা বাহিনী, বিজিবি, পুলিশ, আনসার বাহিনীর কর্মকর্তা ও দায়িত্ব প্রাপ্ত সরকারি কর্মকর্তাদের নিয়ে এ ব্যাপারে সতর্ক আছেন। কোন পক্ষ, দূর্বৃত্ত বা ভোট নস্যাৎ করার পরিকল্পনাকারী কেউই যাতে কোন প্রকার তৎপরতা চালাতে না পারে, ভোটাররা যাতে নির্বিঘেœ ভোটাধিকার প্রয়োগ করতে পারে, আইন শৃংখলার কোন প্রকার অবনতি হতে না পারে সে ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহন এবং সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণ অনুষ্ঠানসহ ভোট গননা করে তার ফলাফল নির্বিঘেœ উপজেলায় নিয়ে যাওয়ার বিষয় নিয়ে বিস্তারিত মতবিনিময় ও সিদ্ধান্ত সকলকে জানিয়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যে রিটার্নিং অফিসার, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন প্রয়োগকারী সংস্থার টিম বিভিন্ন এলাকায় টহল দিয়ে চলেছেন এবং ভোট কেন্দ্রে গিয়ে সেখানকার পরিস্থিতি সম্পর্কে অবহিত হচ্ছেন। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রিজাইডিং অফিসাররা ভোট গ্রহনের সকল সরঞ্জাম নিয়ে স্ব-স্ব ভোট কেন্দ্রে পৌছেছেন। কোন প্রকার অপ্রীতিকর কিছুই ঘটেনি। সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট গ্রহন ও আইন শৃংখলা বজায় রাখতে সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

আশাশুনির প্রতিকেন্দ্রের ভোটার তালিকা ও নম্বর স্লিপ বন্টন

আশাশুনি উপজেলার সকল ভোট কেন্দ্রের আওতায় থাকা ভোটারদের ভোটার লিস্ট প্রার্থীদের পক্ষ থেকে কেন্দ্রে দায়িত্বে থাকা প্রতিনিধিদের হাতে পৌছান হয়েছে। ভোটর নম্বর সম্বলিত স্লিপও দায়িত্বরতরা প্রতি বাড়িতে পৌছে দেওয়ার কাজ করে যাচ্ছে। উপজেলার ৮৫টি ভোট কেন্দ্রে প্রার্থীদের পক্ষে দায়িত্বে থাকা ভোট পরিচালনা কমিটির হাতে তাদের এলাকার ভোটার তালিকা কয়েকদিন আগে থেকে পৌছান’র কাজ শুরু হয়। শনিবার সকল কেন্দ্রের দায়িত্বরতদের হাতে পৌছানোর কাজ শেষ হয়েছে। কেন্দ্র পরিচালনা কমিটির পক্ষ থেকে ইতিমধ্যে ভোটার নম্বর লিখে প্রার্থীদের ছবি ও প্রতীক সম্বলিত স্লিপ ভোটারদের বাড়িতে বাড়িতে গিয়ে পৌছে দেওয়া হয়েছে। আওয়ামীলীগের প্রার্থী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপির পক্ষে স্লিপ পৌছানের কাজ বেশ আগে থেকেই সম্পন্ন হয়েছে। সামান্য কিছু বাকী আছে, যা ভোট দিতে যাওয়ার আগেই পৌছে যাবে বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে। বিএনপি প্রার্থী ডাঃ শহিদুল আলমের পক্ষে কোথাও কোন ভোটার লিস্ট বা ভোটার নম্বর সম্বলিত স্লিপ চোখে পড়েনি। তবে পাখা প্রতীকের প্রার্থী ডাঃ ইসহাক আলির পক্ষে শনিবার সকালে সকল কেন্দ্রের জন্য ভোটার লিস্ট বিতরণ করা হয়। এছাড়া তারাও ভোটার নম্বর সম্বলিত স্লিপ বিতরণের কাজ করছে বলে জানা গেছে।

আশাশুনি উপজেলা চেয়ারম্যান সড়ক দুর্ঘটনায় আহত

আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ বি এম মোস্তাকিম সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় তিনি সাতক্ষীরা থেকে খুলনায় যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এবিএম মোস্তাকিম জরুরী কাজে নিজের প্রাইভেট চালিয়ে আশাশুনি থেকে সাতক্ষীরা হয়ে খুলনায় যাচ্ছিলেন। সন্ধ্যা ৭ টার দিকে তিনি খর্ণিয়ার কাছে পৌছলে সামনের দিক থেকে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে তিনি আহত হন। সাথে সাথে তাকে খুলনায় একটি ক্লিনিকে ভর্তি করা হয়। বর্তমানে তিনি আশংকা মুক্ত এবং নিজ বাসায় চিকিৎসাধীন আছেন। তার পরিবার ও দলের পক্ষ থেকে তার আশু সুস্থতা কামনা করা হয়েছে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ