শনিবার, অক্টোবর ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

আশাশুনির খাসবাগান গ্রামে অত্যাচার থেকে রক্ষা পেতে মানববন্ধন

মাদকাসক্ত ও এলাকার ত্রাস বাবুর অত্যাচার ও নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খানবাগান গ্রামবাসী মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার দুপুরে দরগাহপুর ইউনিয়ন পরিষদের সামনের খাসবাগান গ্রাম সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

খাসবাগান গ্রামের নবাব মোড়লের পুত্র জাহাঙ্গীর ব্যাটারী চালিত ভ্যানগাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করে। মঙ্গলবার জাহাঙ্গীর তার ভ্যানে বাঁকা থেকে করাতে কাঠ কাটিয়ে গ্রামে ফিরছিল। ইউনিয়ন পরিষদের সামনে পৌছলে বাবু শেখ তাকে বেদম মারপিট ও ভ্যানগাড়ি ভাংচুর করে মালামালসহ পুকুরে ফেলে দেয়। এতে ৩০/৪০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এব্যাপারে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। কিন্তু চাকু, হাতুড়ি নিয়ে সব সময় চলাচলকারী বাবুর হাত থেকে নিরিহ গ্রামবাসী রক্ষা পাচ্ছেনা। সুযোগ পেলেই সে খাসবাগানের মানুষের উপর খড়ক হাতে নেমে আসছে। ছোট-বড়-বৃদ্ধ কেউ তার হাত থেকে রক্ষা পাচ্ছেনা। অনেকে ভয়ে তাদের চলার রাস্তা ইউনিয়ন পরিষদের সামনের রাস্তায় যেতে পারছেনা। ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্র, তহশিল অফিসসহ হাটাবাজারে যেতে পারছেনা।
বাধ্য হয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে গ্রামের যুব-বৃদ্ধ, মহিলাসহ সর্বস্তরের মানুষ বৃহস্পতিবার দুপুরে মানববন্ধন করেছেন।

আশাশুনির বিভিন্ন স্থানে জেলা প্রশাসক ইফতেখার হোসেনের সফর

বৃহস্পতিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনভর আশাশুনির বিভিন্ন ইউনিয়নে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন আশাশুনি উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও কর্মসূচিতে অংশ গ্রহন করেছেন।

আশাশুনি এতিম ও প্রতিবন্ধী ছেলেদেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে সন্ধ্যায় মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আর্থিক সহায়তায় ২০১৭-১৮ অর্থ বছরের আশাশুনি উপজেলার নৃতাত্বিক জনগোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও উপবৃত্তি প্রদান করেন। অনুষ্ঠানে ৫০ জনকে শিক্ষা উপকরণ ও ৪৭৫ জনকে ৩ লক্ষ টাকার উপবৃত্তি প্রদান করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে জেলা প্রশাসক ইফতেখার হোসেন বলেন, তোমরা লেখাপড়া করছো, এখন তোমাদের সামনে অনেক সমস্যা আসতে পারে, অনেকে বাঁকা চোখে তাকাতে পারে। কিন্তু তাকে ভয় নয়, সকল সমস্যা কাটিয়ে তোমাদেরকে উচ্চ ডিগ্রী নিয়ে জীবনযুদ্ধে জয় করতে হবে। বাল্য বিবাহ বর্তমান সমাজে একটি বড় সমস্যা।
উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে ও সাংবাদিক অসীম চক্রবর্ত্তীর পরিচালনায় অনুষ্ঠানে আ’লীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা, সিনিঃ মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, সমবায় অফিসার আনছারুল আজাদ, প্রশিক্ষণ কেন্দ্রের জেনারেল ম্যানেজার আঃ লতিফ শেখ, এমপি প্রতিনিধি শম্ভুজিৎ মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।
একই স্থানে এতিম ও প্রতিবন্ধী ছেলেমেয়েদের জন্য কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আয়োজনে ৫০ জন এতিদের মধ্যে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে পোশাক বিতরণ করা হয়। পরে প্রধান অতিথি ৩ দিনের ফলদ বৃক্ষ মেলার সমাপনী অনুষ্ঠানে যোগদান করেন। অনুষ্ঠানে শ্রেষ্ঠ স্টল মালিক ও সফল নার্সারী মালিকদের ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়। সবশেষে উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইউএনও মাফফারা তাসনীন, এসি (ল্যান্ড) মিজাবে রহমত, সকল সরকারি কর্মকর্তা উপস্থিত ছিলেন।
এরআগে সকালে দরগাহপুর এসকেআইরএইচ কলেঃ স্কুল পরিদর্শন ও শিক্ষকদের সাথে মতবিনিময় করেন।
বিকালে প্রতাপনগর ইউনিয়নের নাকনা আশ্রায়ন প্রকল্প চত্বরে বৃক্ষরোপন ও আলোচনা সভায় অংশ নেন।
ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথিবর্গ আলোচনা রাখেন।

মতবিনিময় সভা

বৃহস্পতিবার সকালে আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের ফকরাবাদ নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি কর্তৃক শিক্ষক লাঞ্চিতের প্রেক্ষিতে শিক্ষক নেতৃবৃন্দের উপস্থিতিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
আশাশুনি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি এএসএম মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জেলা শিক্ষক সমিতির সভাপতি চিত্তরঞ্জন ঘোষ, সেক্রেটারী শফিউদ্দিন, জেলা কল্যাণ সমিতিরি সভাপতি ইনামুল হক, তালা উপজেলা সভাপতি আনন্দ মোহন হালদার, কলারোয় উপজেলা সভাপতি আমান উল্লাহ, সাতক্ষীরা সদর উপজেলা সভাপতি রেজাউল করিম, দেবহাটা উপজেলা সভাপতি পরিমল গাতিদার, শ্যামনগর সভাপতি জয়দেব বিশ্বাস, আশাশুনি সেক্রেটারী আরিফুল ইসলাম, কলারোয়ো সহ-সভাপতি শফিকুল ইসলাম, কালিগঞ্জ সেক্রেটারী শফিকুল ইসলাম, আশাশুনি সহ-সভাপতি অরুন কুমার গাইন, প্রধান শিক্ষক পরিমল কুমার দাশ প্রমুখ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।
এছাড়া লাঞ্চিত প্রধান শিক্ষক অজয় কুমার ঢালী, সহকারী শিক্ষক অনল কৃষ্ণ, ২ দু’জন টিআর সদস্য ও ১ জন অভিভাবক সদস্য বক্তব্য রাখেন। আলোচনায় প্রমানিত হয় যে, প্রধান শিক্ষককে লাঞ্চিত করা হয়েছে, স্কুলের খাতাপত্র সভাপতি অবৈধ ভাবে দখলে নিয়েছেন, বেতন বিলে সভাপতি স্বাক্ষর না করা, প্রধান শিক্ষকের নাদে বিল থেকে কালি দিয়ে কেটে দেওয়া হয়েছে। এছাড়া অন্যান্য বিভিন্ন বিষয় আলোচনায় ফুটে ওঠে।
জেলা নেতৃবৃন্দ উপরোক্ত ঘটনার ক্ষোভ প্রকাশ করেন এবং অতি দ্রুত এসএমসি কমিটির সদস্যবৃন্দকে বিষয়টি নিরসনের আহবান জানান। ৭২ ঘন্টার মধ্যে বিষয়টি সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নিরসন না হলে সমিতির মাধ্যমে কঠোর পদক্ষেপ নেওয়া হবে এবং প্রয়োজনে আইনী পদক্ষেপ গ্রহন করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করা হয়।

শোক দিবস পালনের প্রস্তুতি সভা

বৃহস্পতিবার সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে আশাশুনি উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহুরুল হকের সভাপতিত্বে সভাপতি মন্ডলীর সদস্য, কার্যনির্বাহী সদস্য ও উপজেলা সহযোগি সংগঠনের সভাপতি, সম্পাদক ও দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে সভায় টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপি।
অন্যদের মধ্যে সরদার শাহাজান আলি, নূর মোহাম্মদ সরদার, শাহ নেওয়াজ ডালিম, নূরুল আলম, ড. শিহাব উদ্দিন, সরদার মুজিবর রহমান, আব্দুল্লাহেল বাকী বাচ্চু, অধ্যক্ষ রুহুল আমিন, আছাদুল ইসলাম, প্রফেসর দীপংকর বাছাড়, প্রফেসর মাহবুবুল হক ডাবলু, তহমিনা রহিম, সাইদ ঢালী, মিলন কান্তি মন্ডল, প্রফেসর হিরুলাল বিশ্বাস, মহাতাব উদ্দিন, সোলায়মান হক গাজী, প্রফেসর আনন্দ কুমার মন্ডল, সুনীল কুমার মন্ডল, বনোমালী দাশ, মইনুর ইসলাম বুলু প্রমুখ। এছাড়া সহযোগি সংগঠনের ডা. বদিউজ্জামান মন্টু, হুমায়ুন কবির সুমন, রবিউল ইসলাম নবু, সীমা পারভিন, শিম্মি আক্তার, প্রফেসর প্রিন্স, মোতাহার হোসেন, সোলায়মান হক কাজল, রব্উিল ইসলাম নবু, রবিউল ইসলাম রবি, টুটুল, মিজানুর, হুমায়ুন কবির রাসেল, তাজ প্রমুখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক এ্যাড শহিদুল ইসলাম পিন্টু।
সভায় ১৫ আগষ্ট শোক পতাকা ও জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, শোক র‌্যালী, আলোচনা সভা, মসজিদ, মন্দির ও গীর্জায় দোয়া, মীলাদ ও বিশেষ প্রার্থনা এবং দুপুর ২ টায় গণভোজের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া ১১ ইউনিয়নে ৪১ পয়েন্টে গণভোজসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

ওসি বিপ্লব কুমার নাথের সাথে খ্রিষ্টান এ্যাসোসিয়েশান নেতৃবৃন্দ মতবিনিময়

আশাশুনি থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথের সাথে মতবিনিময় করেছেন উপজেলা খ্রিষ্টান এ্যাসোসিয়েশান নেতৃবৃন্দ। গতকাল
দুপুরে ওসির কার্যালয়ে বাংলাদেশ খ্রিষ্টান এ্যাসোসিয়েশান আশাশুনি উপজেলা শাখার নেতৃবৃন্দ এ মত বিনিময় করেন।
এ সময় থানা অফিসার ইনচার্জ বিপ্লব কুমার নাথ তাদেরকে শুভেচ্ছা জানিয়ে সকলের সাথে পরিচিত হন। মতবিনিময়কালে উপস্থিত ছিলেন উপজেলা খ্রিষ্টান এ্যাসোসিয়েশানের সভাপতি পিউস হালদার,সহ-সভাপতি মথি সিং, সাধারন সম্পাদক অনিল বিশ্বাস, সহ-সাধারন সম্পাদক লালন সরকার,কোষাধ্যক্ষ জগদীশ মন্ডল, দপ্তর সম্পাদক যাকোব আচারীসহ বাংলাদেশ খ্রিষ্টান এ্যাসোসিয়েশান আশাশুনি উপজেলা শাখার নেতৃবৃন্দ।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!

সাতক্ষীরার আশাশুনিতে পূর্ববর্তী বিয়ের তথ্য গোপন করে অধিক লাভ ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • ‘ক্লিন সাতক্ষীরা, গ্রীন সাতক্ষীরা’র যাত্রা শুরু : জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন
  • আশাশুনি সরকারি কলেজ অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় আটক-২
  • আশাশুনির শোভনালীতে বিনামূল্যে মশার কয়েল বিতরণ
  • সাতক্ষীরা জেলাব্যাপী মাদক গ্রেফতার ১৯, ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • আশাশুনিতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও মানববন্ধন
  • সাতক্ষীরায় পাউবো’র প্রায় ২৫০ কিলোমিটার বেড়িবাঁধ ঝুকিপূর্ন ॥ হুমকির মুখে উপকূলীয় জনপদ