বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

সাতক্ষীরা-৩ আসনে লে. কর্নেল (অব.) জামায়েত হোসেনের মতবিনিময়

আগামি একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাতক্ষীরা-৩ আশাশুনি, দেবহাটা ও কালিগঞ্জ আংশিক আসনের মনোনয়ন প্রত্যাশি অবঃ লেঃ কর্ণেল জামায়েত হোসেন কালিগঞ্জ প্রেসক্লাবের সকল সাংবাদিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময় করেছেন। গত রোববার বেলা ১১টায় প্রেসক্লাবে আকর্ষিক হাজির হয়ে তিনি সাংবাদিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিয় করেন। এসময় তিনি বলেন, আমি ছাত্র জীবন থেকে রাজনীতির সাথে জড়িত। বঙ্গবন্ধু‘র আর্দশে অনুপ্রাণীত হয়ে ৬ দফা ১১ দফা দাবি আদায়ের আন্দোলন শুরু হলে সেই সময় আশাশুনি উপজেলায় ছাত্র আন্দোলনে বিশেষ ভুমিকা রেখেছিলাম। ১৯৭০ সালের নির্বাচনে সক্রিয় ভূমিকা পালন করে আওয়ামীলীগের প্রার্থীর পক্ষে ব্যাপক প্রচার ও গনসংযোগে অংশগ্রহন করেছি। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে নিজ এলাকার সকল মানুষের কাছে ব্যাপক সমাদৃত হয়েছি। দেশ স্বাধীনের পর পূনরায় আবার লেখাপড়ায় ফিরে গিয়ে ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পড়ি। লেখাপড়া শেষ করে দেশের সেবায় বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করি। দীর্ঘ ৩০ বছর চাকুরী জীবন শেষে ২০০৫ সালের ২৫ জুন অবসর গ্রহণ করে আজ ১৪ বছর যাবৎ সাধারণ মানুষের সেবা করছি। চাকুরী কালিন সময়ে দেশের ভেতরে ও বাহিবে অনেক কিছু দেখার সুযোগ হয়েছে আমার। দুই দুই বার জাতি সংঘের শান্তি রক্ষা মিশনে কাজ করার সুযোগ পেয়েছিলাম শুধু সততার কারণেই। একটি কঠোর সু-শৃংঙ্খল সামরিক জীবন যাপনের মধ্যে থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মহীন যুবকদের কর্মসংস্থানসহ সময় সুযোগে এলাকার সাধারণ মানুষের পাশে দাড়িয়েছি। তিনি আরো বলেন, আমি সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত একজন কর্মকর্তা এবং ক্লিন ইমেজের মানুষ, ছলচাতুরী বুঝিনা। আমার পক্ষে যতটা সম্ভব সাধারণ মানুষের সেবা করে যাচ্ছি। বিগত নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন না পেলেও প্রার্থীর তালিকায় তৃণমূল থেকে আমার নামটি সবার আগেই ছিল। জীবনে আমার চাওয়া পাওয়া বলে কিছু নেই আমার, দুটি সন্তান তারা এখন ভাল চাকুরী করছে। আমি এখন গ্রামেই অধিকাংশ সময় কাটাই, তবে অসহায় ও অবহেলিত মানুষ কেন জানি বারবার আমার কাছে ছুটে আসে। আমার সাধ্য অনুযায়ি তাদের সেবা করার চেষ্টা করি, জীবনের বাকি সময় টুকু তাদের জনকল্যানে বিলিয়ে দেওয়ার কথা বলতে আজ আমি আপনাদের পাশে এসেছি। মানুষের সেবাই বড় ধর্ম এই মন্ত্রকে মনে প্রাণে বিশ্বাস করে জাতীয় সংসদীয় আসন-১০৮, সাতক্ষীরা-৩ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশা করছি। এসময় তার সফর সঙ্গি হিসেবে সাথে ছিলেন বাংলাভিষন টেলিভিশনের জেলা প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ, বন্ধুবর সাবেক ব্যাংঙ্কার শামছুজ্জোহা নান্নু, বড়দল ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য আব্দুর রশিদ প্রমুখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম,আহম্মাদ উল্যাহ বাচ্চু।

অজ্ঞান পাটির কবলে স্বামী স্ত্রী হাসপাতালে

কালিগঞ্জের পল্লীতে অজ্ঞান পাটির কবলে পড়ে স্বামী স্ত্রী হাসপাতালে। গত বৃহষ্পতিবার রাত ৯টার দিকে উপজেলার ভাড়াশিমলা ইউনিয়নের খারহাট গ্রামে এ ঘটনা ঘটে। ভূক্তভোগি পরিবারের সদস্য খারহাট গ্রামের সুভাষ দাশ জানান, পেশাগত দায়িত্ব পালনে তিনি সাতক্ষীরা শহরে অবস্থান করেন এবং বাবা ও মা বাড়িতে থাকেন। বৃহষ্পতিবার রাতে রান্না ঘরে থেকে ভাত খেয়ে তার বাবা জয়দেব দাস (৫৫) বাড়ি থেকে কোয়াটার কিলোমিটার দুরে নিজস্ব চিংড়ি ঘেরে যাওয়ার পর অচেতন হয়ে পড়েন। একই ভাবে মা কণিকা দাশ (৪৫) খাওয়া শেষে বসত ঘরের বারান্দার গ্রীলে তালা লাগিয়ে ঘরে ঘুমাতে যেয়ে চেতনা হারিয়ে ফেলেন। শুক্রবার সকালে পাশ্ববর্তী ঘের মালিকরা তার বাবাকে ঘেরের বাসা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। এ সময় ঘরের তালা ভেঙে তার মাকেও অচেতন অবস্থায় উদ্ধার করা হয়। এরপর অচেতন বাবা ও মাকে তাৎক্ষণিক উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তৈয়বুর রহমান বলেন, জয়দেব দাস ও কণিকা দাস চেতনানাশক কিছু খাওয়া পড়ায় ধরণের সঙ্গাহীন অবস্থায় পড়েন। তবে তারা ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

মাদকসেবীর দুই মাসের জেল

কালিগঞ্জে শরিফুল ইসলাম খোকন (৩৭) নামের এক মাদক সেবীকে সাঁজা দিয়েছে ভ্রাম্যমান আদালত। সে উপজেলার তারালী গ্রামের মৃত মোকছেদ গাজীর ছেলে। থানা সূত্রে জানাযায়, পিএসআই জয়বালা ও সহকারী উপ-পরির্দশক মাহফুজুর রহমানসহ সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার সকালে তারালী বাজার থেকে মাদক সেবনরত অবস্থায় তাকে আটক করে। পরবর্তীতে রোববার দুপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর আহম্মেদ মাছুম সাক্ষ্য প্রমানের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ এর ২৬ ধারায় তাকে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ