মঙ্গলবার, ফেব্রুয়ারি ৭, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনায় কালিগঞ্জে জেলা তথ্য অফিসের প্রেস ব্রিফিং

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষ্যে ১৯ সেম্পেম্বর বেলা ১২ টায় সাতক্ষীরা জেলা তথ্য অফিসের আয়োজনে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে ভিশন-২০২১ শীর্ষক এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।
কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে প্রেস ব্রিফিং এ স্বাগত বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা তথ্য অফিসার মো: মোজ্জামেল হক।
তিনি বলেন মার্কিন সাময়িকী ফরচুনের তালিকা মতে বিশ্বের ৫০ নেতার মধ্যে ১০ম মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা। বিশ্ব ব্যাংক ও আই এম এ এফ এফ বিশ্ব অর্থনৈতিক সুচকে ১৪ ধাপ এগিয়ে বাংলাদেশের অবস্থান ৪৪ তম নারীর ক্ষমতায়ন অবদানের জন্য প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্লানেট ৫০-৫০ চ্যাম্পিয়ান ও এজেন্ট অব চেঞ্চ আ্যাওয়োর্ড পেয়েছেন। জাতিসংঘ্য উইমেন ফোরাম ও গ্লোবাল পার্টানারশীপ ফোরাম মতে ডিজিটাল বাংলাদেশ গড়ায় অসাধারণ অবদানের জন্য প্রধান মন্ত্রীর ছেলে ও তার তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় আইসিটি ফর ডেভেলপমেন্ট আ্যওয়ার্ড পেয়েছেন ওয়ার্ড অর্গানাইজেশন অব গভন্যান্স অ্যান্ত কম্পিউটিটিভনের প্ল্যান ট্রিফিনিউ গ্লোবাল ফ্যাশন ফর ডেভেলপমেন্ট এবং যুক্তরাষ্ট্রের নিউ হ্যাভেন বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজিনেস প্রতিষ্ঠান হতে।
এছাড়া যুক্তরাষ্ট্র ভিত্তিক ফোর্বসের তালিকা মতে বিশ্বের ১০০ জন ক্ষমতাধর নারীর মধ্যে ৩৬ তম ক্ষমতাধর নারী প্রধান মন্ত্রী শেখ হাসিনা। তিনি বিশ্বের রাজনীতিতে ক্ষমতাধর ২৬ নারীর নালিকায় তিনি ১৫ তম স্থানে। শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ। তিনি বাংলাদেশের উন্নয়নে বিশ্বে এখন রোল মডেল। তিনি সরকারের উল্লেখযোগ্য সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা বিষয়ে জনগনকে অবহিত করণ এবং উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে বিশেষ কার্যক্রম প্রচারের জন্য সাংবাদিক দের তুলে ধরার কথা বলেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এম এ নাহার, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস এম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সদস্য শেখ মোদাচ্ছের হোসেন জান্টু, মনিরুজ্জামান মহাসিন, ইলা দেবী মল্লিক, অষীত অধিকারী, টি এম আব্দুল জব্বার, কালিগঞ্জ অনলাই রিপোটার্স ক্লাবের সভাপতি ইমরান আলী, সাধারণ সম্পাদক আতিকুর রহমান প্রমুখ।
অনুষ্ঠনে সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

কালিগঞ্জ উপজেলায় শারদীয় দূর্গাপূজা উৎসব উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত
কালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে শারদীয় দূর্গাপূজা ২০১৭ উদযাপন উপলক্ষ্যে এক প্রস্ততি সভা ১৯ সেম্পেম্বর সকাল ১০ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মাঈনউদ্দিন হাসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শেখ ওয়াহেদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর আহম্মেদ মাসুম, কালিগঞ্জ থানা অফিসার ইনচার্জ লস্কর জায়াদুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম, কালিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যপক সনৎ কুমার গাইন, সাধারণ সম্পাদক ডা: মিলন কুমার ঘোষ, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সহ সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, তারালী ইউপি চেয়ারম্যান এনামুল হোসেন ছোট, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান মোশারাফ হোসেন, নলতা ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান, নলতা পূজামন্ডপের সাধারণ সম্পাদক পূরঞ্জন স্বর্ণকার, ডেমরাইল পূজা মন্ডপের বিশ্বজিৎ ঘুরামী, বিষ্ণপুর ইউনিয়নের মুকন্দমধুসুধনপুর পালপাড়া পূজা মন্ডপের সম্পাদক নিরাঞ্জন কুমার পাল, দক্ষিন শ্রীপুর ইউনিয়নের গোবিন্দকাটি পূজা মন্ডপের সাধারণ সম্পাদক দিলিপ সরকার, বসন্তপুর সর্বজনীন পূজা মন্ডপের গৌতম কুমার লস্কর, চিংড়া পূজা মন্ডপের সভাপতি গুনধর মন্ডল প্রমুখ। সভায় কালিগঞ্জ উপজেলার ৫২ টি পূজা মন্ডপের সভাপতি,সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। পূজার দিনগুলিতে কোথাও কোন জুয়া খেলা বা মাদক দ্রব্র ব্যবহার করলে আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী কঠর ব্যবস্থা গ্রহন করা হবে।
৫ দিন ব্যাপী শারদীয় দূর্গা উৎসবের সার্বিক আইন শৃঙ্খলা ও শান্তি পূর্ণ ভাবে পূজা উৎসব অনুষ্ঠানের জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার সহযোগীতা করা হবে। পূজার কয়েকদিন উপজেলা সার্বিক বিষয়ে নিয়ন্ত্রনের জন্য একটি কন্টল রুম সার্বক্ষনিক থাকবে।
এবছর কালিগঞ্জ উপজেলায় একটি ব্যাক্তিগত দূর্গাপূজা সহ উপজেলার ১২ টি ইউনিয়নে ৫২ টি সার্বজনীন দূর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে।

বিষ্ণপুর ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগ কমিটি গঠন
মহান স্বাধীনতার স্থপিত জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুবিজুর রহমানের সোনার বাংলা কায়েম ও বঙ্গবন্ধু কন্য দেশরত্ন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে এবং সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ১৯ সেম্পেম্বর বিকাল ৪ টায় কালিগঞ্জ উপজেলার ২নং- বিষ্ণপুর ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগ এর সম্মেলন প্রস্তুতি কমিটর গঠন করা হয়।
জাতীয় শ্রমিকলীগ কালিগঞ্জ উপজেলা শাখার আহবায়ক শেখ শাহাজালাল এর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক আব্দুর সবুর এর সঞ্চালনায় উক্ত কমিটি গঠন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগে সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শেখ ওয়াহেদ্জ্জুামান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কালিগঞ্জ থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক খান আছাদুর রহমান, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কালিগঞ্জ উপজেলা ছাত্রলীলের সভাপতি গৌতম কুমার লস্কর, দক্ষিন শ্রীপুর ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক কামাল মেম্বর, মৌতলা ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক ইকবাল আলম, মথুরেশপুর ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক মিরাজ আলী প্রমুখ।
জাতীয় শ্রমিকলীগ কালিগঞ্জ উপজেলা শাখার আহবায়ক শেখ শাহাজালাল ও সদস্য সচিব মনিরুল ইসলাম স্বাক্ষরিত সকলের সর্বসম্মতিক্রমে ইফতেখারুল ইসলাম সুমন কে আহবায়ক ও যুগ্ম আহবায়ক তরিকুল ইসলাম লিটন এবং শ্রীবাস কুমার ঘোষ কে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট ২নং বিষ্ণপুর ইউনিয়নে জাতীয় শ্রকিলীগ এর কমিটর গঠন করা হয়।

কালিগঞ্জে ডিএমসি মাঠে ৪ দলীয় ফুটবল খেলায় পিডিকে মিতালী সংঘ জয়ী
কালিগঞ্জ উপজেলা ডি এম সি ক্লাবের আয়োজনে ৪ দলীয় ফুটবল টুর্নামেন্টের ২য় খেলা ১৯ সেম্পেম্বর গতকাল বিকাল ৪ টায় ডিএমসি মাঠে পিডিকে মিতালী সংঘ্য ও সখিপুর উদায়ন সংঘের মধ্যে অনুষ্ঠিত হয়।
টান টান উত্তেজনা খেলায় নির্ধারিত সমায়ে গোল না হওয়ায় টাইব্রেকারে পিডিকে মিতালী সংঘ ৬-৫ গোলে সখিপুর উদায়ন সংঘকে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে।
খেলাটি উদ্বোধন করেন কালিগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আব্দুল হাকিম।
খেলাটি পরিচালনা করেন কবির হোসেন, সহকারী সুকুমার দাশ বাচ্চু ও সৈয়দ মোমেনুর রহমান। খেলায় প্রচুর দর্শক সমাগম হয়।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার

সাতক্ষীরা জেলা ব্যাপী পুলিশের মাদক বিরোধী বিশেষ অভিযানে মাদক মামলারবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি ঢাকায় গ্রেফতার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ৩৭, গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জে স্কুলছাত্রীর রহস্যজনক মৃত্যু!
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ
  • কালিগঞ্জের দক্ষিণশ্রীপুরে ৯নং ওয়ার্ডকে স্বাস্থ্যসম্মত ঘোষনা
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ২৪ ।। ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা উদ্ধার
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ইয়াবা-ফেন্সিডিল উদ্ধার
  • পরিশ্রম আর ইচ্ছাশক্তিতে গ্যারেজে কাজে করে পড়ালেখা কলারোয়ার মোশাররফের
  • কালিগঞ্জে ইউএনও’র বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • সাতক্ষীরায় জেলা ব্যাপী গ্রেফতার ১৯ ।। ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার বদলীর আদেশ স্থগিতের দাবীতে মানববন্ধন
  • কালীগঞ্জে ভূমিহীনদের সমাবেশ