শুক্রবার, অক্টোবর ৭, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

যশোরে বিমান বিদ্ধস্ত : তৃতীয় দিনে উদ্ধার বিমানের ৮০ শতাংশ

যশোর বিমান ঘাঁটি থেকে রোববার রাট ৮ টা ৫৫ মিনিটে উড্ডয়নের ১২ মিনিট পর ১৫ কিলোমিটার দূরে বুকভরা বাওড়ে বিধ্বস্ত হয় প্রশিক্ষণ বিমান কে-৮ ডব্লিউ। বিমান বিধ্বস্তের ঘটনায় দুই পাইলটই নিহত হন বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

যশোর বিমানবন্দরের ব্যবস্থাপক আলমগীর পাঠান বলেন- রোববার রাত ৯টা ২০ মিনিটে যশোরের মতিউর রহমান বিমান ঘাঁটি থেকে একটি প্রশিক্ষণ বিমান উড্ডয়ন করে। এর কিছুক্ষণ পর সেটি যশোর সদর উপজেলার ফরিদপুর গ্রামের বুকভরা বাওড়ের মধ্যে আছড়ে পড়ে যায়।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) আবুল বাশার মিয়া জানান- যশোর সদর উপজেলার ফরিদপুর গ্রামের বুকভরা বাওড়ের মধ্যে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ বিমান পড়ে যাওয়ার খবর তারা পেয়েছেন। খবর পেয়ে রাত সাড়ে ৯টার দিকে পুলিশ ও ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলের উদ্দেশ্যে যাত্রা করে

যশোর ফায়ার সার্ভিস স্টেশনের সহকারি পরিচালক পরিমল কুন্ডু ব্রিফিংকালে জানান- রোববার রাত ও সোমবার উদ্ধার অভিযানে বিধ্বস্ত বিমানটির ৩৫ শতাংশ উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে বিমানের ইঞ্জিন এখনও উদ্ধার করা যায়নি। আর নিহত দুই পাইলটের মাথা, হাতসহ শরীরের ছিন্নভিন্ন বিভিন্ন অংশ উদ্ধার হয়েছে।

সামগ্রিক এ উদ্ধার অভিযানের নেতৃত্ব দিচ্ছেন বিমান বাহিনীর স্কোয়াডন লিডার মাহাদি।
বিকেলে উদ্ধার অভিযানে সংশ্লিষ্টরা জানিয়েছেন, বিধ্বস্ত বিমানের বিভিন্ন অংশ উদ্ধার করা হলেও এখনও এর ইঞ্জিন উদ্ধার করা যায়নি। ইঞ্জিনটি প্রায় ১৪ ফিট পানির নিচে এবং নরম কাদা মধ্যে রয়েছে। এজন্য প্রায় ৮শ’ কেজি ওজনের ইঞ্জিনটি তুলতে সময় লাগছে।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স যশোরের সহকারি পরিচালক পরিমল চন্দ্র কুন্ডু ব্রিফিংকালে জানান- রোব্বার রাত ৯ টার পর যশোর সদর উপজেলার বুকভরা বাওড়ে বিধ্বস্ত বিমান উদ্ধারে সোমবার সন্ধ্যা ৭ টা পর্যন্ত অভিযান চালানো হয়। বিকালের অভিযানে ব্যবহার করা হয় এয়ার লিফটিং ব্যাগ। চট্টগ্রাম থেকে হেলিকপ্টারে করে লিফটিং ব্যাগ নিয়ে আসা হয়। এর সাহায্যে তলিয়ে থাকা বিধ্বস্ত বিমানের ইঞ্জিন তোলার চেষ্টা করা হয়। তবে সন্ধ্যা হয়ে যাওয়ায় দ্বিতীয় দিনের কাজ সমাপ্ত ঘোষণা করা হয়। এরপর মঙ্গলবার সকাল ৯ টার পর থেকে সেনা, নৌ, ও বিমান বাহিনী এবং ফায়ার সার্ভিসের সদস্যরা তৃতীয় দিনের উদ্ধার কাজ শুরু করেন। এদিন উদ্ধার অভিযানে ব্যবহার করা হয় এয়ার লিফটিং ব্যাগ। এর সাহায়্যে বিমানের মুল বডির ভারি একটি অংশ ছাড়াও খন্ড খন্ড কিছু অংশ উদ্ধার করা হয়। তবে বিকালের দিকে প্রতিকুল আবহাওয়ার কারণে আর কাজ করা সম্ভব না হওয়ায় বিকাল সাড়ে ৫ টার দিকে তৃতীয় দিনের অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। এ পর্যন্ত বিধ্বস্ত বিমানটির প্রায় ৮০ ভাগ উদ্ধার করা হয়েছে। বুধবার সকাল ৯ টা থেকে আবারো উদ্ধার অভিযান শুরু করা হবে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা