সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

‘মা’ হলো পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক : আফিল উদ্দীন এমপি

যশোর-১ (শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন- সমাজকে পরিবর্তন করতে হলে প্রত্যক মা’কে সুসন্তান তৈরি করতে হবে। তা না হলে এ সমাজের উন্নয়ন কখনো সম্ভব হবে না। আর সমাজকে পরিবর্তন করতে না পারলে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই, বাংলাদেশ সরকার দীর্ঘ ১০ বছর যাবত আপনার আমার সন্তানকে সুসন্তানে পরিনত করার জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন।

রবিবার বেলা ১টার সময় নাভারন নাভারন ডিগ্রী কলেজে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠান ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মা সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন- দেশ যখন আপনার সন্তানকে সুসন্তানে পরিনত করতে শিক্ষার পিছনে অত্যাধীক পরিমানে অর্থ ও সময় ব্যয় করে চলেছেন তদ্রুপ আপনাদের মতো সকল মা’কেও কিছু না কিছু দ্বায়িত্ব নিতে হবে। সে’টি কেবল আপনার সন্তান নিয়মিত স্কুল কলেজে যাচ্ছে কি না, নিয়মিত লেখাপড়া করছে কি না। মনে রাখতে হবে একমাত্র মা’ই পারে তার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে সুসন্তানে পরিনত করতে। কারণ, মা’ ই হলো এ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। একটি শিশু শৈশবকালে তার মায়ের আঁচল ধরেই গুটি গুটি পায়ে হাটতে থাকে আর বিভিন্ন বিষয়ে শিখতে থাকে। তাই, একজন মা’ই পারে তার সন্তানকে কেমন শিক্ষায় শিক্ষিত করবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, কোষাধক্ষ্য ওয়াহিদুজ্জামান, শার্শা থানার ওসি এম মশিয়ুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফুদ্দৌলা অলোক, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

এসময় আরো উপস্থিত ছিলেন- নাভারন ফজিলাতুন্নেছা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লায়লা আফরোজ মলি, শার্শা উপজেলা কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান, পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদুল ইসলাম, বুজুরবাগান ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ইসমাইল হোসেন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাব উদ্দিন, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা অশোক কুমার সাহাসহ নাভারন ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা