রবিবার, জুলাই ১৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

বেনাপোলে পুলিশের সাথে শিক্ষার্থীরাও পরীক্ষা করছে গাড়ীর কাগজপত্র

যশোরের বেনাপোলেও চলছে ট্রাফিক সপ্তাহ। পুলিশের সাথে স্কুলের ছেলে মেয়েরা যশোর – বেনাপোল মহাসড়কে গাড়ির কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করছে।
বুধবার বেলা সাড়ে ১১টা থেকে বেনাপোল-যশোর মহাসড়কের দিঘিরপাড় নামক স্থানে বেনাপোল হাইস্কুল ও মরিয়াম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা পুলিশের সাথে গাড়ির কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করে।

স্কুলের শিক্ষার্থীরা যশোর থেকে বেনাপোল ও বেনাপোল থেকে যশোর যাতায়াতের সকল ধরনের যানবাহনের কাগজপত্র দেখে। যে সকল গাড়ির কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স নেই তাদের গাড়িতে নিয়ম অনুযায়ী বেনাপোল পোর্ট থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ মামলা দিচ্ছে।

তবে যশোর থেকে বেনাপোলের দিকে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসাইনের গাড়ি ছাত্র- ছাত্রীরা দাঁড় করে কাগজপত্র চাইলে কোন কাগজপত্র দেখাতে পারেননি তিনি। স্থানীয় কিছু পরিচিত লোকের সুপারিশে কাস্টমস কমিশনারের গাড়ীটি এযাত্রায় ছেগেদেয়।
ট্রাফিক ইন্সপেক্টর মান্নান বলেন এ ভাবে অভিযান চললে সরকার যেমন রাজস্ব পাবে তেমনি গাড়ির কাগজপত্র ও ঠিক করবে মালিকরা। তিনি বলেন বেলা ১ টা পর্যন্ত ট্রাফিক পুলিশ ও বেনাপোল পোর্ট থানা পুলিশ যৌথভাবে ২৭ টি গাড়ির মামলা দেয়। এসব গাড়ির ভিতর অধিকাংশ মোটর সাইকেল ও বাস।

বেনাপোল পোর্ট থানার সেকেন্ড অফিসার হাবিবুর রহমান বলেন, এ ভাবে মাস খানেক গাড়ির কাগজ পত্র দেখা হবে। কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করলে শেষ পর্যন্ত সকল মোটরসাইকেল পরিবহন বাস ট্রাকের কাগজপত্র ঠিক হবে।
তবে শিক্ষার্থীরদের শত স্ফুর্ত ভাবে ট্রাফিক সপ্তায় গাড়ির কাগজপত্র পরীক্ষা করতে দেখা গেছে। বাদ পড়েনি পুলিশের মোটরসাইকেলও। তারা পুলিশের মোটরসাইকেল দাঁড় করিয়ে মানিব্যাগ থেকে কাগজ বের করে কাগজপত্র পরীক্ষা নিরিক্ষা করে। তবে শিক্ষার্থীদের দেখা গেছে তারা প্রতিটি মোটর সাইকেল চালকের কাগজপত্রের সাথে হেলমেট আছে কি না তা কঠোরভাবে দেখছে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সালেহ মাসুদ করিম বলেন- পুলিশ কোন গাড়ির ড্রাইভার মালিককে হয়রানি না করে তাদের কাগজপত্র ঠিক আছে কিনা তা পরীক্ষা করে নিয়ম আইন অনুযায়ী ব্যবস্তা নিবে।

শার্শার রুদ্রপুরে ব্রাকের পুষ্টি সচেতনতা বিষয়ে মতবিনিময়

ব্রাকের স্বাস্থ্যপুষ্টি ও অনুখাদ্য কর্মসুচীর অংশ হিসেবে বুধবার (৮আগষ্ট) সকালে যশোরের শার্শা উপজেলার রুদ্রপুর কমিউনিটি ক্লিনিকে এক জনসচেতনতা মুলক আলোচনা সভা অনু্ষ্ঠিত হয়।

ব্রাকের শার্শা উপজেলা শাখার প্রোগ্রাম অর্গানাইজার অঞ্জনা রানী দত্ত গর্ভবতী মা ও ১থেকে ৫৯মাস বয়সী শিশুদের পুষ্টিসল্পতা সম্পর্কে আলোচনা করেন।মায়েদের বিশেষ করে নতুন গর্ভবতী মায়েদের পুষ্টিসল্পতা দুরকরতে সবুজ শাক সব্জির পাশাপাশি হলুদ জাতীয় তরিতরকারি সেই সাথে লেবুর রস খাওয়ার পরামর্শ দেন।শিশুদের সুস্থ্য ও প্রানবন্ত রাখতে হলে তাদের প্রতিটা খাদ্যে যাতে পুষ্টিগুন বজায় থাকে সেদিকে সতর্ক দৃষ্টি দিতেহবে। বাজারের ফলমুল না খেয়ে বাড়ীতে লাগানো ফলমুল খাওয়ানোর পরামর্শ দেন তিনি।

তিনি বলেন শিশুদের পুষ্টিসল্পতা দুরিকরনে ব্রাকে কর্মরত সকল স্বাস্থ্যকর্মীদের কাছে পুষ্টিকনা পাওয়া যাবে। এসময় সেখানে সাংবাদিক আজিজুল ইসলাম, ইউপি সদস্য হবিবর রহমান, শহিদুল ইসলাম কাজী, ডা. আমিনুর রহমান, কোরবান আলী, মিন্টু হোসেন, জামির হোসেনসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছে বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা

ছাত্র-ছাত্রীদের সকল দাবি মেনে নেওয়ায় প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার দুপুর ১টার সময় বেনাপোল মাধ্যমিক বিদ্যালয় হতে শিক্ষক ও ম্যানিজিং কমিটির সদস্যদের সাথে নিয়ে বর্ণাঢ্য র‌্যালী সহকারে বাজার এলাকা প্রদক্ষিন করে প্রধাণ মন্ত্রীকে এ শুভেচ্ছা ও অভিনন্দন জানান উক্ত স্কুলের ছাত্র-ছাত্রীরা।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য আলহাজ¦ আজিজুর রহমান, শেখ কাজিম উদ্দিন, ভারপ্রাপ্ত প্রধাণ শিক্ষক জুলফিকার আলী, সিনিয়র শিক্ষক মোকলেছুর রহমান, ইয়ামিন হুজুর, আলাউদ্দিন, ইন্তাজুর রহমান, হাবিবুর রহমান হবিসহ উক্ত স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা।

এসময় উক্ত স্কুলের সভাপতি ও ৮৫ যশোর-১(শার্শ)’র সাংসদ আলহাজ শেখ আফিল উদ্দিন ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে প্রধাণ মন্ত্রী শেখ হাসিনা কে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা