শনিবার, আগস্ট ২০, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদদের স্মরণ করলো কলারোয়াবাসী

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদদের স্মরণ করলো সাতক্ষীরার কলারোয়াবাসী। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের মাধ্যমে দেশের স্বার্বভৌমত্ব ও স্বাধীনতা অর্জনে লাখো শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের অবদান কৃতজ্ঞতায় প্রকাশ করলো উপজেলা প্রশাসনসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

২৬মার্চ রোববার দিনের আলো ফোটার সাথে সাথে ভোর ৫টা ৫৭মিনিটে সারাদেশের সাথে একযোগে কলারোয়া পাইলট হাইস্কুল ফুটবল মাঠ সংলগ্ন মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘স্বাধীনতা’র পাদদেশে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, পৌরসভা, থানা, সরকারি-বেসরকারি দপ্তর, কলারোয়া প্রেসক্লাবসহ বিভিন্ন শিক্ষা-সামাজিক-রাজনৈতিক ও অন্যান্য প্রতিষ্ঠান। পুষ্পমাল্য অর্পণ অনুষ্ঠানটি পরিচালনা করেন কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ।

স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং শহীদদের গণকবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

পরে ফুটবল মাঠে বীর মুক্তিযোদ্ধা, থানা পুলিশ, বিভিন্ন শিক্ষা ও অন্যান্য প্রতিষ্ঠানের অংশগ্রহণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, মাঠপার্স, ডিসপ্লে ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে উপজেলাবাসীর উদ্দেশ্যে স্বাগত ভাষন দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়। মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না ও থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক শেখ এসময় মঞ্চে উপস্থিত ছিলেন। ডিসপ্লে অনুষ্ঠান পরিচালনা করেন কলারোয়া পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এড.শেখ কামাল রেজা।

বেলা ১১টার দিকে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ আসনের সাংসদ ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ।
ওই অনুষ্ঠানে ইউএনও উত্তম কুমার রায়ের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধকালীন কমান্ডার মোসলেম উদ্দীন ও আব্দুল গফফার, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিনা আনোয়ার ময়না, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান আরাফাত হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন এবং কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ।
সমাজসেবা অফিসার শেখ ফারুক হোসেনের পরিচালানায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আলী, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, সিনিয়র মৎস্য অফিসার নৃপেন বিশ্বাস, থানার এসআই রফিকুল ইসলাম প্রমুখ।

দুপরে বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করে উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রার্থনালয়গুলো।

সুধিজনদের অংশগ্রহনে বিকেলে কলারোয়া ফুটবল মাঠে প্রীতি ফুটবল খেলা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে পুরষ্কার বিরতণ করা হয়।

সন্ধ্যায় দিবসটি উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পুষ্পমাল্য অর্পণ ও অন্যান্য অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউএনও উত্তম কুমার রায়, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার গোলাম মোস্তফা, ডেপুটি কমান্ডার আবুল হোসেন, সাংগঠনিক কমান্ডার সৈয়দ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আরাফাত হোসেন, কলারোয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বাসুদেব বসু, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু নসর, পৌরসভার প্যানেল মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, কৃষি অফিসার মহাসীন অালি, মাধ্যমিক শিক্ষা অফিসার অাবদুল হামিদ, প্রাণী সম্পদ অফিসার ডা. এএসএম অাতিকুজ্জামান, কলারোয়া হাসপাতালের ডাক্তার মেহেরুল্লাহ, সমবায় কর্মকর্তা নওশের আলী, বিঅারডিবির সভাপতি অাব্দুর গফুর, পাবলিক ইন্সটিটিউটের সভাপতি ও জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসনে, আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, আ.লীগ নেতা অধ্যাপক এমএ কালাম, চেয়ারম্যান নুরুল ইসলাম, আজিজুল ইসলাম, শ্রমিকলীগ নেতা মন্জুরুল ইসলাম মিঠু, ওয়ার্কার্স পার্টির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, জাতীয় পার্টির নেতা এম মুনছুর আলী ও আব্দুল্লাহেল বাবু, বাকশিস নেতা অধ্যাপক আবুল খায়ের ও প্রভাষক রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, শিক্ষক নেতা মোস্তফা বাকী বিল্লাহ শাহী, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি শিক্ষক দীপক শেঠ, সাধারণ সম্পাদক শেখ জুলফিকারুজ্জামান জিল্লু, সাবেক সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক রাশেদুল হাসান কামরুল, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আরিফ মাহমুদ, কোষাধ্যক্ষ সহকারী অধ্যাপক কেএম আনিছুর রহমান, দপ্তর সম্পাদক এমএ সাজেদ, নির্বাহী সদস্য আব্দুর রহমান, কলারোয়া জিকেএমকে পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুর রব, গার্লস পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, আলিয়া মাদরাসার শিক্ষক শেখ শাহজাহান আলী শাহীন প্রমুখ।

বিভিন্ন সরকারি-বেসরকারি ও অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা এসকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এদিকে, দিবসটি যথাযোগ্য ভাবে পালিত হয়েছে উপজেলার কাজীরহাট ডিগ্রি কলেজ, বোয়ালিয়া মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ, বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়, কলারোয়া আলিয়া মাদরাসা, বেত্রবতী মাধ্যমিক বিদ্যালয়, শিশু ল্যাবরেটরী স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে।

 

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার কাজ করছে’: লুৎফুল্লাহ এমপি

সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ বলেছেন- ‘করোনাভাইরাস প্রাদুর্ভাবেও উন্নয়নবিস্তারিত পড়ুন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন

কলারোয়ার দমদম বাজার মার্কেটের বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমন
  • কলারোয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
  • কলারোয়ায় ‘মিনা দিবস’ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও সাংস্কৃতিক প্রতিযোগিতা
  • কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা
  • কলারোয়ায় দলীলি সম্পত্তি জবরদখল ঠেকাতে সংবাদ সম্মেলন
  • ‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে
  • কলারোয়ার বেত্রবতী হাইস্কুলে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানি’ শীর্ষক স্মৃতিচারণ
  • কলারোয়ায় মন্দিরে মন্দিরে দূর্গাদেবীর আবির্ভাব ঘটাতে চলছে রং-তুলির আচঁড়
  • কলারোয়ার জয়নগর বাজার ব্যবসায়ী সমিতির আহবায়ক কমিটি গঠন
  • সংবাদ প্রকাশের পর আপডেট হলো কলারোয়া প্রশাসনের সরকারি ওয়েবসাইটের তথ্য
  • কলারোয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সভা অনু্ষ্ঠিত
  • কলারোয়ায় ১নং সীমান্ত পিলার এলাকা পরিদর্শনে ভূমি দপ্তরের বাংলাদেশ-ভারত শীর্ষ কর্তারা