শনিবার, জুন ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

বিদ্যুৎ বিভাগের অবহেলায় বেনাপোলে প্রাণ গেল কলেজ ছাত্রের

বেনাপোলে বিদ্যুৎ বিভাগ ও মার্কেটের মালিকের খামখেয়ালিপনার কারণে একের পর এক মৃত্যু ঘটনা ঘটছে। এক নির্মাণ শ্রমিকের মৃত্যুর পরও এবার মৃত্যু হলো এক কলেজ ছাত্রের। তবুও টনক নড়েনি তাদের। আর তাদের বোধদায় হবে কিনা তা নিয়ে প্রশ্ন নিহতের পরিবার ও এলাকাবাসীর।

যশোরের বেনাপোল পোর্ট থানার বড় আঁচড়া গ্রামের আবিদুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান টুটুল (২০)। নাভারণ ডিগ্রি কলেজের অনার্সের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ম বর্ষের ছাত্র। গত ১৫ জুলাই বিশ্বকাপের ফাইনাল খেলা দেখার জন্য টুটুল ও তার ভাই বেনাপোলের গাতিপাড়া সড়কে বাবুর মার্কেটের ছাদে ডিস-লাইনের সংযোগ ঠিক করছিল।
এ সময় ছাদের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের মেইন তারে জড়িয়ে টুটুল গুরুতর আহত হন। আহত অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে যশোর ২৫০ শষ্যা জেনারেল হাসপাতালে ও পরে অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়।
তার শরীরের ৬০ ভাগ ঝলসে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকেলের দিকে তার মৃত্যু হয়।

শনিবার তার মরদেহ বেনাপোলের বাড়িতে এসে পৌঁছায়। এ সময় স্বজনদের কান্নায় এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে। বিকালে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

নিহতের মা শাহিনুর বেগম ক্ষোভ প্রকাশ করে বলেন, গত বছর এ মার্কেট নির্মাণ করার সময় এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এবার মৃত্যু হলো আমার ছেলের। শ্রমিক মৃত্যুর পর যদি বিদ্যুৎ ও মার্কেট কর্তৃপক্ষ বিদ্যুতের তারে কাভার লাগাতেন তাহলে হয়তো এ দুর্ঘটনা ঘটতো না।

এদিকে নিহতের পরিবারের সেবায় তাদের পাশে দাঁড়িয়েছে ঢাকাস্থ বেনাপোল সমিতি। খবর পেয়ে সমিতির সদস্যরা টুটুলকে দেখতে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিট যায় এবং তার চিকিৎসার খোঁজ খবর নেন। তার মায়ের হাতে আর্থিক সাহায্যও তুলে দেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সকল কার্যক্রম শেষে অ্যাম্বুলেন্সও ভাড়া করে দেন তার মরদেহ বেনাপোলে আনার জন্য। তাদের কার্যক্রমে খুশি নিহতের পরিবারসহ বেনাপোলবাসী।

সোনালী ব্যাংকের দুই শাখার উদ্বোধন

যশোরের বেনাপোল বাজারে সোনালী ব্যাংকের ট্রেজারী শাখা ও বেনাপোল চেকপোষ্ট আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালে সোনালী ব্যাংকের পাসপোর্ট যাত্রীদের ট্রাভেল ট্যাক্সের বুথ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (২১ জুলাই) সকাল ৯টার সময় বেনাপোল বাজারে আনুষ্ঠানিক ভাবে এ শাখার উদ্বোধন করা হয়। সোনালী ব্যাংকের সি ই ও ব্যবস্থাপনা পরিচালক ওবাইদুল আল মাসুদ ফিতা কেটে ট্রেজারী শাখার উদ্বোধন করেন।

এসময় অন্যন্যোর মধ্যে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের ডিজিএম সিরাজুল ইসলাম, জিএম আমির হোসেন, বেনাপোল কাস্টমস এর অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, বেনাপোল সোনালী ব্যাংকের ম্যানেজার রকিবুল হাসান সহ স্থানীয় ব্যবসায়ী ও সাংবাদিক বৃন্দ।

পরে ব্যাংকের পরিচালক সহ উপস্থিত কর্মকর্তারা সকাল সাড়ে ৯ টার সময় বেনাপোল চেকপোষ্ট আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালে পাসপোর্টযাত্রীদের ট্রাভেল ট্র্যক্সের বুথ এর উদ্বোধন করেন। ব্যাংকটির বুথ কাস্টমস চেকপোষ্ট থেকে স্থানান্তর করা হলো আন্তর্জাতিক প্যাচেঞ্জার টার্মিনালে।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা