বুধবার, জুন ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

বিজিবির তদারকির প্রতিবাদে বেনাপোল আমদানি রপ্তানি বন্ধ

দেশের সর্ব বৃহৎ স্থলবন্দর বেনাপোলে আমদানি-রফতানি বাণিজ্যের উপর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের তদারকির প্রতিবাদে কার্যক্রম বন্ধ রেখেছেন কাস্টমস কর্তৃপক্ষ।

রোববার (১৫ জুলাই) দুপুর ১টা থেকে বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি বাণিজ্য বন্ধ হয়ে যায়। এর আগে সকাল ৯টায় চেকপোস্ট কাস্টমস কার্গো শাখা অফিসে তালা ঝুলিয়ে অফিসিয়াল কার্যক্রম বন্ধ করে দেন কাস্টমস সদস্যরা।

কাস্টমস ও ব্যবসায়ী সূত্র জানায়- শনিবার (১৪ জুলাই) সন্ধ্যায় চেকপোস্ট কাস্টমস কার্গো শাখা অফিসের সামনে বিজিবি সদস্যরা চেয়ার বসিয়ে আমদানি-রফতানিতে তদারকি কাজ শুরু করেন। এছাড়া একাধিকবার বন্দর এলাকায় তাদেরকে টহল দিতেও দেখা যায়। বিজিবি সদস্যদের হঠাৎ করে বন্দরে এমন পদক্ষেপের প্রতিবাদে কাস্টমস সদস্যরা কাজ বন্ধ করে দেন।

এর আগে বেনাপোল বন্দরের প্রধান আমদানি-রফতানি পণ্য ঢোকার দু’টি ফটকে বিজিবি চেকপোস্ট বসিয়ে বন্দর ও কাস্টমসের পাশাপাশি তদারকি কার্যক্রম করে আসছেন।

এদিকে, বিজিবি কাস্টমস যৌথ তদারকির বিষয়ে দ্রুত একটা সিদ্ধান্তে না পৌঁছালে পরস্পরের মধ্যে সম্পর্কের অবনতির আশঙ্কা করছেন স্থানীয়রা।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা (সুপারেন্টেন্ড) হারুনর রশিদ বলেন, আমদানি- রফতানি বাণিজ্যে বিজিবির তদারকির বিষয়ে কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তারা অফিস বন্ধ রেখেছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহাসিন মিলন বলেন, বিষয়টি নিয়ে বিকেলে কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে ব্যবসায়ীরা আলোচনায় বসবেন। আশা করছি,সেখানে আলোচনার মাধ্যমে সমাধানে দ্রুত বাণিজ্য সচল হবে।

৪৯ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বৈঠকে দেশের সবকয়টি বন্দরে পণ্য পরিমাপের স্কেলে কাস্টমস সদ্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা যৌথভাবে কাজের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। ওই আলোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী, রাজস্ব বোর্ড, কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভাগীয় কমিশনাররা উপস্থিত ছিলেন। তারা সবাই সম্মতি দিয়েছেন। তার পরিপ্রেক্ষিতে বিজিবি সদস্যরা বন্দরে কাজ করছেন।

এদিকে,কাস্টমস কার্গো অফিস বন্ধ থাকায় বেনাপোল বন্দর সড়কে মারাত্মক পণ্যজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ বেড়েছে পথচারীদের। বেনাপোল বন্দরে ঢোকার অপেক্ষায় আটকা পড়া ভারতের পেট্রাপোল বন্দরে প্রায় পাঁচ শতাধিক ট্রাক।পচনের ভয়ে পণ্য নিয়ে বিপাকে পড়েছেন পন্য ব্যবসায়ীরা। সন্তোষজনক আলোচনার মাধ্যমে বাণিজ্য সচল হয়ে আমদানি রফতানি চালু হবে এমনটাই আশাবাদ করছেন তারা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্ন সংস্হার কর্মকর্তাদের নিয়ে কাস্টস হাউজে আলোচনা চলছিলো।

বেনাপোলে প্রতিদিনের কথা’র ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
যশোর থেকে থেকে প্রকাশিত পাঠক নন্দিত দৈনিক প্রতিদিনের কথার প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী বন্দর নগরী বেনাপোলে বর্নঢ্য র‌্যালি, আলোচনা ও কেক কাটার মধ্যে দিয়ে উদযাপিত হয়েছে।
রোববার সকাল ১০ টার সময় বন্দর প্রেস ক্লাব বেনাপোল থেকে বিশাল এক র‌্যালি বের হয়ে বন্র নগরী বেনাপোলের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ক্লাবে এসে শেষ হয়। এরপর দৈনিক প্রতিদিনের কথার বেনাপোল আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি বেনাপোল স্থল বন্দরের পরিচালক আমিনুল ইসলাম বলেন দৈনিক প্রতিদিনের কথা একটি পাঠক বান্ধব পত্রিকা। আমি এ পত্রিকার একজন পাঠক হিসাবে দেখি প্রতিদিন পত্রিকাটিতে নতুন নতুন সংবাদ বিনোদন, খেলাধুলা রাজনৈতিক সামাজিক অর্থনৈতিক সহ সকল সংবাদ অত্যান্ত নিরপেক্ষতার সাথে প্রকাশ করে। অতি স্বল্প সময়ে পত্রিকাটি পাঠকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছে।
এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বেনাপোল পৌর আওয়ামলীলীগের ভারপ্রাপ্ত আহবায়ক আহসান উল্লাহ মাষ্টার, সীমান্ত প্রেসক্লাব বেনাপোলের সভাপতি মোঃ সাহিদুল ইসলাম শাহীন, সহ-সভাপতি আলী হোসেন বাচ্চু, সাধারন সম্পাদক মোঃ আয়ুব হোসেন পক্ষী, সাংগঠনিক সম্পাদক মোঃ আসাদুজ্জামান রিপন, সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ তামিম হোসেন সবুজ, অর্থ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক মোঃ শামিম হোসেন নয়ন, দপÍর সম্পাদক মোঃ আরিফুল ইসলাম সেন্টু, সহ-দপ্তর সম্পাদক সুমন হুসাইন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাসেল ইসলাম, সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ সেলিম রেজা তাজ, সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক মোঃ জাকির হোসেন, সহ-সাহিত্য সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক আমিনুর রহমান তুহিন, তথ্য যোগাযোগ ও গণসংযোগ বিষয়ক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সহ- তথ্য যোগাযোগ ও গণসংযোগ বিষয়ক সম্পাদক মোঃ জয়নাল আবেদীন বাবু, আইন বিষয়ক সম্পাদক মোঃ জাহিরুল ইসলাম মিলন, কার্যকারী সদস্য মোঃ মেহেদী হাসান, কার্যকারী সদস্য মোঃ কাজু তুহিন, কার্যকারী সদস্য মোঃ আমজাদ হোসেন টিটু, সদস্য মোঃ লোকমান হোসেন,শেখ মঈনুদ্দিন,মোঃ লোকমান হোসেন রাসেল, শফিকুল ইসলাম, মোশারেফ হোসেন মনা, মোঃ মনির হোসেন, ইকবাল হোসেন রাসেল, আওয়াল হোসেন, বন্দর প্রেসক্লাবের সভাপতি কাজিম উদ্দিন , সাধারন সম্পাদক আজিজুল হক, দপ্তর সম্পাদক শাহনেওয়াজ স্বপন, সদস্য শাহাবুদ্দিন, মাসুদুর রহমান ,বেনাপোল পোর্ট থানার এস আই সুজিত মৃধা, বেনাপোল পৌর কমিশনার কামরুন্নাহার আন্না, প্রেস ক্লাব বেনাপোলের সভাপতি এনামুল হক, সদস্য জিএম আশরাফ,শার্শা উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক দিন ইসলাম দপ্তর সম্পাদক আরিফুর রহমান, সহ সকল শ্রেনী পেশার মানুষ ও সুধীজন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

বেনাপোলে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর বৈঠক বর্জন করলো সাংবাদিকরা

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয়তলায় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থলবিস্তারিত পড়ুন

ঝিকরগাছায় বাস চাপায় মোটরসাইকেল আরোহী শিশুসহ দু’জন নিহত

যশোরে বাস চাপায় এক শিশু ও এক মোটসাইকেল আরোহীর মৃত্যুবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে মিনা দিবস পালিত
  • কেশবপুরে মটরসাইকেলসহ মাদক ব্যবসায়ী আটক
  • কেশবপুরে তৃণমূল সাংবাদিক দলের ত্রৈমাসিক সমন্বয় সভা
  • কেশবপুরে জয় সাহাকে পুনরায় ক্রীড়া সংস্থার সা.সম্পাদক করার দাবী
  • ঝিকরগাছার বাঁকড়ায় আ.লীগের বর্ধিত সভা
  • শার্শার হাড়িখালি আমবাগান থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
  • কেশবপুরে ভ্রাম্যমান আদালতে দুই মহিলা চোরকে কারাদন্ড
  • কেশবপুর উপজেলা দলিত পরিষদের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরের ভাল্যুকঘর মাদরারাস নিয়ে এক প্রভাষক ষড়যন্ত্রে লিপ্ত!
  • মারধর করায় বাচ্চা কোলে নিয়ে কেশবপুরে থানায় হনুমানের দল
  • বেনাপোল দিয়ে ইলিশমাছ ভারতে পাচারের সময় গ্রেফতার-২
  • বেনাপোল পোর্ট থানার ওসিকে পত্রিকা প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা