শনিবার, অক্টোবর ১, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

তালা শহীদ মুক্তিযোদ্ধা কলেজে ওরিয়েন্টেশন

সাতক্ষীরার তালা শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
সোমবার (২ জুলাই) বেলা ১১ টায় কলেজ হলরুমে কলেজের অধ্যক্ষ এনামুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তালা থানার অফিসার ইনচার্জ মেহেদী রাসেল ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু।
কলেজের সহঃ অধ্যাপক রেজাউল করিমের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের উপাধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, কলেজের সহঃ অধ্যাপক অচিন্ত্য সাহা, তালা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দীন বিশ^াস, খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সবাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, জেলা যুবমৈত্রী নেতা মফিজুল হক জাহাঙ্গীর, হিরন্ময় মন্ডল, তানভি কাদের তনু, শান্ত এবং শান্তা খাতুন প্রমুখ।
পরে একই মঞ্চে শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের সহঃ অধ্যাপক অচিন্ত্য সাহার পরিচালনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। তালা গণ-সাংস্কৃতিক কেন্দ্র ও শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের শিক্ষার্থীরা উক্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

তালা স্বাস্থ্য কমপ্লেক্সের দূর্নীতি-অনিয়মের তদন্ত শুরু
অবশেষে সাতক্ষীরার তালা ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দূর্নীতি ও অনিয়মের তদন্ত শুরু করেছে দূর্নীতি দমন কমিশন ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ। এর আগে বিভিন্ন জাতীয়,আঞ্চলিক ও অনলাইন দৈনিকে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে তথ্য বহুল ধারাবাহিক প্রতিবেদন প্রকাশিত হয়। গত ১ জুলাই যশোর সিভিল সার্জন ডাঃ দিলীপ কুমার রায় স্বাক্ষরিত সিএসজে/এস-১/২০১৮ নং স্মারকে প্রেরিত এক পত্রে বিষয়টি উঠে এসেছে। এদিকে তদন্ত কার্যক্রমকে বিঘিœত করতেও হাসপাতাল কতৃপক্ষ শুরুতেই শঠতার আশ্রয় নিয়েছে। পত্রানুযায়ী রবিবার ১ জুলাই সকাল ১০ টার সময় উপরোক্ত দপ্তরের প্রতিনিধির নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয়ে তদন্ত বোর্ডে সাংবাদিকদের পক্ষে তালা প্রেস ক্লাবের সভাপতি প্রনব ঘোষ বাবলুকে উপস্থিত থাকতে বলা হলেও ঐ দিনই নির্দিষ্ট সময়ের ১ ঘন্টা পর সভাপতির নিকট ঐ চিঠির অনুলিপি কপি নিয়ে যাওয়া হয়। ঐসময় তিনি বাসায় না থাকায় তার স্ত্রী চিঠি গ্রহন করেননি বলে জানিয়েছেন সাংবাদিক প্রনব ঘোষ বাবলু। খবর পেয়ে পরে প্রেসক্লাবের সহ-সভাপতি নজরুল ইসলাম বেলা ১১ টা ৪৩ মিনিটে সেখানে উপস্থিত হলে তদন্ত কর্মকর্তা পুনরায় আগামী ৯ জুলাই একই কার্যালয়ে পুনঃতদন্ত তারিখ নির্ধারণ করে তালা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তার স্বাক্ষরিত আরেকটি চিঠি ইস্যু করা হয়। যার স্মারক নং উঃস্বাঃকমঃতালা/সাত/শা-১/২০১৮/১২৪৮.তাং ১/৭/২০১৮।
এর আগে যশোর সিভিল সার্জন ডাঃ দিলীপ কুমার রায় স্বাক্ষরিত স্মারক পত্রে সূত্র স্বাঃ অধিঃ/শৃংখলা-৩৭/১৮/২০৪৬,৭/৫/১৮ তারিখের বরাদ দিয়ে জানানো হয়,বিভিন্ন পত্রিকায় তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে নানা অনিয়ম ও দূর্নীতির সংবাদ প্রকাশের প্রেক্ষিতে গত ২ এপ্রিল ১৮ তারিখের দূর্নীতি দমন কমিশন,ঢাকা বাংলাদেশ এর স্মারক নং ০০.০১.০০০০.৫০৩.২৬.১০৮.১৮-১০৯৮৬ ও একই তারিখে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের প্রশাসন-১ অধিশাখা,বাংলাদেশ সচিবালয়ের স্মারক নং ৪৫.০০.০০০০.১৩৭.২৭০০১.১৭(অংশ-১)/৪৮২ নং দু’টি স্মারকে তাকে এ বিষয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।
প্রসঙ্গত, বিভন্ন জাতীয়,আঞ্চলিক ও অনলাইন দৈনিকে তালা হাসপাতালের সার্বিক স্বাস্থ্য চিত্র ও সেখানকার কর্মকর্তা-কর্মচারীদের নানা অনিয়ম ও দূর্নীতি নিয়ে নিয়ে তথ্য বহুল সংবাদ প্রকাশিত হয়। সংশ্লিষ্টদের বিচারের দাবি ও হাসপাতালে পর্যাপ্ত ডাক্তারের দাবিতে তালা প্রেসক্লাবের পক্ষে মানববন্ধন কর্মসূচীও পালন করা হয়। রোগী সাধারণের সাথে অসদাচারণ,এ্যাম্বুলেন্সে রোগীদেও কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়,ক্যাশিয়ারের খবরদারী ও অর্থ গ্রহন,রোগীদের খাদ্য সরবরাহে দূর্নীতি,কোয়ার্টার নিয়ে কারচুপি,পোস্টিং নিয়েও দীর্ঘ দিন যাবৎ অফিস না করেও বেতন উত্তোলন থেকে শুরু করে উঠে আসে হাসপাতালের নানাবিধ অসংগতির কথা। এক পর্যায়ে হাসপাতালে সংবাদপত্র প্রবেশ নিষিদ্ধ করেন,কতৃপক্ষ। স্থানীয় সাংবাদিকদের কোন প্রকার তথ্য প্রদান বন্ধের মত ঔদত্যপূর্ণ সিদ্ধান্ত নিয়েও বহাল থাকেন তারা। অথচ এত কিছুর পরও ঐসময় টনক নড়েনি স্থানীয় প্রশাসনের। সর্বশেষ উপজেলার সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিয়ে তদন্ত বোর্ডের খবরে নতুন করে স্বস্থি ফিরেছে জনমনে।

তালা প্রেসক্লাবে সংবর্ধিত হলেন নবাগত ইউএনও

তালা উপজেলার নবাগত উপজেলা নির্বাহী অফিসার ও তালা প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক সাজিয়া আফরীনকে সংবর্ধণা প্রদান করা হয়েছে। ২ জুলাই (সোমবার) বিকাল ৪ টায় তালা প্রেসক্লাবের আয়োজনে তালা প্রেসক্লাবের কার্যালয়ে অনুষ্ঠিত সংবর্ধণা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন তালা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক প্রণব ঘোষ বাবলু। তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন নবাগত উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিমেষ বিশ্বাস, তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নেছা খানম, তালা মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শহীদ মুক্তিযোদ্ধা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এনামুল ইসলাম, তালা সদর ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অচিন্ত্য সাহা, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডর আলাউদ্দীন জোয়ার্দ্দার, সুভাষিনী কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম সেলিম, মাগুরা আইডিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ রামপ্রসাদ দাশ, উপজেলা কৃষকলীগের আহবায়ক মুক্তিযোদ্ধা এম ময়নুল ইসলাম, মুক্তিযোদ্ধা কোহিনুর ইসলাম, উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক ও জাসদের কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, আওয়ামী লীগনেতা শাহাবুদ্দীন বিশ্বাস, সৈয়দ ঈদ্রিস, সিরাজুল ইসলাম প্রমুখ। এ সময় তালা প্রেসক্লাবের সকল কর্মকর্তা-সদস্যবৃন্দ ছাড়াও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রথমে তালা প্রেসক্লাবের পক্ষ থেকে অতিথিদেরকে ফুলের শুভেচ্ছা এবং তালা উপজেলা নির্বাহী অফিসার ও প্রেসক্লাবের প্রধান পৃষ্টপোষককে ক্রেষ্ট প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার বলেন, তালা প্রেসক্লাবের পক্ষ থেকে সংবর্ধিত হয়ে নিজেকে আনন্দিত প্রকাশ করেন এবং উপজেলার উন্নয়নে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন।

গলায় রশি দিয়ে পুলিশ কর্মকর্তার স্ত্রীর আত্মহত্যা

সাতক্ষীরার তালা উপজেলার জাতপুর পুলিশ ফাাঁড়ির এএসআই আবুল হাশেম আলী স্ত্রী ফাতেমা বেগম (২৫) গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। সোমবার (২ জুলাই) বিকাল ৫টার দিকে তেঁতুলিয়া গ্রামের ভাড়া বাড়িতে তিনি আত্মহত্যা করেন। ফাতেমা বেগমের বাবার বাড়ি মেহেরপুরের আমঝুঁপি এবং শ্বশুরবাড়ি চুয়াডাঙ্গা সদরের ডিঙ্গাদাহ গ্রামে। সিনিয়র সহকারী পুলিশ সুপার (তালা ও পাটকেলঘাটা সার্কেল) অপু শাহরিয়ার ও তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহত ফাতেমা বেগমের ৬ বছর বয়সী টুসু নামের একটি কন্যা সন্তান রয়েছে। এদিকে ঘটনার সময় এএসআই আবুল হাশেম বাইরে ডিউটিতে ছিলেন বলে জানা গেছে।
তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী রাসেল বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ ময়না তদন্তর জন্য সাতক্ষীরা মর্গে প্রেরণ করা হবে। তবে কি জন্য তিনি আত্মহত্যা করেছেন তার সঠিক কারণ জানা যায়নি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা