শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালা উপজেলা চেয়ারম্যান হিসেবে প্রণব ঘোষ বাবলুকে চায় এলাকাবাসি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই প্রথম বারের মত দলীয় প্রতীকে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরার তালায় উৎসবমূখর পরিবেশে শুরু হয়েছে প্রচার-প্রচারনা। এখন পর্যন্ত ক্ষমতাসীন আ’লীগের ৪ জন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা গেলেও ব্যক্তি ইমেজ ও প্রচারনায় এগিয়ে রয়েছেন,তালা প্রেসক্লাবের সভাপতি,জেলা আ’লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রনব ঘোষ বাবলু। দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি সাধারণ উপজেলাবাসী চাইছেন,আসন্ন নির্বাচনে প্রনবকেই দলীয় মনোনয়ন দেওয়া হোক।

গত ৪ টি উপজেলা পরিষদ নির্বাচনে সর্বশেষ ৩য় ও ৪র্থ দফায় উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমারকে দলীয় মনোনয়ন ও নির্বাচনে বিজয়ী হলেও দেশে প্রথম বারের মত অনুষ্ঠিত হতে যাওয়া ৫ম নির্বাচনে তার পাশাপাশি দলীয় মনোনয়ন চাইছেন দলের বিভিন্ন পর্যায়ের আরো প্রায় ৪ জন নেতা। চলতি সরকারের উন্নয়ন অগ্রযাত্রায় সর্বশেষ একাদশ সংসদ নির্বাচনে দলে তারুণ্যের প্রাধান্য ও জনমনে তা ইতিবাচক সাড়া ফেলায় পরিবর্তনে বিশ্বাসী তালাবাসী প্রনব ঘোষকে নিয়ে নতুন করেভাবতে শুরু করেছেন।

চায়ের দোকান থেকে শুরু করে ভ্যান স্ট্যান্ড পর্যন্ত সবখানে সাধারণ মানুষের ভাবনা বা আলোচনার মূল বিষয় আসন্ন উপজেলা নির্বাচন। কে হচ্ছেন আ’লীগের প্রার্থী? আ’লীগ কি পুরনো কে ফের মনোনয়ন দেবে? নাকি নতুনে ভর করে নির্বাচনী বৈতরণী পার করবেন তারা? এমন নানা প্রশ্নের মাঝে বার বার উঁকি দিচ্ছে নতুন প্রার্থী দিলে তিনি কে? কার উপর ভর করে এগিয়ে চলবে আগামীর তালা উপজেলা। ঠিক এমন পরিস্থিতিতে প্রনব ঘোষ বাবলুর নাম উঠে আসছে বার বার। দলীয় নেতা-কর্মীদের পাশাপাশি সর্বস্তরের সাধারণ মানুষরাও চাইছেন,প্রার্থী মনোনয়নে পরিবর্তন আসলে প্রনবকেই দলীয় মনোনয়ন দেয়া হোক।

এখন পর্যন্ত তালার নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়,ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা উপজেলার এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত ঘুরে সাধারণ ভোটারদের খোঁজ-খবর নেওয়ার পাশাপাশি গণসংযোগ করছেন বাহারী সব প্রচারনায়। সাধারণ মানুষের মধ্যে তুলে ধরছেন ক্ষতাসীন দলের উন্নয়নের গল্প। বলছেন, বর্তমান উন্নয়ন বান্ধব সরকার দেশের বেকার সমস্যা সমাধান, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, ১০ টাকা দরে চাউলের কার্ড, ভিজিডি কার্ড, শিক্ষার্থীদের মাঝে বছরের প্রথম দিনে বই উৎসব করে শিক্ষা খাতে উন্নয়ন, শতভাগ বিদ্যুতায়ন, দেশের অর্থায়নে পদ্মা সেতু নির্মানসহ সরকারের গত ১০ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরছেন প্রার্থীরা। তবে স্থানীয় সরকার পরিষদ নির্বাচনে কাকে অভিভাবকের দায়িত্বে বসালে সারা দেশের ন্যায় উপজেলা এগিয়ে যাবে মূল ¯্রােতে,এমন প্রশ্নে শিক্ষাগত যোগ্যতা থেকে শুরু করে মাঠ পর্যায়ে সাধারণ মানুষের সাথে মিশে চলা সর্বোপরি খবরের মানুষ হিসেবে সরকারের উন্নয়নের গল্প সাধারণ মানুষের মধ্যে তুলে ধরতে সবার আগে প্রাধান্য পাচ্ছে প্রনব ঘোষ বাবলুর নাম।

রাজনৈতিক জীবনে ছাত্রনেতা হিসেবে উপজেলার সর্বস্তরের মানুষের কাছে পরিচিত ও গ্রহনযোগ্য হিসেবে অনেক আগেই নাম লিখিয়েছিলেন তিনি। এরপর বার বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান হিসেবে তার নিজ ইউনিয়ন খলিলনগরকে পৌছে দিয়েছিলেন জেলার শ্রেষ্ঠ ইউনিয়নে।

১৯৯২ সালে কলেজ জীবনে পা রেখে শুরু হয় তার ছাত্র রাজনীতি। এলাকার সাধারণ মানুষের ভালোবাসায় সিক্ত হয়ে ২০০৪ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত দীর্ঘ সময় তালা উপজেলার ১২ নং খলিলনগর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। বর্তমানে উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য এবং জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া সামাজিক অবস্থানেও তিনি এগিয়ে রয়েছেন,অন্যান্যদের চেয়ে। বিভিন্ন সামাজিক,শিক্ষা প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত থাকার পাশাপাশি স্বচ্ছ রাজনীতিতে প্রনব এগিয়ে রয়েছেন। তিনি তালা প্রেসক্লাবের সভাপতি ও তালা নিউজ টোয়েন্টিফোর ডট কম’র সম্পাদক, সাধারণ সম্পাদক তালা উপজেলা পূজা উদযাপন পরিষদ,উপদেষ্টা সাতক্ষীরা জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ,প্রতিষ্ঠাতা সদস্য গণসাংস্কৃতিক কেন্দ্র তালা, তালা সুভাষিনী ডিগ্রী কলেজ ও মাগুরা আইডিয়াল মহিলা কলেজ পরিচালনা পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার ইমান আলী, তালা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন বিশ্বাস, তেঁতুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সরদার রফিকুল ইসলাম, ইসলামকাটী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আব্দুল আজিজ, জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাম প্রসাদ, খেশরার খোরশেদ আলম, নগরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান লিপু, ধানদিয়া ইউপি প্যানেল চেয়ারম্যান আরিফুজ্জামান মিলন, তালা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মাষ্টার আলাউদ্দীন জোয়াদ্দারসহ অনেকেই জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রণব ঘোষ বাবলু আওয়ামীলীগের রাজনীতিতে সকলের ভালোবাসায় সিক্ত একটি পরিচিত মুখ।

উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে প্রণব ঘোষ বাবলু বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা তাকে আওয়ামীলীগ এর রাজনীতিতে আকৃষ্ট করে। বঙ্গবন্ধু কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনার আদর্শের রাজনীতি লালন করে দীর্ঘ দিন যাবৎ এলাকার মানুষকে সেবা দিয়ে আসছি। আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে উন্নয়নে পিছিয়ে থাকা তালা উপজেলাকে শেখ হাসিনার উন্নয়ন ধারার মূল ¯্রােতে সম্পৃক্ত করতে অগ্রণী ভূমিকা পালন করবেন।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা