সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

উপজেলা নির্বাচন

তালায় তৃণমূলের মতামত উপেক্ষা করে আ.লীগের প্রার্থী রদবদল!!

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরার তালা উপজেলায় তৃণমুলের মতামত উপেক্ষা করে পছন্দের প্রার্থীদের নামের তালিকা পাঠানোর অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারী) সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রের কাছে অভিযোগ দিয়েছে বঞ্চিতরা।

সূত্রটি জানায়- আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী, তৃণমুলের মতামতের ভিত্তিতে উপজেলা চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনের নাম জেলা নেতাদের কেন্দ্রে পাঠানোর কথা। অথচ এই নির্দেশনা মানেনি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক। উপজেলা বর্ধিত সভায় চেয়ারম্যান পদে তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম মনোনিত হয়।

তবে তাদের নাম না পাঠিয়ে তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ফিরোজ কামাল শুভ্র-এর নাম পাঠিয়েছে জেলা কমিটি। এদের মধ্যে তৃণমুলের ভোটে শেখ নুরুল ইসলাম ও ফিরোজ কামাল শুভ্র অংশ গ্রহণ করেননি। ফিরোজ কামাল শুভ্র বাড়ি তালায় হলেও তিনি থাকেন জেলা শহরে।

মনোনয়ন বঞ্চিতদের অভিযোগ সূত্রে জানা গেছে, দলীয় মনোনয়নের লক্ষ্যে দলীয় গঠনতন্ত্র অনুযায়ী গত ২৬ জানুয়ারী তালা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় মনোনয়নের জন্য চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম আবেদন করেন।

এ সময় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তৃনমুলের নেতা-কর্মীরা ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচনের দাবী জানালে জেলা আওয়ামী লীগের সভাপতি সভা মুলতবি করে চলে যাওয়ার চেষ্টা করেন। এসময় দলীয় নেতা-কর্মীদের চাপের মূখে পরদিন ভোটের মাধ্যমে প্রার্থী মনোনয়নের সিদ্ধান্ত দেন তিনি। পরে ২৭ জানুয়ারী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার ফিরোজ আহম্মেদের উপস্থিতিতে ২৯০ জন কাউন্সিলারের মতামতের ভিত্তিতে তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম মনোনিত হয়।
অথচ প্রণব ঘোষ বাবলু ও মো. রফিকুল ইসলামের নাম বাদ দিয়ে তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ফিরোজ কামলা শুভ্র ও ঘোষ সনৎ কুমারের নাম পাঠিয়েছেন তারা।

উপজেলার খলিলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার ইমান আলী জানান- তৃণমুলের মতামতের ভিত্তিতে যাদের নাম গেছে, তারা মনোনয়ন না পেলে দল ক্ষতিগ্রস্ত হবে। বিভিন্ন সময়ে যারা নৌকার বিরোধীতা করেছে, তাদের নাম যদি কেন্দ্রে যায় এর থেকে দুঃখ কিছু নেই।

জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাম প্রসাদ দাশ জানান- তৃণমূলের মতামতের ভিত্তিতে তিন জনের নাম গেছে। তারা কেউ মনোয়ন পেলে জয়ী হবেন বলে আশা করেন তিনি।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক ও তালা উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী প্রভাষক প্রণব ঘোষ বাবলু জানান- দলের গঠনতন্ত্র লঙ্ঘন করায় জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের নিকট লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
তিনি বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বস্ত করেছেন বলে জানান।

একই ধরনের বক্তব্য প্রদান করেন চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম বলেন, অভিযোগটি অনেকাংশে সত্য। কিন্তু জেলা সভাপতির সাথে ঐক্যমত না হওয়ায় বিষয়টি সমাধান করা যায়নি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা