বুধবার, অক্টোবর ৪, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালায় জমি দখলের উদ্দেশ্য কৃষককে হয়রানির অভিযোগ

সাতক্ষীরার তালা উপজেলার ঘোনা গ্রামে শান্তিপূর্ন ভোগদখল কারির সম্পত্তি থেকে ধান কাটার সময় পূর্ব শক্রতার জের ধরে প্রতিপক্ষরা মিথ্যা অভিযোগ এনে হয়রানি করার চেষ্টার অভিযোগ উঠেছে। এতে ভুক্তভোগী কৃষক সুষ্ঠ বিচারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন। এঘটনায় এলাকার সাধারন মানুষের মাঝে তীব্র ক্ষোপের সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগী কৃষক ঘোনা গ্রামের মৃত শামসুদ্দীন গাজীর ছেলে আফাজ উদ্দীন গাজী জানান, তার বাড়ির পাশ্ববর্তী পৈত্রিক সম্পত্তি ঘোনা মৌজার ১৯১ দাগের ১৬ শতক জমি দীর্ঘ দিন ধরে ভোগদখল করে আসছিলেন। গত ২০ নভেম্বর ২জন ক্ষেত মজুরকে নিয়ে ঐ জমিতে পাকা ধান কাটতে ছিলেন। এসময় দেওয়ানী পাড়া গ্রামের মৃত ছমির উদ্দীন বিশ্বাসের ছেলে দুবৃত্ত নিজাম উদ্দীন বিশ্বাস (জনি’র) একটি মিথ্যা অভিযোগে তালা থানা থেকে পুলিশ গিয়ে ধান কাটতে নিষেধ করে। সেই অবস্থায় ঐ জমিতে আর ধান কাটেননি তিনি।

তিনি জানান, সম্পদলোভী জনি এর আগেও নিরীহ মানুষদের বিভিন্ন লোভ লালসা ও ভয়ভীতি দেখিয়ে ও হয়রানি করে অসহায় মানুষের কাছ থেকে জোর পূর্বক সম্পত্তি দখল করে তাকে ভিটামাটি ছাড়া করেছে। তার অত্যাচারের স্বীকার হয়ে ঘোনা গ্রামের সিরাজুল শেখের ভিটামাটি জাল জালিয়াতির মাধ্যমে লিখে নিয়ে তাকে এলাকা ছাড়া করেছেন। তাছাড়া একই গ্রামের নারায়ন চন্দ্র কে একই কায়দায় এলাকাছাড়া করেছেন শিবিরের ক্যাডার জনি।
ঘোনা গ্রামের অসীম মল্লিক ও তপন মল্লিকসহ একাধিক ব্যাক্তি জানান, দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তিতে চাষাবাদ করে আসছেন আফাজ উদ্দীন গাজী । এবারও সে ধানের চাষ করে এবং কিন্তু কি কারণে অভিযোগ এনে ধান কাটা বন্ধ রাখা হয়েছে তা আমাদের জানা নেই। তবে জনি আগেও অন্যর জমি দখল করে নিয়েছে সেটা এলাকার সকলে জানে।
এঘটনায় তালা থানার এসআই মদন কুমার জানান, একটি অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে ধান কাটা আপাতত বন্ধ রাখতে বলেছি। উভয় পক্ষকে থানায় ডাকা হয়েছে।

তালার সুজন শাহা মাদ্রাসার মাহফিল মঙ্গলবার
তালা উপজেলার সুজন শাহা মিফতাহুল জান্নাহ হাফিজিয়া মাদ্রাসার আয়োজনে অত্র মাদ্রাসা ময়দানে (২৮নভেম্বর-১৭) মঙ্গলবার বাদ আছর হইতে বার্ষিক বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে।
উক্ত মাহফিলে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখবেন আন্তজার্তিক খ্যাতি সম্পন্ন বক্তা, বৈশাখী ও মোহনা টিভির ইসলামী আলোচক হযরত মাও গাজী আল আমিন, দ্বিতীয় বক্তা আলহাজ্ব হাফেজ মাওলানা শামছুর রহমান, তৃতীয় বক্তা হযরত মাওলানা মাসুম বিল্লাহ (আজাদী)।
এছাড়া বিশেষ আকর্ষণ হিসাবে উপস্থিত থাকবেন এনটিভির ইসলামী সংগীত পরিবেশক এ্যাড. রোকনুজ্জামান। উক্ত মাহফিলে সভাপতিত্ব করবেন আলহাজ্ব মিজানুর রহমান । উক্ত মাহফিলে যোগদান করার জন্য সকলকে আহ্বান জানিয়েছেন আয়োজক কমিটি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা