শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

তালায় ছাত্রলীগ কমিটি বাতিলের দাবিতে একাংশের সংবাদ সম্মেলন

সাতক্ষীরার তালায় ছাত্রলীগের ইউনিয়ন কমিটি গঠনে অনিয়ম ও কমিটি বাতিলের দাবিতে সোমবার সকালে তালা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেছেন ছাত্রলীগের একাংশের নেতারা।

খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের পক্ষে উপজেলার খলিলনগর গ্রামের স্বপন মন্ডলের ছেলে ইউনিয়ন ছাত্রলীগের আহবাক কমিটির সাবেক সদস্য ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সুজন মন্ডল সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।

সুজন মন্ডল তার লিখিত বক্তব্যে বলেন, গত ২০১৮ সালের ১০ মার্চ তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে শেখ সাদী ও সাধারণ সম্পাদক হিসাবে মশিউর আলম সুমন দায়িত্ব পাওয়ার পর সংগঠন তার নিজস্ব ঐহিত্য ও সুনাম হারাতে বসেছে। অর্থলোভী ও সম্প্রাদায়িক মানসিকতার ঐ নেতৃত্বে সংগঠনের কোনো নিয়মের তোয়াক্কা না করে স্বেচ্ছাচারীতায় ব্যস্ত।

তিনি বলেন, ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নিতে হলে অবশ্যই টাকা দিতে হবে এবং অবশ্যই মুসলিম হতে হবে। যার প্রমাণ নবগঠিত ৯টি ইউনিয়ন কমিটির সভাপতি/সম্পাদক পদে কোন অমুসলিমকে রাখা হয়নি। এহেন সাম্প্রদায়িকতা ও ব্যবসায়িক প্রবৃত্তির কারণে ঐহিত্যবাহী তালা উপজেলা ছাত্রলীগের অধিকাংশ ত্যাগী, নেতাকর্মী আজ হতাশ ও দিশেহারা। তারই ধারাবাহিকতায় গত ০৩/০৪/১৯ তারিখে ১২নং খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের কমিটিকেও ব্যবসায়িক পন্য হিসাবে বিক্রি করেছে। টাকার বিনিময়ে একজন অছাত্র রেকর্ডভুক্ত মামলার আসামী জামিরুল ইসলাম গাজীকে সভাপতি করেছে। এ ছাড়া সক্রিয় ছাত্রদলকর্মী আজমীর মোড়লকে নবগঠিত ইউনিয়ন ছাত্রলীগের দপ্তর সম্পাদক করা হয়েছে।

লিখিত বক্তব্যে সুজন মন্ডল আরো বলেন, কমিটি প্রকাশের আগে উপজেলা সভাপতির আস্থাভাজন সহচর আলামিন সরদারকে দিয়ে খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের সাবেব প্রচার সম্পাদক ও সভাপতি পদপ্রার্থী দীপায়ন মন্ডলের কাছে এক লক্ষ টাকা ও যুগ্ন-আহবায়ক মাসুদুজ্জামান রনির কাছেও এক লক্ষ টাকা দাবি করেন। অনৈতিক দাবি পূরণ না হওয়ায় সক্রিয়তা ও যোগ্যতা থাকা স্বত্বেও তাদেরকে কমিটির কোন পদে রাখা হয়নি। নিজ স্বার্থ পূরণে একজন অছাত্র অন্যের ঘেরে কর্মচারী কে সভাপতি করে কমিটি প্রকাশ করা হয়েছে। উল্লেখ্য একই ভাবে ধানদিয়া,খেশরা, ইসলামকাটি ইউনিয়নে অর্থের বিনিময়ে কমিটি দেওয়ার প্রতিবাদেও সংবাদ সম্মেলন হয়েছিল। মাগুরা ইউনিয়ন ছাত্রলীগ চাহিদা মত টাকা দিতে না পারায় রাতের আঁধারে তাদের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

উক্ত ঘটনায় খলিলনগর ইউনিয়ন ছাত্রলীগের নেতা-কর্মীরা সাংবদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টিআকর্ষন ও যথোপোযুক্ত ব্যবস্থা গ্রহনের দাবী জানান। এদিকে এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী ও সাধারণ সম্পাদক মশিউর আলম সুমনের সাথে কথা বলার চেষ্টা করা হলে তাদেরকে পাওয়া যায়নি।

একই রকম সংবাদ সমূহ

১৪ জুলাই: যবিপ্রবির ল্যাবে সাতক্ষীরা জেলার ৩০ জন করোনা পজিটিভ!

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ১৪ জুলাই,২০২০বিস্তারিত পড়ুন

‘ভূয়া’ সংবাদিকদের দৌরাত্মে সাধারণ মানুষ ভোগান্তিতে

সংবাদপত্রকে বলা হয় সমাজের দর্পণ বা আয়না। এই আয়নায় সমাজেরবিস্তারিত পড়ুন

তালায় ইউএনও’র প্রেরণায় গার্লস হাইস্কুলে ডেইলি স্টার কর্নার চালু

তালা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও’র অনুপ্রেরণায় শহীদ আলী আহম্মেদ বালিকাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে পূর্বের বিয়ের তথ্য গোপন করে আবারো অন্যত্র বিয়ে দেয়ার অভিযোগ!
  • তালায় পেশা হারিয়ে বেকারত্বে ভুগছেন কপোতাক্ষ পাড়ের জেলে সম্প্রদায়
  • তালায় পূজা উদযাপন পরিষদের নেতাকে জড়িয়ে কুৎসা রটনার অভিযোগ!
  • তালায় সাবেক ব্যাংক কর্মকর্তার মৃত্যু
  • তালায় ইসলামী ব্যাংক স্কুল ব্যাংকিং ক্যাম্পইন অনুষ্ঠিত
  • তালায় প্রতিপক্ষের দায়ের কোপে একজন আহত॥ সাতক্ষীরা হাসপাতালে ভর্তি
  • পরিকল্পিত মামলায় তালার বারবার নির্বাচিত ইউপি সদস্য নিমাই সানা পালিয়ে বেড়াচ্ছেন!
  • বৃষ্টি হলেই ছাদ চুইয়ে পানি পড়ে তালার তেঁতুলিয়া শাহী জামে মসজিদে
  • সাতক্ষীরা জেলা ব্যাপী গ্রেফতার ১৩, ইয়াবা-ফেন্সিডিল-গাঁজা উদ্ধার
  • পাটকেলঘাটা মডেল হিসাবে জেলায় কাজ করবে: সাতক্ষীরা জেলা প্রশাসক
  • তালার জিয়ালা গ্রামকে শহরে রূপান্তরের ঘোষণা জেলা প্রশাসকের
  • তালায় ডেঙ্গু প্রতিরোধে মতবিনিময় সভা