শনিবার, ডিসেম্বর ১০, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

জম্মু-কাশ্মীরে আত্মঘাতী হামলায় নিহত ভারতীয় জওয়ানের সংখ্যা বেড়ে ৪২

ভারতের জম্মু-কাশ্মীরে সিআরপিএফের বাসে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ভারতীয় জওয়ানের সংখ্যা বেড়ে ৪২ জনে দাঁড়িয়েছে। ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর দিয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানা গেছে।

বৃহস্পতিবার বিকেল সোয়া ৩টার দিকে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরার বাইপাসের কাছে গোরীপোরা এলাকায় জম্মু-শ্রীনগর ছয় নম্বর জাতীয় সড়কের ওপর এই হামলা চালানো হয়। ঘটনায় জখম হন বহু জওয়ান। তাঁদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

জম্মু-কাশ্মীর রাজ্য পুলিশ সূত্রে জানা গেছে, প্রায় ৭০টি গাড়িতে কমপক্ষে আড়াই হাজার সিআরপিএফ জওয়ানের বহর এদিন টহলদারিতে যাচ্ছিলেন। সাধারণত সেনা বাহিনীর বহর যাত্রার সময় রাস্তায় সাধারণ গাড়ি চলাচল থামিয়ে দেওয়া হয়। তবে পুলিশ বা সিআরপিএফের বহর যাত্রার সময় সেই নিষেধাজ্ঞা থাকে না। যে সুযোগকে কাজে লাগিয়ে গোরীপোরার কাছে আদিল আহমেদ দার নামে জইশ-ই-মুহাম্মদের এক আত্মঘাতী হামলাকারী প্রায় ২০০ কেজি বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে বহরের মধ্যে ঢুকে পড়েন। ঢুকেই তিনি বহরের একটি গাড়িতে ধাক্কা মারেন। ফলে ভয়ঙ্কর বিস্ফোরণ ঘটে। যে গাড়ির সঙ্গে ধাক্কায় বিস্ফোরণ ঘটে সেটিতে ৫০ জনেরও বেশি জওয়ান ছিলেন বলে জানা যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় আট ভারতীয় সিআরপিএফ জওয়ানের। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় বাকিদের। বিস্ফোরণের পাশাপাশি এলোপাতাড়ি গুলিবর্ষণ করে পালান হামলাকারীরা।

ঘটনার পর এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। বন্ধ করে দেওয়া হয় ছয় নম্বর জাতীয় সড়ক। ঘটনার পর একটি স্থানীয় সংবাদ সংস্থার কাছে পাঠানো বার্তায় জইশ-ই-মুহাম্মদ এ হামলার দায় স্বীকার করেছে বলে জানা গেছে।

এই ঘটনায় সিআরপিএফের মহাপরিচালক আর আর ভাটনগর বলেছেন, সিআরপিএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা পুলওয়ামা রওনা দিয়েছেন। তদন্ত চলছে।

এরই মধ্যেই জম্মু-কাশ্মীরের ডিজির সঙ্গে এ নিয়ে আলোচনা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিকের সঙ্গেও টেলিফোনে কথা বলেছেন তিনি। পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার জম্মু-কাশ্মীর যাবেন। পুলওয়ামার পরিস্থিতির ওপর নজরদারি চালাচ্ছেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল।

এ ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, সিআরপিএফদের ওপর এই ঘৃণ্য হামলার তীব্র নিন্দা করছি। জওয়ানদের বলিদান ব্যর্থ হবে না। জঙ্গিরা উপযুক্ত শাস্তি পাবে। সারা ভারত আজ মৃত জওয়ানদের পরিবারের পাশে রয়েছে।

একই রকম সংবাদ সমূহ

পাকিস্তানে শক্তিশালী ভূমিকম্পে ১৯ জনের মৃত্যু

পাকিস্তানের উত্তরাঞ্চলে শক্তিশালী ৫ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পের আঘাতে ১৯বিস্তারিত পড়ুন

২৪ ঘণ্টার মধ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় হিক্কা

ধেয়ে আসছে প্রবল ঘূর্ণিঝড় হিক্কা। এর ফলে ঝড়ের পাশাপাশি ভারীবিস্তারিত পড়ুন

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী

টিকাদানের সাফল্যে ‘ভ্যাকসিন হিরো’ পেলেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে টিকাদান কর্মসূচি একটিবিস্তারিত পড়ুন

  • সর্বজনীন স্বাস্থ্য কর্মসূচির অগ্রগতি ত্বরান্বিত করার আহ্বান
  • রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় যুক্ত হচ্ছে চীন
  • ৩য় বারের মতো কাশ্মীর ইস্যুতে মধ্যস্ততার প্রস্তাব ট্রাম্পের
  • এক রাজার ১০০ স্ত্রী ও ৫০০ সন্তান! (ভিডিও)
  • মুখে মাকড়সা চড়লে ‘রিল্যাক্স’ অনুভূত হয় এই নারীর! (ভিডিও)
  • পানির নিচে বিয়ের প্রস্তাব দিতে গিয়ে মার্কিন নাগরিকের মৃত্যু
  • মাথায় ৪ ইঞ্চি লম্বা শিং নিয়ে হাসপাতালে বৃদ্ধ!
  • ১৩০টির বেশি দেশ ঘুরে বেড়ানো এক অন্ধ পর্যটকের গল্প
  • হেলমেট ঢোকেনি মাথায়, জরিমানা নিতে ব্যর্থ ট্রাফিক পুলিশ!
  • ৪ বছর প্রেম শেষে ৩০০ বছর বয়সী ভূতকে বিয়ে! (ভিডিও)
  • ছাগল চুরির ৪১ বছর পর ধরা পড়ল চোর!
  • যে গ্রামে প্রতিটা বাড়িই দরজাহীন, ব্যাংকে নেই তালা!